২২ জুলাই ২০১২, সোমবার, ০৭:৫৫:৫৮ অপরাহ্ন


ফুলকলি ফাউন্ডেশনের জমজমাট বাংলাদেশ ফেস্টিভাল
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৬-০৬-২০২৪
ফুলকলি ফাউন্ডেশনের জমজমাট বাংলাদেশ ফেস্টিভাল বেলুন উড়িয়ে বাংলাদেশ উৎসবের উদ্বোধন


বেলাল আহমেদ। একজন সংস্কৃতিপাগল মানুষ। অনেক কাজ করেন কিন্তু সংস্কৃতির প্রতি রয়েছে তার হৃদয়ের টান। যে কারণে অনুষ্ঠানের আয়োজন করে থাকেন। দীর্ঘ চার বছর ধরে বাংলাদেশ ফেস্টিভালের আয়োজন করে আসছেন। বাংলাদেশ ফেস্টিভাল তিনি বাংলাদেশের কৃষ্টি, কালচার তুলে ধরার চেষ্টা করেন। যে কারণে দেশের এবং প্রবাসের জনপ্রিয় শিল্পীদের আমন্ত্রণ জানান। তার অনুষ্ঠানে শিল্পীদের আধিক্য থাকে বেশি। এবার বাংলাদেশ ফেস্টিভালের অনুষ্ঠিত হলো গত ২২ জুন শনিবার জ্যামাইকার মেরি লুইস একাডেমিতে। গোল্ডেন এজ হোম কেয়ার প্রেজেন্টস এই ফেস্টিভাল উদ্বোধন করেন সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল নাজমুল হুদা, সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী। বিকাল বেলায় অডিটোরিয়াম প্রাঙ্গণে বেলুন উড়িয়ে ফেস্টিভালের উদ্বোধন করে প্রধান অতিথি কনসাল জেনারেল নাজমুল হুদা, গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, চিত্রনায়িকা মৌসুমী। এই সময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পী রানো নেওয়াজ, শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, কমিউনিটি অ্যাকটিভিস্ট নাসির আলী খান পল, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রেসিডেন্ট ফখরুল ইসলাম দেলোয়ার, লায়ন্স ক্লাবের সাবেক প্রেসিডেন্ট আহসান হাবিব, জ্যামাইকা বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রাব্বী সৈয়দ, কমিউনিটি অ্যাকটিভিস্ট আব্দুর রশীদ বাবু, খলিল বিরিয়ানির প্রেসিডেন্ট মোহাম্মদ খলিলুর রহমান, সাংবাদিক হাবিব রহমান, কমিউনিটি অ্যাকটিভিস্ট আনিসুল কবির জাসির, সাপ্তাহিক খবরের সম্পাদক ফরিদ আলম, সাপ্তাহিক নবযুগ সম্পাদক সাহাবুদ্দিন সাগর, বদরুদ্দোজা সাগর, কমিউনিটি অ্যাকটিভিস্ট আব্দুর রশীদ বাবু, আজকালের মার্কেটিং ম্যানেজার আবু বকর সিদ্দিক।

প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হুদা এই ধরনের আয়োজনের জন্য ফুলকলি ফাউন্ডেশনের প্রেসিডেন্ট বেলাল আহমেদকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ আয়োজনের মাধ্যমে বাংলাদেশকে তুলে ধরা হচ্ছে। তিনি বলেন, এ ধরনের অনুষ্ঠান প্রবাসে জন্ম নেওয়া এবং বেড়ে ওঠা নতুন প্রজন্মের জন্য গুরুত্বপূর্ণ। তারা এসব অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ সম্পর্কে জানতে পারবে। তিনি প্রবাসী বাংলাদেশিদের দেশের উন্নয়নের ভূমিকা রাখার আহ্বান জানান।

প্রিয়দর্শিনী নায়িকা বলেন মৌসুমী বলেন, এ ধরনের অনুষ্ঠানের আয়োজনের জন্য বেলাল আহমেদকে ধন্যবাদ। প্রচণ্ড গরমের কারণে অনেকেই অনুষ্ঠানে আসতে পারেননি। আগামীতে এ ধরনের ভালো উদ্যোগ অব্যাহত থাকবে বলে আশা করছি।

শাহ নেওয়াজ বলেন, বাংলাদেশি সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে এ ধরনের অনুষ্ঠানের প্রয়োজনীয়তা রয়েছে। ফুলকলি ফাউন্ডেশন ও টেলিভিশন রিপোর্টার্স ইউনিটি অব বাংলাদেশ গত কয়েক বছর ধরে এ অনুষ্ঠান করে আসছে। এ অনুষ্ঠানের উদ্যোক্তাদের এজন্য সাধুবাদ জানাই। উদ্বোধনের পরবর্তী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোল্ডেন এজ হোম কেয়ারের ভাইস প্রেসিডেন্ট ও আজকালের ব্যবস্থাপনা সম্পাদক রানো নেওয়াজ। স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা বেলাল আহমেদ। তিনি অনুষ্ঠান সফল করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সঞ্চালনায় ছিলেন নিম্মি নাহার।

সাংস্কৃতিক পর্বে অংশ নেন চঞ্চল চৌধুরী, রানো নেওয়াজ, শাহ মাহবুব, অনিক রাজ, শাহ মাহবুব, কৃষ্ণা তিথি, নিপা জামান ও কামরুজ্জামান বকুলসহ অনেকে।

শেয়ার করুন