১২ এপ্রিল ২০১২, বুধবার, ০৩:৫৬:৫৫ পূর্বাহ্ন


নিউ মেক্সিকোতে চার মুসলিম হত্যার
প্রেসিডেন্ট জো বাইডেনের নিন্দা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-০৮-২০২২
প্রেসিডেন্ট জো বাইডেনের নিন্দা


নিউ মেক্সিকো সিটির সবচেয়ে বড় শহর আলবুকুরকু’তে চারজন মুসলিমকে হত্যার নিন্দা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। গত ৭ আগস্টটুইটারে তিনি বলেছেন, আলবুকুরকুতে চারজন মুসলিমকে নৃৃশংসভাবে হত্যায় আমি ক্ষুব্ধ এবং শোকার্ত। পূর্ণাঙ্গ তদন্তের জন্য অপেক্ষা করছি। ভিকটিমদের পরিবারের প্রতি আমাদের প্রার্থনা। মুসলিম সম্প্রদায়ের পাশে আমার প্রশাসন দৃঢ়ভাবে অবস্থান করছে। এই ঘৃণাজনিত হামলার কোনো স্থান নেই যুক্তরাষ্ট্রে। 

নিউ মেক্সিকোর এই শহরের পুলিশ শনিবার বলেছে, তারা এসব মুসলিমকে হত্যার তদন্ত করছে। তারা মনে করছে গত বছর চতুর্থ একটি আত্মহত্যার ঘটনা ঘটে। তার সঙ্গে এই হত্যার কোনো সম্পর্ক থাকতে পারে। পুলিশ আরো বলেছে, তারা শুক্রবার রাতে সর্বশেষ নিহত ব্যক্তির সন্ধান পেয়েছে। লুথারান ফ্যামিলি সার্ভিসেস অফিসের কাছেই উদ্ধার করা হয় তার মৃতদেহ।

ওই অফিস থেকে শরণার্থীদের সহায়তা দেয়া হয়। শেষ ব্যক্তিকে শনাক্ত করতে পারেনি পুলিশ। তবে তারা বলেছে, তার বয়স ২০ উত্তীর্ণ হবে। তিনি একজন মুসলিম। তিনি দক্ষিণ এশিয়ার কোনো দেশের নাগরিক হতে পারেন। 

পুলিশের বিবৃতিতে আরো বলা হয়, দক্ষিণ এশিয়ার তিনজন মুসলিমকে সম্প্রতি হত্যা করা হয়েছে। তার সঙ্গে শুক্রবার রাতের ওই হত্যার সম্পর্ক থাকতে পারে বলে বিশ্বাস করছেন তদন্তকারীরা। নিহত প্রথম তিন মুসলিমের মধ্যে দু’জনের বাড়ি পাকিস্তানে। তার মধ্যে একজনের বয়স ২৭ বছর। তার মৃতদেহ উদ্ধার করা হয় ১আগস্ট। ২৬ জুলাই উদ্ধার করা হয় ৪১ বছর বয়সী আরেক পাকিস্তানির মৃতদেহ। 

এর আগে গত বছর নভেম্বরে একই শহরে হত্যা করা হয় এক আফগান মুসলিমকে। তার সঙ্গে এসব হত্যার কোনো সম্পর্ক আছে কিনা তা তদন্ত করে দেখছেন গোয়েন্দারা।


শেয়ার করুন