২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০১:৫২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


আগামীতে বিএনপি ক্ষমতায় গেলে
জিয়া হত্যা তদন্তে নতুন কমিশন গঠনের ঘোষনা
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০২-০৯-২০২২
জিয়া হত্যা তদন্তে নতুন কমিশন গঠনের ঘোষনা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান/ফাইল ছবি


জিয়াউর রহমান হত্যা ঘটনার তদন্তে নতুন কমিশন গঠনে ঘোষনা দিল বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা যদি ক্ষমতায় আসি তাহলে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যার বিচারের জন্য আমরা নতুন কমিশন গঠন করবো। আমরা চানতে চাই কারা এ হত্যার পেছনে ষড়যন্ত্র করেছে। সেটার ব্যাবস্থাও নেবো। গত বৃহস্পতিবার দুপুরে জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করে বিএনপি মহাসচিব ওই ঘোষনা দেন। 


mvsevw`K‡`i weªd Ki‡Q weGbwc gnvmwPe wgR©v dLiæj Bmjvg AvjgMxi/Qwe msM„nxZ 

উল্লেখ্য,এর ঠিক আগেরদিন বুধবার সংসদ আইনমন্ত্রী আনিসুল হক  জানিয়েছিলেন, ‘আগামী ডিসেম্বরের মধ্যেই বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের ঘটনার নেপথ্যের চক্রান্তকারীদের চিহ্নিত করতে কমিশন গঠন করা হবে’ এই বক্তব্যের জবাবে পরদিনই বিএনপির পক্ষ থেকে ‘জিয়া হত্যা তদন্তে কমিশন’ গঠনের ঘোষণা এলো। এ সময় মহাসচিবের সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য খন্দকাল মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান,আমীল খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু সহ দলের অনেক শীর্ষ নেতৃবৃন্দ ও কর্মিগন। 

এ সময় প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। 


শেয়ার করুন