২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৭:৪৫:১৬ অপরাহ্ন


গণতন্ত্র দিবসে জাতীয় পার্টির নেতৃবৃন্দ
এরশাদ ছিলেন গণতন্ত্রের রূপকার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৮-১১-২০২২
এরশাদ ছিলেন গণতন্ত্রের রূপকার যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভায় নেতৃবৃন্দ


বাংলাদেশের ইতিহাসে গণতন্ত্র দিবস উপলক্ষে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাটি গত রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটস্থ নবান্ন রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জাতীয় পার্টির সভাপতি হাজি আবদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাপার উপদেষ্টা গিয়াস মজুমদার, উপদেষ্টা সাবেক কমিশনার মোঃ আলী, জাপার সিনিয়র সহ-সভাপতি জসিম চৌধুরী, সহ-সভাপতি অ্যাডভোকেট হারিস উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল করিম, সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মীর জাকির, যুববিষয়ক সম্পাদক শফি আলম, মহিলা সম্পাদিকা জেসমিন আকতার চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ ছিলেন গণতন্ত্রের রূপকার, তার ৯ বছরের শাসনামলে তিনি গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য প্রশাসনকে বিকেন্দ্রীকরণ করে নতুন নতুন জেলা, থানাকে উপজেলা, প্রত্যেক উপজেলায় শিক্ষাপ্রতিষ্ঠান, স্বাস্থ্য কমপ্লেক্স, বিচার বিভাগ, বিকেন্দ্রীয়করণ করে চার ডিভিশন এ চারটি হাইকোর্ট ডিভিমন ব্রাঞ্চ স্থাপন করা হয়।

তারা আরো বলেন, হুসাইন মুহাম্মদ এরশাদ প্রতি উপজেলায় মানুষের দুয়ারে দুয়ারে বিচার পৌঁছে দেয়ার জন্য উপজেলা গঠন করেছিল। বাংলার কৃষক মেহনতী মানুষের জন্য পরিবর্তনে পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ কাজ করেছেন। গণতন্ত্র প্রতিষ্ঠায় মানুষ সঠিক অধিকার প্রতিষ্ঠা করার জন্য জাতীয় পার্টি কাজ করেন। জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক সভাপতি রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ সত্যকারের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ১৯৯০ সালে ক্ষমতা হস্তান্তর করেন এবং আজ সেই গণতন্ত্রকে আওয়ামী লীগ-বিএনপি ধ্বংস করে নিজ দলের গণতন্ত্র তৈরি করেন। অনুষ্ঠানে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবি জানান।

পরিশেষে এরশাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। এ ছাড়াও জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার যুব বিষয়ক সম্পাদক শফি আলমের রোগ  মুক্তি কামনায় দোয়া কামনা করা হয়।

শেয়ার করুন