২৬ এপ্রিল ২০১২, শুক্রবার, ১১:৫২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


জাতিসংঘের সামনে স্টেট এবং মহানগর বিএনপির বিক্ষোভ ও স্মারকলিপি পেশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৪-১২-২০২২
জাতিসংঘের সামনে স্টেট এবং মহানগর বিএনপির বিক্ষোভ ও স্মারকলিপি পেশ জাতিসংঘের সামনে নিউইয়র্ক স্টেট ও মহানগরের বিক্ষোভ


বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশে মানবাধিকার প্রতিষ্ঠার দাবি ও অবাধ ও সুষ্ঠু নির্বাচন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে গত ৯ ডিসেম্বর  বিকেলে  বিএনপি নিউইয়র্ক স্টেট ও  নিউইয়র্ক মহানগর উত্তর ও দক্ষিণ যৌথভাবে জাতিসংঘ ভবনের সামনে প্রতীকী অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ প্রদর্শন করে।

এই সময় নিউইয়র্ক স্টেট বিএনপির আহ্বায়ক অলিউল্লাহ আতিকুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব সাইদুর রহমান সাইদের পরিচালনা অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র রিএনপির প্রাক্তন সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল ও প্রাক্তন যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম ফারুক শাহীন, নিউইয়র্ক মহানগর বিএনপির (উত্তর) আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন, নিউইয়র্ক মহানগর বিএনপির (দক্ষিণ) আহ্বায়ক হাবিবুর রহমান সেলিম রেজা, মহানগর (উত্তর) যুগ্ম আহ্বায়ক ইমরান শাহ রন, নিউইয়র্ক মহানগর (দক্ষিণ ) সদস্য সচিব বদিউল আলম, সৈয়দ মাহমুদা শিরিন, স্টেট বিএনপির নাসিম আহমদ, আনিসুর রহমান, শহিদুল হক শিকদার,  মহানগর উত্তরের সিনিয়ার নেতা ড. নুরুল আমিন পলাশ, জাফর তালুকদার, যুগ্ম আহ্বায়ক সৈয়দ গৌছুল হোসেন, শাহীন চৌধুরী, মোহাম্মদ আলী, লিয়াকত আলী, ফুল মিয়া, নাসির উদ্দিন, মুক্তিযোদ্ধা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি আলী ইমাম শিকদার, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গির আলম, সেক্রেটারি আনোয়ারুল ইসলাম শাহীন, মোস্তাক আহমেদ, মোফাজ্জল ভূইয়া, আবুল কালাম, মোস্তফা আহমেদ, মো. সুলায়মান, মৎস্যজীবী দল যুগাম আহ্বায়ক কেন্দ্রীয় কমিটি বিএনপি সুলতান মাহমুদ সিদ্দিকী উল্লাস, দুলাল রহমান, কাওসার হোসেন, তোজাম্মেল হক, ফয়েজ আহমদ প্রমুখ। 

সভায় যুক্তরাষ্ট্র বিএনপির প্রাক্তন সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল  বলেন, প্রত্যেকটি বিভাগীয় সফল সমাবেশ মাফিয়া সরকারের কম্পনের সৃষ্টি হয়েছে। আর তাই দিশেহারা হয়ে তারা বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচি বানচাল করতে চাচ্ছে। পেটুয়া বাহিনী দিয়ে নির্বিচারে গুলি চালিয়ে যে কত মায়ের বুক খালি করবে। বক্তব্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সকল রাজবন্দির মুক্তি দাবি করা হয়। বক্তারা বাংলাদেশের আগামীর সূর্য রাষ্ট্র নায়ক তারেক রহমান, গণতন্ত্রের মা তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন প্রতিবাদ সমাবেশ শেষে জাতিসংঘের মহাসচিব বরাবরে স্মারকলিপি প্রদান করেন নিউইয়র্ক বিএনপির নেতৃবৃন্দ।

শেয়ার করুন