২০ এপ্রিল ২০১২, শনিবার, ০৪:০৯:৩৬ পূর্বাহ্ন


অর্থ লুটপাটের মধ্য দিয়ে ক্ষমতায় থাকার বাসনা পরিত্যাগ করুন- গয়েশ্বর
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ০৫-০৩-২০২৩
অর্থ লুটপাটের মধ্য দিয়ে ক্ষমতায় থাকার বাসনা পরিত্যাগ করুন- গয়েশ্বর গয়েশ্বর চন্দ্র রায়/ফাইল ছবি


অতীতের মতো নির্বাচন করার স্বপ্ন সরকারকে ভুলে যেতে বলেছেন গয়েশ্বর চন্দ্র রায়। রোববার সকালে এক মানববন্ধন কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘‘ দুর্ভিক্ষ, দুঃশাসন আর ভোটচুরি, জনগনের অর্থ লুটপা্টরে মধ্য দিয়ে ক্ষমতায় থাকার বাসনা পরিত্যাগ করুন। উন্নয়ন করেছেন আস্থা নিয়ে জনগনের কাছে যান। জনগন যদি আবার আপনাকে লুটপাট করার জন্য নির্বাচিত করে আমরা বাধা দেবো না। আর যেনোতেনোভাবে প্রতিবেশী, িিব্ভন্ন সংস্থা দিয়ে কানে কানে খুসখুস আর বিভিন্ন ভয় দেখানো। মামলা এবং রিজভীদের(রুহুল কবির রিজভী) মতো নেতাদের জেলে রাখবেন। তারপরে আগামী দিন অতীতের মতো নির্বাচন করবেন-এই স্বপ্ন ভুলে যান।”


গয়েশ্বর বলেন. ‘‘নির্বাচন করার সামর্থ আপনার নাই-এটা পরিস্কার। বিএনপিকে ২০১৮ সালে নির্বাচনে নেয়া যত সহজ হয়েছিলো, এবার তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপিকে নির্বাচনে নামানো অসম্ভব।এই অসম্ভব কাজটা আপনি সম্ভব করতে যাইয়েন না তাতে জটিলতা বাড়বে। আর বিএনপি থেকে কাউকে ভাগাইয়া নেবেন ওটাই বোধহয় সম্ভব না। কারণ যে নৌকার তলা ফাটা আছে সেই নৌকার তলায় কেউ উঠবে না ডুবে মরার জন্য। আর যে নদীতে পানি নাই সেই নদীতে মানুষ কিন্তু ঝাঁপ দেয় না। এখন মানুষ বলে আগে জানলে তোর ভাঙা নৌকায় উঠতাম না।”


২০১৮ সালের নির্বানের প্রতি ইংগিত করে তিনি বলেন. ‘‘ আসলে তো মানুষ নৌকায় চড়ে নাই। ওই পুলিশকে দিয়া কয়টা ভোট যোগাড় করছেন। এবার সেই পুলিশ আপনার জন্য সেই ভোট যোগাড় করবে কিনা সেটাও মতিস্কে রাথেন। আবার বলছি, বাংলাদেশে সুষ্ঠু অবাধ নির্বাচনের দাবিতে শেখ হাসিনাকে রেখে বাংলাদেশের জনগন ভোট কেন্দ্রে যাবে না, কোনো রাজনৈতিক দলগুলো অংশ গ্রহন করবে না এবং সেই ভোট হতে পারবে না। আর যদি প্রচুর দালাল-টালাল যোগাড় করে থাকেন সেই দালালদের পাহারা দিয়ে রাখতে পারবে কিনা জনগনের রোষানলের হাত থেকে সেই ব্যাপারে কিন্তু শতভাগ সন্দেহ আছে। তাই বলব, সময়মত পদত্যাগ করুন। একটি নির্বাচনে যাতে মানুষ ভোট দিতে পারে, সবাই অংশগ্রহন করতে পারে সেই ব্যবস্থা গ্রহন করুন।”


জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী প্রজন্ম’৭১  এর উদ্যোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সুপসহ আটক নেতা-কর্মীদের মুক্তির দাবিতে এই মানববন্ধন হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ঢালী আসাদুজ্জামান রিপনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইয়ুব আহমেদ শাহিনের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির আবদুস সালাম আজাদ, মীর নেওয়াজ আলী নেওয়াজ, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, রফিক শিকদার, তাঁতী দলের কাজী মুনিরুজ্জামান মুনির, মতসজীবী দলের আবদুর রহিম, কৃষক দলের ভিপি ইব্রাহিম, জাহাঙ্গীর আলম প্রমূখ  উপস্থিত ছিলেন।


শেয়ার করুন