২০ এপ্রিল ২০১২, শনিবার, ১১:৫৬:০৩ পূর্বাহ্ন


জামায়াতের জন্য মার্কিন কমিশনের মায়াকান্না
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৯-০৩-২০২৩
জামায়াতের জন্য মার্কিন কমিশনের মায়াকান্না


ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা বিরোধী, গণহত্যা, ধর্ষণে পাক হানাদার বাহিনীর সক্রিয় সহযোগী জামায়াতে ইসলামের সাংবিধানিক রাজনৈতিক অধিকারের জন্য মার্কিন মানবাধিকার কমিশনের মায়াকান্না ও কূটনৈতিক চাপ অনৈতিক ও মানবতাবিরোধী।

ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক আসাদুল্লাহ তারেক এক বিবৃতিতে গণহত্যার দোসর জামায়াত পুনর্বাসনের মার্কিন প্রস্তাবের নিন্দা জানিয়েছেন। বিবৃতিতে বলা হয় ’একাত্তরে বাংলাদেশে প্রধানত মার্কিন মদতে পাক হানাদার বাহিনীর গণহত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগ, এক কোটির অধিক বাঙ্গালীর প্রতিবেশী ভারতে আশ্রয়লাভে বাধ্যকরণ, প্রভৃতির সহযোগী দুষ্টচক্র জামায়াতে ইসলামের ভূমিকা দেশ-দুনিয়ায় কারো অজানা নয়।

এমনকি মুক্তিযুদ্ধের বিজয়লগ্নে আলবদর-আলশামস কর্তৃক দেশের শত শত সেরা সন্তান বুদ্ধিজীবী হত্যার নৃশংস ঘটনাবলীর তথ্য-প্রমাণ উৎঘাটন, মানবতাবিরোধী, স্বাধীনতাবিরোধী জামায়াতের শীর্ষ যুদ্ধাপরাধীদের ট্রাইব্যুনালে বিচারের পরও মার্কিন যুক্তরাষ্ট্রের মানবাধিকার কমিশনের জামায়াতপ্রীতি প্রমাণ করেছে মার্কিন যুক্তরাষ্ট্র কার্যত স্বাধীন বাংলাদেশকে আজও মেনে নিতে পারেনি।

যুক্তরাষ্ট্র সরকার ও বিশ্ববিবেকের কাছে প্রশ্ন রাখি- হিটলারের ফ্যাস্টিস্ট হত্যাকান্ড ও মুসোলিনির নাৎসী পার্টির গণহত্যাকারীদের রাজনৈতিক সাংবিধানিক পুনর্বাসনের নীতি মার্কিন প্রশাসন কি গ্রহণ করবেন? বিশ্বজনমত তা কী মেনে নেবে?

বাংলাদেশের স্বাধীনতা বিরোধী, গণহত্যা, ধর্ষণে পাক হানাদার বাহিনীর সক্রিয় সহযোগী জামায়াতে ইসলামের সাংবিধানিক রাজনৈতিক অধিকারের জন্য মার্কিন মানবাধিকার কমিশনের মায়াকান্না ও কূটনৈতিক চাপ অনৈতিক ও মানবতাবিরোধী।

কালবিলম্ব না করে ৭২ সনের সংবিধান অনুযায়ী গণহত্যার দল জামায়াত-ইসলামকে নিষিদ্ধ করার দাবি, জেনোসাইডের স্বীকৃতি আদায়, পাকবাহিনীর হত্যাযজ্ঞে মদতদাতা রাষ্ট্রসমূহের ক্ষমাপ্রার্থনা ও ভুল স্বীকারের দাবিতে দেশবাসীকে সোচ্চার ও প্রতিবাদী হওয়ার আহবান জানাই।

শেয়ার করুন