২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:৩৭:৪০ পূর্বাহ্ন


মির্জা ফখরুল বললেন
সরকারের প্রশ্রয়ে র‌্যাবের একের পর এক হত্যাযজ্ঞ
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৯-০৩-২০২৩
সরকারের প্রশ্রয়ে র‌্যাবের একের পর এক হত্যাযজ্ঞ মির্জা ফখরুল ইসলাম আলমগীর


সরকারের প্রশ্রয়ে আইনশৃঙ্খলা বাহিনী একটা পর একটা হত্যাযজ্ঞের ঘটনা ঘটাচ্ছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, র‌্যাবকে সেনশন দেয়ার পরেও যখন ওই কর্মকর্তাদের বিরুদ্ধে এই সরকার কোনো ব্যবস্থা গ্রহণ করেনি, তখন তারা আবার প্রশ্রয় পেয়েছে। একটার পর একটা তারা হত্যাযজ্ঞ ঘটিয়ে চলেছে।

নওগাঁয়ে র‌্যাবের হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যুর ঘটনার প্রসঙ্গে টেনে ২৮ মার্চ মঙ্গলবার বিকালে কৃষক দলের ইফতার অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন। তিনি বলেন, ‘‘নওগাঁয়ে একজন সাধারণ মহিলা যিনি চাকুরি করে তার ছেলেকে মানুষ করছেন তাকে নির্মমভাবে তুলে নিয়ে গিয়ে অত্যাচার করে, নির্যাতন করে তাকে হত্যা করা হয়েছে। এখন তারা এটাকে অস্বীকার করছে। এই সরকার যারা জনগণ দ্বারা নির্বাচিত নয়, তাদের বেআইনি আদেশ পালন করতে গিয়ে এই ঘটনাগুলো ঘটেছে। র‌্যাবকে সেনশন দেয়ার পরেও যখন ওই কর্মকর্তাদের বিরুদ্ধে এই সরকার কোনো ব্যবস্থা গ্রহণ করেনি, তখন তারা আবার প্রশ্রয় পেয়েছে। একটার পর একটা তারা হত্যাযজ্ঞ ঘটিয়ে চলেছে।”

মির্জা ফখরুল বলেন, আজকে এই সরকার যারা নির্বাচিত নয়, জোরপূর্বক ক্ষমতা দখল করে আছে এবং প্রায় এক যুগের উপরে এদেশের মানুষকে তারা গুম-হত্যা-খুন-নির্যাতনের মাধ্যমে দমন করে রেখে একদলীয় শাসন অর্থাৎ বাকশাল প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছে। তিনি বলেন, এই আন্দোলন যখন আমরা শুরু করেছি, আমাদের ভাত-কাপড়ের আন্দোলন, খাওয়ার আন্দোলন, আমাদের গণতান্ত্রিক অধিকারের আন্দোলন, আমাদের বেঁচে থাকার আন্দোলন, আমাদের ভোটের অধিকারের আন্দোলন তখন থেকে এখন পর্যন্ত আমাদের ১৭ জন নেতা-কর্মী-বন্ধু-ভাই তারা রাজপথে প্রতিবাদ করতে গিয়ে প্রাণ দিয়েছেন, জীবন দিয়েছেন। প্রায় ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা, ৬ শ’ মানুষ গুম হয়ে গেছেন, হাজারো মানুষ হত্যা করা হয়েছে-এই যে একটা দানবীয় শাসন আমাদের ওপরে চেপে বসেছে একে অবিলম্বে সরাতে হবে। সেজন্য আজকে সারা দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়েছে, আমরা সমস্ত রাজনৈতিক দলগুলোকে আহ্বান জানিয়েছি, ইতিমধ্যে রাজনৈতিক দলগুলো আমাদের সঙ্গে যুগপত আন্দোলন করছে। আমরা বিশ্বাস করি, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই ভয়াবহ দানবীয় ফ্যাসিস্ট সরকার তাকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে, তারেক রহমান আবার আমাদের মধ্যে ফিরে এসে নেতৃত্ব দেবেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আমরা মুক্ত করতে সক্ষম হবো।

ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে জাতীয়তাবাদী কৃষক দলের উদ্যোগে এই আলোচনা ও ইফতার মাহফিল হয়। এই আলোচনা সভায় লন্ডন থেকে স্কাইপেতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বক্তব্য রাখেন। কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় আলোচনা সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না,  স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, ইফতার অনুষ্ঠান প্রস্তুতি কমিটির অ্যাডভোকেট রহমান আকরাম মিয়া ও দীপু হায়দার খান বক্তব্য রাখেন। বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, এজেডএম জাহিদ হোসেন, আহমেদ আজম খান, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ কৃষক দলের সহাস্রাধিক নেতা-কর্মী এই ইফতারে অংশ নেন।

শেয়ার করুন