২০ এপ্রিল ২০১২, শনিবার, ০১:৫৬:৪১ পূর্বাহ্ন


লং আইল্যান্ডে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০৩-২০২৩
লং আইল্যান্ডে বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন লং আইল্যান্ডে বাংলাদেশের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান


মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘বাংলাদেশি আমেরিকান কমিউনিটি অব লং আইল্যান্ড , নিউইয়র্কের’ উদ্যোগে গত ১৮ মার্চ লং আইল্যান্ডের ‘থাই কালচারাল সেন্টারে’ মহান স্বাধীনতা  দিবস উদযাপন করা হয়। 

এ উপলক্ষ্যে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। নিউইয়র্কের স্বনামধন্য শিল্পীরা ছাড়াও স্থানীয় শিল্পীরা এতে অংশগ্রহণ করেন। নির্ধারিত সময়ের কিছু পরে শুরু হওয়া অনুষ্ঠান প্রায় মধ্যরাত অবধি চলে। সাংস্কৃতিক পর্বে বিভিন্ন শিল্পীর গাওয়া গান ও নৃত্যানুষ্ঠান দর্শকদের মুগ্ধ করে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন সুনি-নিব্রুক ইউনিভার্সিটিতে কর্মরত বাংলাদেশি চিকিৎসক ডা. মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

প্রধান অতিথি ডা. জাহাঙ্গীর আলম ১৯৭১ সালে বাংলাদেশে মুক্তিযুদ্ধ চলাকালে যারা শহিদ হয়েছেন, আহত হয়েছেন তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, মুক্তিযোদ্ধারা তাদের জীবন দিয়ে একটি স্বাধীন দেশ ও একটি পতাকা দিয়ে গিয়েছেন। আমাদের সবার উচিত ঐক্যবদ্ধভাবে এ দেশকে গড়ে তোলা।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি জিল্লুর রহমান, মীর এম আলীসহ অনেকে।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাদেরকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী রোকসানা মীর্জা, শাহনাজ লিপি, রোজি ও কামরুজ্জামান বকুল। সাউন্ড সিস্টেম পরিলনায় ছিলেন তানভীর শাহীন। 

বাংলাদেশি আমেরিকান জাতীয় সংগীতের পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। নতুন প্রজন্মের শিল্পী বাংলাদেশি বংশোদ্ভূত শায়ান আলম ভায়োলিনে আমেরিকান জাতীয় সংগীত বাজিয়ে দর্শক-শ্রোতাদের মুগ্ধ করে।

শেয়ার করুন