২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৪:১০:৫২ অপরাহ্ন


মহিলা ছিনতাইকারী থেকে সাবধান!
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৭-০৬-২০২৩
মহিলা ছিনতাইকারী থেকে সাবধান! দুই ছিনতাইকারী


নিউইয়র্ক সিটি এক ব্যতিক্রমী সিটি। এই সিটিতে বিশ্বের প্রায় সব দেশের মানুষের বসবাস। নানা ধর্মের, নানা বর্ণের মানুষ এই সিটিতে থাকেন। এই সিটিতে প্রতিদিনই নানা ধরনের ঘটনা ঘটে। গোলাগুলি, খুন-খারাবি ও মারামারি নিত্যদিনের ঘটনা। ছিনতাই, চুরি-ডাকাতির ঘটনাও ঘটছে। বিশেষ করে বর্তমান সময়ে নিউইয়র্ক সিটির আইনশৃঙ্খলা পরিস্থিতি খুবই নাজুক। অতি সম্প্রতি বাংলাদেশিসহ দক্ষিণ এশিয়ানদের ওপর হামলার ঘটনা বেড়েছে। এর পেছনে বেশকিছু কারণ রয়েছে। তার মধ্যে অন্যতম কারণ হচ্ছে অর্থনৈতিক সংকট এবং পুলিশ রিফর্ম ও বেল ফর্ম। জজ ফ্লায়েড পুলিশ কর্তৃক হত্যার পর সারা আমেরিকায় তীব্র আন্দোলন হয়। সেই আন্দোলনের সময় নিউইয়র্কের তৎকালীন মেয়র বিল ডি ব্লাজিও পুলিশ রিফর্ম এবং বেল রিফর্ম আইন করেন। এই বিলের সুযোগ নিয়েই হামলা ঘটনা বাড়ছে। অতি সম্প্রতি বাংলাদেশি অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইটস, জ্যামাইকাসহ অন্যান্য এলাকার বাংলাদেশি মালিকানাধীন সুপার মার্কেটে হামলার ঘটনা বেড়েছে। বেশ কয়েক জন বাংলাদেশিও বাংলাদেশি অধ্যুষিত এলাকাগুলোতে হামলার শিকার হয়েছেন।

অতি সম্প্রতি নতুন চিত্র লক্ষ করা যাচ্ছে। আর এই চিত্রটি হচ্ছে মহিলা ছিনতাইকারী প্রাদুর্ভাব। তা-ও আবার বাংলাদেশি অধ্যুষিত এলাকা ওজন পার্ক এবং ইস্ট নিউইয়র্ক এলাকায়। কোম্পানীগঞ্জ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সবুজ বলেন, এই দুটি এলাকায় মহিলা কর্তৃক বেশ কয়েকটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। এই সব মহিলা মুসলিম নয় কিন্তু মুসলিম নারীদের মতো হিজাব পরে তারা ছিনতাই করে যাচ্ছে।

এরা সংঘবদ্ধ একটি গ্রুপ। এরা গাড়িতে করে বাংলাদেশি সহজ-সরল মহিলাদের টার্গেট করে। ব্রুকলিনে একজন মধ্যবয়স্ক মহিলা তার বাড়ির আঙিনায় সবজি বাগানে পানি দিচ্ছিলেন। প্রথমে তাকে সুন্দরভাবে সালাম দেন। বোঝার উপায় নেই যে, তিনি মুসলিম নন। আমাদের মহিলারা যখন দেখে একজন মুসলিম নারী তাকে সালাম দিচ্ছেন, তখন তিনি সচরাচর একটু নমনীয় থাকেন। আর এই সুযোগটিই তারা গ্রহণ করে। কথা বলতে বলতে একজন ওই মহিলাকে ১০০ ডলার অফার করেন। ওই মহিলা অর্থ নিতে অস্বীকৃতি জানান। এরই মধ্যে ছিনতাইকারী মহিলা দেখে নেয় তার হাতে এবং গলায় সোনার চেইন বা চুড়ি আছে কি না। তাদের থাকে গলার দিকে। এক পর্যায়ে সালাম দিয়ে কোলাকুলি করার চেষ্টা করেন। কোলাকুলির সময়ই গলার চেইন নিয়ে পালিয়ে যায়। তাদের সঙ্গেই গাড়িতে বসা থাকে পুরুষ লোকজন। ছিনতাই করেই তারা দৌড়ে পালিয়ে যায়। এই মহিলার সঙ্গে ছিনতাইকারী মহিলার কথা কাটাকাটি হয় এবং ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। ওই সময় পুলিশ কল করলে ছিনতাইকারী দৌড়ে পাশে অপেক্ষারত গাড়িতে করে পালিয়ে যায়।

দ্বিতীয় ঘটনাটি ঘটে ওজন পার্কে। এই মহিলা বাড়ির আঙিনায় হাঁটাহাঁটি করছিলেন। সুযোগ বুঝে ছিনতাইকারী তাকে এসে সালাম দেয়। সালাম দিয়েই কোলাকুলির সময় গলায় থাকা তিন ভরি ওজনের চেইন নিয়ে পালিয়ে যায়। পরে এই ঘটনায় পুলিশ রিপোর্ট করা হয় এবং বাড়ির ক্যামেরা থেকে তাদের ছবিও পুলিশকে দেওয়া হয়। এ বিষয়ে সচেতনতার লক্ষ্যে মোশাররফ হোসেন সবুজ বলেন, অপরিচিত কারো কাছ থেকে কিছু নেওয়া, ক্রয় করা যাবে না, শপিং করতে গেলেও খেয়াল রাখতে হবে। অপরিচিত কাউকে তাদের কাছে আসার সুযোগও দেওয়া যাবে না। কোলাকুলি করার সুযোগ দিয়ে তারা সর্বনাশ করে চলে যাবে। সুতরাং সবার সাবধান হওয়া উচিত।

শেয়ার করুন