২৮ এপ্রিল ২০১২, রবিবার, ৬:৩২:৫৫ অপরাহ্ন
শিরোনাম :


ভোগ বিজনেস ইনোভেটরের তালিকায় মোস্তাফিজ উদ্দিন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২৩
ভোগ বিজনেস ইনোভেটরের তালিকায় মোস্তাফিজ উদ্দিন মোস্তাফিজ উদ্দিন


বাংলাদেশ অ্যাপারেল এক্সচেঞ্জের প্রতিষ্ঠাতা ও সিইও মোস্তাফিজ উদ্দিন সম্মানজনক ‘ভোগ বিজনেস ১০০ ইনোভেটর ২০২৩’-এ তালিকাভুক্ত হয়েছেন। তিনি ‘সাসটেইনেবিলিটি থট লিডার’ হিসেবে এই তালিকায় নির্বাচিত হয়েছেন।

এই তালিকা তৈরির ক্ষেত্রে বাছাইয়ের ব্যাখ্যায় ভোগ বিজনেস বলেছে, “এই বছরের ‘সাসটেইনবিলিটি ইনোভেটর’ বা সাসটেইনবিলিটি উদ্ভাবকগণের মধ্যে রয়েছে প্রতিষ্ঠাতা, কর্মী, সংগঠক এবং ডিজাইনার, যাদের সবাই একটি অভিন্ন লক্ষ্য নিয়ে কাজ করছেন, সেটি হলো- ফ্যাশন শিল্পে কার্বন নিঃসরণ কমিয়ে আনা, উৎপাদন পর্যায়ে বর্জ্য এবং ব্যয়িত সম্পদের পরিমাণ হ্রাস করা। এই ব্যক্তিগুলো বিশাল চ্যালেঞ্জসমূহ মোকাবিলা করতে প্রতিনিয়ত যুদ্ধ করছেন এবং একটি অধিকতর ভালো শিল্প গড়ে তোলার জন্য নতুন নতুন সমাধান নিয়ে আসছেন।”

‘দ্য ভোগ বিজনেস ১০০ ইনোভেটরস’ হলো আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ভোগ ম্যাগাজিনের একটি বার্ষিক তালিকা, যেটি ফ্যাশন শিল্পকে আরো টেকসই করতে অসামান্য অবদান রেখেছেন বিশ্বজুড়ে এমন শীর্ষ ১০০ জন ব্যক্তির নাম অন্তর্ভুক্ত ও প্রকাশ করে থাকে।

তালিকা প্রকাশের বিবৃতিতে ভোগ আরও উল্লেখ করেছে, ‘যেসব নেতাবৃন্দ, প্রতিষ্ঠাতা এবং কর্মীরা ফ্যাশন শিল্পকে আরো টেকসই ও সুন্দর করার জন্য অসামান্য অবদান রেখেছেন এমন সব ব্যক্তির নাম নিয়ে এবার প্রকাশিত হয়েছে বার্ষিক ‘ভোগ বিজনেস ১০০ ইনোভেটর ২০২৩’ তালিকাটি।’

এই বছর ‘ভোগ বিজনেস ১০০ ইনোভেটরদের’ ৫টি বিভাগে শ্রেণিবদ্ধ করা হয়েছে। সেগুলো হচ্ছে, ‘টেক অ্যান্ড ওয়েব ৩ ইনোভেটরস’, ‘সাসটেইনেবিলিটি থট লিডারস’, ‘নেক্সট-জেনার এন্টারপ্রেনারস অ্যান্ড অ্যাজিটেটরস’, ‘বিউটি ডিসরাপ্টারস’ এবং ‘চ্যাম্পিয়নস অব চেঞ্জ’।

শেয়ার করুন