২৮ এপ্রিল ২০১২, রবিবার, ৬:২০:২৮ অপরাহ্ন
শিরোনাম :


ব্রঙ্কসে বিএনপি উত্তরের কর্মিসভা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৩-১১-২০২২
ব্রঙ্কসে বিএনপি উত্তরের কর্মিসভা বক্তব্য রাখছেন আহবাব চৌধুরী খোকন


বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি নিউইয়র্ক মহানগর (উত্তর)-এর এক কর্মিসভা গত ৩০ অক্টোবর ব্রঙ্কসের নীরব রেস্টুরেন্টের হল রুমে অনুষ্ঠিত হয়। নিউইয়র্ক মহানগর (উত্তর) আহ্বায়ক আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও সদস্য সচিব ফয়েজ চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিএনপি নেতা মমতাজ হোসেন।

বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে অনুষ্ঠিত সভার নিউইয়র্ক মহানগর বিএনপির ( উত্তর )উদ্যোগে ব্রঙ্কসের নিরব রেস্টুরেন্ট ১৩ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালনের সিন্ধান্ত নেয়া হয়। সভায় নেতৃবৃন্দ নিউইয়র্ক মহানগর বিএনপির নতুন কমিটির প্রতি সমর্থন জানান এবং এই কমিটির নেতৃত্বে সংগঠনকে শক্তিশালী করতে একযোগে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন। সভায় শিগগিরই ব্রঙ্কসে নতুন কমিটি গঠনর সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালনে নিউইয়র্ক মহানগর বিএনপি (উত্তর)-এর  সদস্য জাফর তালুকদারকে আহ্বায়ক, শাহ কামাল উদ্দিনকে সদস্য সচিব ও আনোয়ারুল আলমকে প্রধান সমন্বয়কারী করে করে ১৫ সদস্য বিশিষ্ট বিপ্লব ও সংহতি দিবস  উদযাপন কমিটি গঠন করা হয়। এই কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন যুগ্ম আহ্বায়ক লিয়াকত আলী ও আনোয়ার ইসলাম এবং সদস্য যথাক্রমে হাফিজুর রহমান, শরিফ হোসেন নীরব, সোলেমান আহমদ, মমতাজ উদ্দীন আহমদ, আক্তাররুজ্জামান হেপি, মোহাম্মদ ফুল মিয়া, কামরুজ্জামান শাহীন, মোহাম্মদ রেজাউল ইসলাম,আবু বক্কর সিদ্দিক  ও মোখলেসুর রহমান।

সভায় বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সদস্য ডক্টর নুরুল আমিন পলাশ, যুগ্ম আহ্বায়ক ইমরান শাহ্ রন, শরিফুল ইসলাম খালিসদার, সৈয়দ গৌছুল হোসেন, মানিক আহমদ ও আহ্বায়ক কমিটির সদস্য জাফর তালুকদার, লিয়াকত আলী, ইমতিয়াজ আহমেদ বেলাল, শাহ কামাল আহমদ, কাওসার ভূইয়া ও মহানগর দক্ষিণের সদস্য সুলেমান আহমদ, বিএনপি নেতা আনোয়ারুল আলম ভূইয়া, মঈন উদ্দীন নটু,আক্তারুজ্জামান হেপি, আমিরুল ইসলাম হিরন, কবির আহমদ ফারুক ,শামীম রেজা, মোখলেছুর রহমান সুজন, সুলতান মাহমুদ উল্লাস, মোহাম্মদ শাহজাহান, তারিকুল ইসলাম, আনোয়ার ইসলাম, সৈয়দ আবুল কাসেম, আবু বক্কর সিদ্দিক ও কয়সর আলম তপন প্রমুখ।

নিউইয়র্ক মহানগর বিএনপির আহ্বায়ক আহবাব হোসেন খোকন বলেন, বর্তমান নিশিরাতের অবৈধ সরকারের অত্যাচার ও অবিচারে জনগণের পিঠ এখন দেয়ালে ঠেকে আছে। এই অবস্থায় এই অবৈধ সরকারের বিরোধী আন্দোলন গড়ে তোলে সরকারকে পদত্যাগে বাধ্য করা ছাড়া কোন বিকল্প নেই।

সদস্য সচিব ফয়েজ চৌধুরী বলেন, আগামী দিনে বিএনপির কমিটি গঠনে ত্যাগী সকল নেতাকর্মীদের মূল্যায়ন করা হবে। দেশে যতক্ষণ পর্যন্ত গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার প্রয়োগের অধিকার পুনঃপ্রতিষ্ঠা না হবে ততোদিন পর্যন্ত বিএনপি রাজপথে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে।

সিনিয়র বিএনপি নেতা ড. নুরুল আমিন পলাশ বলেন, দেশ এখন দু’ভাগে বিভক্ত। একদিকে শোষক ও অপর পক্ষে শোষিত শ্রেণি। বিএনপি দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে শোষিত মানুষের পক্ষে রাজপথে লড়াই সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। দেশ বাঁচানোর এই লড়াইয়ে গণতন্ত্রের পক্ষের সকল মানুষকে শরিক হতে হবে।

সভায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দ্রুত আরোগ্য কামনা এবং শেখ হাসিনা বিরোধী গণতান্ত্রিক আন্দোলনে নিহত সকলের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পারিচালনা করেন মোমতাজ হোসেন।

শেয়ার করুন