২৭ এপ্রিল ২০১২, শনিবার, ৬:১৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


বৃহত্তর সিলেট গণদাবি পরিষদের অভিষেকে পররাষ্ট্রমন্ত্রী
শেখ হাসিনা যদি আবার ক্ষমতায় আসে তাহলে বাংলাদেশের চেহারা পাল্টে যাবে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৭-০৯-২০২৩
শেখ হাসিনা যদি আবার ক্ষমতায় আসে তাহলে বাংলাদেশের চেহারা পাল্টে যাবে বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন


আপনারা জানেন আগামীতে জাতীয় সংসদ নির্বাচন। সেই নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হবে। সেই নির্বাচনে যদি শেখ হাসিনা আবারো ক্ষমতায় আসেন তাহলে বাংলাদেশের চেহারা পাল্টে যাবে। ২০৪১ সালে বাংলাদেশ স্মার্ট বাংলাদেশে রূপান্তিত হবে। বৃহত্তর সিলেট গণদাবি পরিষদের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ সব কথা বলেন। তিনি আরো বলেন, নিউইয়র্ক- ঢাকা- নিউইয়র্ক রুটে বিমানের জন্য আমরা অনেক আগেই কাগজপত্র জমা দিয়েছি। আমেরিকার সিভিল এভিয়েশন থেকে যা যা চেয়েছে এবং আমাদের করতে বলেছে আমরা তাই করেছি। আমাদের পক্ষ থেকে কোন ঘাটতি নেই। শুনেছি তাদের নাকি লোকবল কম। তাই সময় নিচ্ছে। এ ছাড়া তিনি সিলেটের উন্নয়ন এবং বিশ্ববিদ্যালয় এবং মেডিক্যাল কলেজের কথা তুলে ধরেন।

প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন বৃহত্তর সিলেট গণদাবি পরিষদের নতুন নির্বাচিত কমিটির অভিষেক বর্ণিল আয়োজনে গত ২৪ সেপ্টেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি আজিমুর রহমান বোরহানের সভাপতিত্বে এবং এম আহমেদ ফয়সালের পরিচালনায় প্রথম পর্বের সভা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নব নির্বাচিত সভাপতি মাসুদুল হক ছানু। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বৃহত্তর সিলেট গণদাবি পরিষদের সাবেক সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী, সাবেক সভাপতি আব্দুর রহিম বাদশা, প্রধান নির্বাচন কমিশনার শেখ আতিকুল ইসলাম, নির্বাচন কমিশনের সদস্য নূরে আলম জিকু, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান, বীর মুক্তিযোদ্ধা মোজাহিদুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির সহ সভাপতি মহিউদ্দিন দেওয়ান, বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, মাদারিপুর উপজেলা চেয়ারম্যান জাকির হুসেন চৌধুরী অসীম, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হাসিব মামুন, গণদাবি পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মিসবা আহমেদ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত ও দোয়া পরিচালনা করেন গণদাবি পরিষদের সহ সভাপতি মাওলানা সাইফুল আলম সিদ্দিকী। গণদাবি পরিষদের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আব্দুর রউফ খান মিষ্ঠু, সাবেক সভাপতি মরহুম আব্দুস শহীদ দুদু ও বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মরহুম কামাল আহমেদসহ সকল প্রয়াতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। সেই সাথে মুক্তিযুদ্ধে যারা আতাহুতি দিয়েছেন সেই সব শহীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরিবেশন করা হয় বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদায়ী সভাপতি আজিমুর রহমান বোরহান।

দ্বিতীয় পর্বের অভিষেক অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার শেখ আতিকুল ইসলাম নবনির্বাচিত কার্যকরি পরিষদের (২০২৩-২০২৫) উপস্থিত সদস্যদের শপথ বাক্য পাঠ করান এবং ফুলেল শুভেচ্ছা জানান। অভিষিক্ত কর্মকর্তারা হলেন- সভাপতি মাসুদুল হক ছানু, সহ-সভাপতি খলিলুর রহমান, হাসান আলী, জাবেদ উদ্দিন, জোসেফ চৌধুরী, সাধারণ সম্পাদক এম আহমেদ ফয়সাল, সহ সাধারণ সম্পাদক কয়েছ আহমেদ, কোষাধ্যক্ষ আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক এমদাদ রহমান তরফদার, প্রচার সম্পাদক চৌধুরী মুমিত তানিম, শিক্ষা বিষয়ক সম্পাদক আহমেদ মাসুদ ইকবাল, মহিলা সম্পাদিকা হাবিবা বেগম, সদস্য আজিমুর রহমান বোরহান, আব্দুর রহিম বাদশা, আব্দুন নূর বড়ভূইয়া, মঞ্জুর আহমেদ চৌধুরী, শেখ আতিকুল ইসলাম, আতাউর রহমান সেলিম, দেওয়ান শাহেদ চৌধুরী, আনোয়ার হোসেন, শমসের আলী, মোস্তফা কামাল, হাজী আব্দুর রহমান, নূরে আলম জিকু, মাহবুবুর রহমান চৌধুরী, শ্যামল কান্তি চন্দ, শেখ জামাল হোসেন, জাবেদ আহমেদ ও শাহীন কামালী।

দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নব নির্বাচিত সভাপতি মাসুদুল হক ছানু এবং পরিচালনা করেন নব নির্বাচিত সাধারণ সম্পাদক এম আহমেদ ফয়সাল। অনুষ্ঠানে প্রধান অতিথি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। বিদায়ী সভাপতি আজিমুর রহমান বোরহান নবনির্বাচিত সভাপতি মাসুদুল হক ছানুকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

মাসুদুল হক ছানু তার শুভেচ্ছা বক্তব্যে বৈরী আবহাওয়ার মধ্যেও অভিষেক অনুষ্ঠানে আসার জন্য এবং অনুষ্ঠানকে সফল ও স্বার্থক করার জন্য তিনি সকলকে ধন্যবাদ জানান। তিনি বলেন, গণদাবি পরিষদ আজ থেকে ২৭ বছর পূর্বে ১৯৯৬ সালে প্রতিষ্ঠা করা হয়। প্রতিষ্ঠার পর থেকেই সবার সাথে সম্পর্ক ছিলো মধুময় এবং সৌহার্দ্যপূর্ণ। এই সংগঠনের প্রধান কাজ ছিলো বৃহত্তর সিলেটের উন্নয়নে বিভিন্ন দাবি দাওয়া সরকারের কাছে তুলে ধরা এবং প্রবাসীদর স্বার্থ রক্ষা করা। তিনি পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে দাবি দাওয়া তুলে ধরেন। যার মধ্যে অন্যতম নিউইয়র্ক-ঢাকা-নিউইয়র্ক রুটে পুনরায় বিমান চালু করা। বিমান বন্দরে প্রবাসীদের হয়রানি বন্ধ করা। বৃহত্তর সিলেটের প্রবাসী বিনিয়োগকারীদের জন্য নিরাপদ পরিবেশ অর্থাৎ ঘুষ, দুর্নীতি ও এলাকায় চুরি-ডাকাতি বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া। নিজ গ্রামে গেলে এলাকার দলীয় মাস্তানদের চাঁদাবাজি বন্ধ করা। প্রবাসীদের সন্তানদের নিয়ে আসার সময় জন্ম সনদ, পুলিশ রিপোর্ট, স্বাস্থ্য সার্টিফিকেট পেতে হয়রানি এবং দুর্নীতি বন্ধ করা। তিনি তার বক্তব্যে অনুষ্ঠানের গ্র্যান্ড স্পন্সর এ্যাপেলো ইন্স্যুরেন্স ব্রোকারেজের প্রেসিডেন্ট ও সিইও শামসের আলী এবং মিডিয়া পার্টনার এবি টিভির রিজু মোহাম্মদকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ল’ সোসাইটির সভাপতি এডভোকেট নাসির উদ্দিন, কুলাউড়া এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও গণদাবি পরিষদের কার্যকরি সদস্য জাবেদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক এমদাদ তরফদার, মহিলা সম্পাদিকা ও বালাগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান হাবিবা বেগম, সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আব্দুল মুহিত প্রমুখ।

অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সহ সভাপতি ফারুক চৌধুরী, সাবেক সমাজকল্যাণ সম্পাদক কাজী তোফায়েল ইসলাম, কুইন্স বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম ভূইয়া রুমি, কোষাধ্যক্ষ ওয়াহিদ কাজী এলিন, ক্রীড়া সম্পাদক সৈয়দ এনায়েত আলী, বাংলাদেশ সোসাইটির প্রচার সম্পাদক রিজু মোহাম্মদ, দারুস সালাম মসজিদের সাধারণ সম্পাদক ও বিয়ানীবাজার সমিতির সাধারণ সম্পাদক লন আহমেদ, গণদাবি পরিষদের সাবেক সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, সালেহ আহমেদ চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশনের ট্রাস্টি বোর্ডের সদস্য ছদরুনূর, জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রোকন হাকিম, ওসমানীনগর এসোসিয়েশনের সাবেক সভাপতি বশির উদ্দিন, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী কয়েস, যুবলীগের কেন্দ্র্রীয় কমিটির সাবেক সদস্য এডভোকেট সিরাজুল ইসলাম, কম্যুনিটি এক্টিভিস্ট গহওর চৌধুরী কিনু, গোলাম আল লিপ্টন, বেলাল উদ্দিন ফখরুল প্রমুখ।

শেয়ার করুন