২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৭:৫৬:৩৪ পূর্বাহ্ন


খলিল বিরিয়ানিতে ওয়েলকাম রামাদান শীর্ষক সেমিনার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-০৩-২০২৪
খলিল বিরিয়ানিতে ওয়েলকাম রামাদান শীর্ষক সেমিনার বক্তব্য রাখছেন খলিলুর রহমান


পবিত্র মাহে রমজানকে সামনে রেখে নিউইয়র্কের ব্রঙ্কসে খলিল হালাল চাইনিজে গত ৯ মার্চ অনুষ্ঠিত হয়েছে ‘ওয়েলকাম রামাদান’ শীর্ষক সেমিনার। সেমিনারে আলোচকরা পবিত্র কোরআন-হাদিসের আলোকে মাহে রমজানের গুরুত্ব, তাৎপর্য ও ফজিলত আলোকপাত করে বলেন, গুনাহ মাফের সর্বোত্তম মাস হচ্ছে রমজান।

খলিল বিরিয়ানি হাউজের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও মো. খলিলুর রহমানের সভাপতিত্বে এবং আইটিভির সিইও মাওলানা শহীদ উল্লাহর পরিচারণা ও আলোচনায় অংশ নেন মাওলানা শাহ মো. সাইফুল্লাহ সিদ্দিকি, মসজিদ বিলালের খতিব মাওলানা মোহাম্মদ মাঈনুল ইসলাম, বাংলাবাজার জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম ইয়াহইয়া, শাহজালাল দারুসসুন্নাহ জামে মসজিদ অ্যান্ড ইসলামিক সেন্টারের সভাপতি হাফিজ ইবাদুর রহমান চৌধুরী, নিউবোল্ড জামে মসজিদের খতিব মাওলানা আজির উদ্দিন, পার্কচেস্টার ইসলামিক সেন্টারের খতিব মাওলানা উবায়দুল হক প্রমুখ।

খলিল বিরিয়ানি হাউজের আয়োজনে এ সেমিনারে আলোচকগণ বলেন, পবিত্র রমজান মাস অন্যান্য মাস থেকে মর্যাদাপূর্ণ একটি মাস। এ মাসেই মহান আল্লাহপাক পবিত্র কোরআন নাজিল করেন। মহানবী (সা.)-এর কাছে মহান আল্লাহ প্রেরিত পবিত্র কোরআন বিস্ময়কর, বিশ্বজনীন, চিরন্তন এক মহাগ্রন্থ। আল-কোরআন সঠিক পথের দিশারী। ইহকালীন ও পরকালীন সব কিছুরই দিক নির্দেশনা রয়েছে এ পবিত্র কোরআনে। মহানবী (সা.)-এর জীবনাদর্শ অনুসরণ করে ভ্রাতৃত্ববোধ ও মানবকল্যাণে ব্রতী হওয়ার আহ্বান জানান তারা।

আলোচকরা রোজা পালনের নিয়মকানুনসহ মাহে রমজানের পবিত্রতা রক্ষায় করণীয় ও বর্জনীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তারা বলেন, রমজান মাসেই পবিত্র শবেকদর নামে মহা মহিমান্বিত এক রজনী রয়েছে, যা হাজার মাসের চেয়েও উত্তম। এই রাতে মহান আল্লাহ তায়ালা পবিত্র কোরআন নাজিল করেন। শবেকদর রাত মোমিন মুসলমানদের ইবাদত-বন্দেগির, পাপ-পঙ্কিলতা থেকে মুক্তির। এ রাতে মহান আল্লাহ তায়ালা তার বান্দাদের প্রতি বরকত ও রহমত নাজিল করেন। যারা আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা করেন, গুনাহ মাফ চান, আল্লাহ পাক তাদেরকে মাফ করে দেন। গুনাহ মাফের জন্য রমজান মাস হচ্ছে সর্বোত্তম মাস। প্রকৃত অর্থে রমজান মুসলমানের জন্য আল্লাহ তায়ালার নৈকট্য লাভের এক সুবর্ণ সুযোগ।

বক্তারা বলেন, পবিত্র মাহে রমজানকে সামনে রেখে প্রতি বছরই এ আয়োজন করে দৃষ্টান্ত স্থাপন করলো খলিল বিরিয়ানি হাউজ। দেশ, জাতি, মুসলিম উম্মাহসহ বিশ্বমানবতার জন্য আল্লাহর রহমত কামনায় মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা শাহ মো. সাইফুল্লাহ সিদ্দিকি। শেষে খলিল বিরিয়ানি হাউজের খাবারে সবাইকে আপ্যায়ন করা হয়। বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন সেমিনারে। ওয়েলকাম রামাদান সেমিনারে অংশ গ্রহণ করার জন্য উপস্থিত সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন শেফ মো. খলিলুর রহমান।

শেয়ার করুন