৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ০৭:২১:৪৯ অপরাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


শো-টাইম মিউজিকের জমজমাট বৈশাখী উৎসব
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৭-০৪-২০২৪
শো-টাইম মিউজিকের জমজমাট বৈশাখী উৎসব শো-টাইম মিউজিকের পহেলা বৈশাখের অনুষ্ঠানে নেতৃবৃন্দ


প্রবাসে শিল্প সংস্কৃতির অন্যতম ধারক এবং বাহক শো-টাইম মিউজিকের জমজমাট আয়োজনে বরণ করে নেওয়া হয় বাংলা নববর্ষকে। বাংলা নববর্ষকে বরণ করে নিতে শো-টাইম মিউজিকের পক্ষ থেকে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রথম দিন ১৩ এপ্রিল সন্ধ্যায় ছিল আয়োজক, অতিথি এবং শিল্পীদের নিয়ে পান্তা ইলিশের আয়োজন। অনুষ্ঠানটি জ্যাকসন হাইটসের শেফ মহলে আয়োজন করা হয়। আলমগীর খান আলমের পরিচালনায় অনুষ্ঠানে বিশিষ্ট ব্যবসায়ী নূরুল আমিন, গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ, মেয়রের দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেষ্টা ও জেবিবিএ’র সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, রানো নেওয়াজ এবং অতিথি শিল্পীরা। শো-টাইমের এই আয়োজনে বৈশাখের অনুষ্ঠানটি ছিল এক অর্থে চমৎকার। কী ছিল না, এই অনুষ্ঠানে সবই ছিল। বাঙালি পোশাক, বাঙালি খাবার এবং বাঙালি সংস্কৃতির উজ্জ্বল নিদর্শন। যে কারণে আলমগীর খান ধন্যবাদ পেতেই পারেন।

শো-টাইম মিউজিক এর আয়োজনে গোল্ডেন এজ হোম কেয়ার পেজেন্টস বৈশাখী উৎসব ও বাংলা বর্ষবরণ ১৪৩১-এর দ্বিতীয় দিনে অনুষ্ঠিত হয়েছে জ্যামাইকায় দি ম্যারি লুইস একাডেমিতে। দুপুরে ফিতা কেটে উৎসবের উদ্ধোধন করেন বিশিষ্ট ব্যবসায়ী ও দোহার উপজেলা সমিতির সভাপতি দুলাল বেহেদু এবং আপনার বাজারের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও আছিয়া আক্তার। এরপর প্রায় ১ হাজার আগত অতিথিকে পান্তা ইলিশ বর্তা দিয়ে আপ্যায়িত করা হয়। এই সময় উপস্থিত ছিলেন অনুষ্ঠানের গ্র্যান্ডে স্পন্সর নুরুল আজিম, অ্যাটর্নি মঈন চৌধুরী, মিনা ফুডসের প্রেসিডেন্ট কোয়েল, শিল্পী বেবী নাজনীন, আকবর হায়দার কিরণ, আবদুর রশিদ বাবু, কমিউনিটি অ্যাকটিভিস্ট আহসান হাবিব, গোলাম হায়দার মুকুট, মইনুজ্জামান চৌধুরী, ডিউক খান, রেদওয়ান হক প্রমুখ।

এরপর শুরু হয় মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান এ পর্যায়ে সংগীত পরিবেশন করেন আরটিভির তরুণ তারকা সাগনিক, রাফসান, লিয়ানা। অনুষ্ঠানের প্রধান অতিথি এবং টাইটেল স্পন্সর গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও শাহ নেওয়াজ শুভেচ্ছা বক্তব্য দেন এবং প্রবাসীদের সঙ্গে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় উপস্থিত এবং বক্তব্য দেন আরটিভির ব্যবস্থাপনা পরিচালক আশিক রহমান, বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আজিম, উত্তর আমেরিকার জনপ্রিয় খলিল বিরিয়ানি হাউজের প্রেসিডেন্ট খলিলুর রহমান, এনকর ট্রাভেলসের প্রেসিডেন্ট এ এস এম পিন্টু, মেয়র এরিক অ্যাডামসের দক্ষিণ এশিয়া বিষয়ক উপদেষ্টা ফাহাদ সোলায়মান, ঢাকা থেকে আগত বিশিষ্ট ব্যবসায়ী মহসিন নিরু, বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ আবুল আলিম প্রমুখ। এরপর সংগীত পরিবেশন করেন উত্তর আমেরিকা জনপ্রিয় কণ্ঠশিল্পী প্রেমা রহমান, নিপা জামান, কামরুল ইসলাম, শামীম সিদ্দিকী, মিতু মাহামুদ, তৃনীয়া হাসান।

অনুষ্ঠানের একপর্যায়ে উত্তর আমেরিকার জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন বিপার ছাত্রীরা নৃত্য পরিবেশন করেন। এরপর মঞ্চ কাপাতে আসেন বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী বন্যা তালুকদার এবং ফিডব্যাকখ্যাত জনপ্রিয় শিল্পী লুমিন। তারা দু’জনেই বৈশাখী উৎসব মাতিয়ে রাখেন। এ সময় হলভর্তি দর্শক আনন্দ উল্লাসে মেতে ওঠেন। এ সময় ম্যারি লুইস একাডেমি হল পরিণত হয়েছে ঢাকা রমনার বটমূল। বর্ণিল এই উৎসবে যারা সহযোগিতা করেছেন গ্র্যান্ড স্পন্সর নূরুল আজিম, পাওয়ার্ড বাই রিভারটেল, বিলাল চৌধুরী, এস এস ব্রোকারেস, কর্ণফুলী ট্যাক্স, বেঙ্গল হোম কেয়ার, বিশিষ্ট ব্যবসায়ী এবং দোহার উপজেলা সমিতির প্রেসিডেন্ট দুলাল বেহেদু, বিশেষ সহযোগিতায়-গিয়াস আহম্মেদ, মিল্টন ভূঁইয়া, জাকির চৌধুরী, তারেক হাসান খান, অ্যাটর্নি মঈন চৌধুরী, মোহাম্মদ জামিল, মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, রহমান মালিক, বারী হোম কেয়ার, কমিউনিটি বোর্ড মেম্বার আহসান হাবিব, লিটু চৌধুরী, ডিউক খান, আশা হোম কেয়ার, জয় ফ্লাওয়ারস্, মাছওয়ালা ডিস্টিবিউটর, মিনা ফুডস্, ব্লু গ্রিন ইন্স্যুরেন্স, মোহাম্মদ খালেক, ল’ অফিস অব রুমা জান্নাতুল, মানহা’স ক্লোজেট, সেলিম বিরিয়ানি হাউজ, জয় ফ্লাওয়ার’স।

অনুষ্ঠানের সমাপ্তিতে আয়োজক শো-টাইম মিউজিকের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও আলমগীর খান আলম আগত দর্শকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং বাংলা নববর্ষের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্ত করেন।

শেয়ার করুন