২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:১০:০০ পূর্বাহ্ন


সরকার ‘রাষ্ট্রীয় সন্ত্রাসে’ নেমেছে অভিযোগ মির্জা ফখরুলের
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২০-০৮-২০২৩
সরকার ‘রাষ্ট্রীয় সন্ত্রাসে’ নেমেছে অভিযোগ মির্জা ফখরুলের


নির্বাচনের আগে মাঠ শূণ্য করতে সরকার ‘রাষ্ট্রীয় সন্ত্রাসে’ নেমেছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার বিকালে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ছাত্র দলসহ নেতৃবৃন্দের গোয়েন্দারা তুলে নিয়ে বিভিন্ন অস্ত্র মামলায় দায়েরের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব এই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘‘ এগুলো হচ্ছে একই কাজ। অর্থাত এই সমস্ত সূতা খাড়া করে আরো বেশি করে যেন তারা এসব করতে পারে এবং পরিস্থিতি নিজেরাই সৃষ্টি করবে, সৃষ্টি করে বিএনপির ওপরে আবার দোষ চাপাবে… এটা আজকে নতুন কথা নয়। পুরনোভাবে একই কায়দায় তারা করছে, এখন তারা বেশি করবে। একথাগুলো বলে বলে তারা গ্রাউন্ডটা প্রিপেয়ার করে… প্রথমে আপনারা দেখবেন যে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তিনি বলছেন যে, সন্ত্রাস হবে, আরেকজন স্বরাষ্ট্র মন্ত্রী তিনি বলেছেন যে, সন্ত্রাস করতে দেবো না। সন্ত্রাসটা হলো কোথায়? আমরা কোথায় করলাম। যা কিছু সন্ত্রাস তো করছো তোমরা। বন্দুক তোমাদের হাতে, পিস্তল তোমাদের হাতে, আইন তোমাদের হাতে। রাষ্ট্রকে ব্যবহার করে সন্ত্রাস করছো… এটা পুরোপুরি রাষ্ট্রীয় সন্ত্রাস, সম্পূর্ণভাবে রাষ্ট্রীয় সন্ত্রাস করছে।”

ফখরুল বলেন, ‘‘ প্রতিদিন পরিস্থিতি জটিল থেকে জটিলতর হচ্ছে। বর্তমানে বাংলাদেশের রাজনৈতিক যে প্রেক্ষিত এই প্রেক্ষিতে এই ঘটনাগুলো একটাই ইঙ্গিত দেয় যে, তারা(সরকার) যেভাবেই হোক, যে করে হোক সমস্ত শক্তি প্রয়োগ করে অন্যায়ভাবে রাষ্ট্রকে ব্যবহার করে বিরোধী দলকে মাঠ থেকে সরিয়ে দিয়ে নিজেরা আবার সেই ক্ষমতা দখল করার চেষ্টা করছে।”

‘‘ এদের মূল উদ্দেশ্যটাই হচ্ছে যে, বিরোধী দলকে মাঠ থেকে সরিয়ে দেয়া। এটাই হচ্ছে তাদের একমাত্র লক্ষ্য, সেই লক্ষ্যে তারা যাচ্ছে।”

‘ডিবির অভিযোগ বানোয়াট’

মির্জা ফখরুল বলেন, ‘‘ এই বক্তব্য(ডিবির সংবাদ সম্মেলন) একদম বানোয়াট, ডাহা মিথ্যা শুধু নয়, উদ্দেশ্যমূলক, রাজনৈতিক উদ্দেশ্যমূলক। আমরা তো অবাক হচ্ছি যে, কিছুক্ষন আগে আমি বলেছি, পুলিশের ভাষ্য অনুযায়ী ভাষ্য থেকে বুঝা যায় তাদের বক্তব্য পলিটিক্যাল... তাহলে বুঝতেই পারছেন দেশের অবস্থা কি।”

ক্ষমতাসীন দলের সমালোচনা করে তিনি বলেন, ‘‘ তারা সন্ত্রাসী পার্টি হিসেবে দাঁড়িয়ে গেছে, তারা নিজেরোই সন্ত্রাস করে। আর পুলিশ এই অবৈধ সরকার তাদের হুমুক-নির্দেশে তারা সন্ত্রাসী কাজ করছে যেটাকে আমরা রাষ্ট্রীয় সন্ত্রাস বলি আমরা, আজকে সেই রাষ্ট্রীয় সন্ত্রাস পর্যন্ত হয়েছে।”

‘‘ বিচার বিভাগ, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, অন্যান্য সরকারি যতগুলো সংস্থা আছে এই সমস্ত সবগুলো সংস্থা একইভাবে তারা কাজ করছে। আমাদের কাছে কিছু কিছু ডকুমেন্ট আছে যেগুলো আমরা প্রয়োজন হলে দেখাবো। যাতে বিচারকদের বলা হচ্ছে যে, তাড়াতাড়ি মামলা শেষ করো, এতো তারিখের মধ্যে মামলা শেষ করতে হবে… সাক্ষী না আসলে তাকে অ্যারেস্ট করে নিয়ে এসে সাক্ষী দেও… এই একটা ভয়াবহ অবস্থা সৃষ্টি হয়েছে। একদিকে পুলিশি নির্যাতন অন্যদিকে বিচারে দ্রুত সাজা দেয়ার ভয়াবহ কর্মসূচি তারা  নিয়েছে লক্ষ্য একটাই..তারা পুরো মাঠ খালি করে দিতে চায়।”

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে গতকাল শনিবার ঢাকাসহ সারাদেশে পদযাত্রার শান্তিপূর্ণ কর্মসূচিতে হবিগঞ্জ, নারায়নগঞ্জসহ বিভিন্ন স্থানে পুলিশ ও আওয়ামী লীগের সন্ত্রাসীদের গুলি, হামলা এবং নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে গত রাতে সাদা পোষাকে পুলিশ ঘেরাও করে রাখা ও সেখান থেকে বেরুনোর পর মহানগর দক্ষিনের ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিনসহ কয়েকজনকে বিনা ওয়ারেন্টে গ্রেফতার ও গত ১৮ আগস্ট ছাত্র দলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম জিসান, সহ-সভাপতি হাসানুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল রিয়াদ, এফ রহমান হলের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক যুগ্ম সম্পাদক জহির উদ্দিন মোহাম্মদ বাবর, শিক্ষানবীশ আইনজীবী আরিফ বিল্লাহকে সাদা পোষাকে তুলে দিয়ে পরে অস্ত্র মামলায় আসামী করার ঘটনাগুলো তুলে ধরেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, ‘‘ আপনারা দেখেছেন যে, তাদের( ছাত্র দলের নেতাবৃন্দ) বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়েছে। একটা প্রেস ব্রিফিং করেছে ডিবি। সেই ব্রিফিংয়ে অস্ত্রগুলো দেখিয়েছে। এটা কোন প্রাগ ঐতিহাসিক যুগের অস্ত্র ছিলো এটা দেখলেই আপনারা বুঝতে পারবেন। একেবারেই পুরনো…”

‘‘ ডিবি বলছে, বিএনপি এখন নির্বাচনকে বানচাল করার জন্য অস্ত্র যোগাড় করছে। এটা ইন্টারেস্টিং পার্ট। অর্থাত তারা এখন এইভাবে পুরোপুরি পলিটিক্যাল একটা পার্টির পক্ষে কথা বলছে। আমরা অবিলম্বে তাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।”



শেয়ার করুন