২০ মে ২০১২, সোমবার, ০৬:৫১:২৮ পূর্বাহ্ন


যুক্তরাষ্ট্র ও স্টেট শ্রমিক দলের মে দিবস পালন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-০৫-২০২৪
যুক্তরাষ্ট্র ও স্টেট শ্রমিক দলের মে দিবস পালন বক্তব্য রাখছেন জাহাঙ্গীর এম আলম


যুক্তরাষ্ট্র শ্রমিক দল এবং নিউইয়র্ক স্টেট শ্রমিক দলের যৌথ উদ্যোগে মহা দিবস পালন করা হয়। গত ১ মে বুধবার জ্যাকসন হাইটসের মাম’স রেস্টুরেন্টের হল রুমে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র শমিক দলের সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী জাহাঙ্গীর এম আলম। অনুষ্ঠান পরিচালনা করেন যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম শাহীন, রুহুল আমিন ও মোহাম্মদ হান্নান শিবদার। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য মিজানুর রহমান মিল্টন ভুইয়া। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন শ্রমিক দলেরন কেন্দ্রীয় কমিটির অন্যতম উপদেষ্টা রফিকুল ইসলাম দুলাল। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক স্টেট বিএনপির নবনির্বাচিত সভাপতি মাওলানা অলিউল্যাহ আতিকুর রহমান এবং নব নির্বাচিত সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাইদ, ঢাকা মহানগর বিএনপির সাবেক দপ্তর সম্পাদক সিদ্দিকুর রহমান মান্না, বিশিষ্ট সাংবাদিক কনক সরওয়ার, মোহাম্মদ রোকন হাসান, নাজিম উদ্দিন ও মোহাম্মদ আলম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা মোহাম্মদ আব্দুস সবুরম ঢাকা জেলা জাতীয়তাবাদী দলের সদস্য এম বাসেত, স্বেচ্ছাসেবক দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাকসুদুল হক চৌধুরী, সাবেক ছাত্রনেতা জাফর তালুকদার, নিউইয়র্ক মহানগর উত্তরের নবনির্বাচিত সিনিয়র সহ-সভাপতি কাজী আমিনুল ইসলাম স্বপন, শ্রমিক দলের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি মোস্তাক আহম্মেদ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ওয়াহেদ আলী মন্ডল, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, সিনিয়র যুগ্ম সম্পাদক মোফাজ্জল ভূইয়া, সহ-সাধারণ সম্পাদক রুহুল আমিন, সৈয়দ শফিকুর রহমান অপু, নিউইয়র্ক স্টেট শ্রমিক দলের সহ-সভাপতি মোহাম্মদ নাসের, প্রচার সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের প্রধান কাজ হবে স্বৈরাচারি শেখ হাসিনা সরকারের পতনে কঠোর আন্দোলন গড়ে তোলা। আজকে আমি পরিষ্কারভাবে বলতে চাই, যত দিন পর্যন্ত স্বৈরাচারী এবং গণতন্ত্র হত্যাকারী শেখ হাসিনা পদত্যাগ না করবেন ততদিন পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

সভাপতি জাহাঙ্গীর এম আলম অনুষ্ঠান সফল করার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, যত দিন পর্যন্ত শেখ হাসিনার পতন নিশ্চিত করা না হবে ততদিন পর্যন্ত বিএনপির চেয়ারপার্সন বেগম খাালেদা জিয়াকে মুক্ত করা যাবে না, তারুণ্যের অহংকার আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা যাবে না। সুতরাং আন্দোলন ছাড়া আমাদের কোন বিকল্প নেই।

শেয়ার করুন