১৮ জুন ২০১২, মঙ্গলবার, ০৮:০৩:১৩ অপরাহ্ন


জবাবদিহিমূলক গণতান্ত্রিক সরকার না থাকায় মেগা দূর্নীতিবাজ দের জন্ম- সাইফুল হক
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৪-০৬-২০২৪
জবাবদিহিমূলক গণতান্ত্রিক সরকার না থাকায়  মেগা দূর্নীতিবাজ দের জন্ম-  সাইফুল হক


আজ সকালে  কেন্দ্রীয় শহীদ মিনারে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ২০ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন  দেশে জবাবদিহিমূলক গণতান্ত্রিক কোন সরকার না থাকায় বেনজির - আজিজ- আনারদের মত মেগা দূর্নীতিবাজ অপরাধিদের জন্ম হতে পারছে।জনগণের প্রতি দায়বদ্ধ কোন সরকার না থাকায় ১৫/ ২০ টি দূর্বৃত্ত ব্যবসায়ী - মাফিয়া গোষ্ঠী আজ দেশের আর্থিক খাতের নিয়ন্ত্রণ নিয়ে নিয়েছে। সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখার বিনিময়ে এদেরকে  যা খুশী তাই করার সুযোগ দেয়া হয়েছে। সরকারের সাথে এদের অশুভ আঁতাত দেশকে ক্রমে অকার্যকরী করে তুলছে, নৈরাজ্যের বিস্তার ঘটাচ্ছে।

তিনি বলেন, ৭৫ বছরে এসে আওয়ামী লীগের পৃথিবী একেবারে ছোট হয়ে এসেছে। প্রশাসনের শক্তিতে দেশ চালাতে যেয়ে মানুষের ভিতর  তাদের ক্ষমতার শিকড় আলগা হয়ে গেছে। জবরদস্তি করে ক্ষমতা টিকিয়ে রাখতে  তারা মানুষের ভোটের অধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। যেকোন ভাবে ক্ষমতায় থাকতে যেয়ে তারা জুয়াড়িদের মত দেশ ও জনগণকে বাজি ধরেছে ; সবকিছু শেষ কারার এক ধরনের পোড়ামাটি নীতি অবলম্বন করেছে।

তিনি এই অবস্থা থেকে বেরিয়ে আসতে অবিলম্বে বিরোধী দলসমূহের মধ্যে আরও কার্যকর ঐক্য  ও সমগ্র গণতান্ত্রিক আন্দোলন পুনর্গঠনের আহবান জানান।

তিনি বলেন, দেশের মানুষের  অধিকার ও মুক্তি অর্জনে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি জনগণের ভালবাসা নিয়ে  আগামী দিনগুলোতেও আপোষহীন ধারায় তার সংগ্রাম অব্যাহত রাখবে।

আজ সকালে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে তিনি উপরোক্ত বক্তব্য রাখেন।

সমাবেশে আরও বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য  বহ্নিশিখা জামালী, আকবর খান, কেন্দ্রীয়  সংগঠক জামাল সিকদার  প্রমুখ।

সমাবেশের পর  প্রতিষ্ঠাবার্ষিকীতে  কেন্দ্রীয়  শহীদ মিনারে ভাষা শহীদ, মুক্তিযুদ্ধের শহীদ ও গণতান্ত্রিক আন্দোলনের শহীদসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়; শহীদদের স্বপ্ন বাস্তবায়নের অংগিকার ব্যক্ত করা হয়।পুষ্পস্তবক অর্পণ করেন পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, কেন্দ্রীয় কমিটির সদস্য  রাশিদা বেগম, এপোলো জামালী,  মীর রেজাউল আলম,কেন্দ্রিয়  সংগঠক আইয়ুব আলী, জামাল সিকদার, মোঃ সালাউদ্দীন ও মহানগর নেতৃবৃন্দ।

পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বিভিন্ন জেলা/ উপজেলা পর্যায়েও শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, শপথ গ্রহণ,  সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।



শেয়ার করুন