০৬ জুলাই ২০১২, শনিবার, ১০:০৬:৩১ পূর্বাহ্ন


ভালো কাজ দিয়ে মানুষের হৃদয় জয় করেছে আশা গ্রুপ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৩-০৭-২০২৪
ভালো কাজ দিয়ে মানুষের হৃদয় জয় করেছে আশা গ্রুপ আশা গ্রুপের সিইও আকাশ রহমান


নিউইয়র্কে বিভিন্ন সামাজিক, মানবিক ও চ্যারিটি কাজে অংশ নিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করছে আশা গ্রুপ। আশা হোম কেয়ার, আশা সোশ্যাল এডাল্ট ডে কেয়ারসহ আরো একাধিক প্রতিষ্ঠান রয়েছে এই গ্রুপের অধীনে। ইতিমধ্যেই এই প্রতিষ্ঠান প্রবাসীদের আস্থা এবং বিশ্বস্ততার প্রতীকে পরিণত হয়েছে। আশা গ্রুপের সিইও আকাশ রহমান জানান, নিউইয়র্কে বয়স্ক সেবায় প্রায় এক দশক দারুণভাবে অবদান রাখছে আশা হোম কেয়ার। নিউইয়র্ক সিটির পাঁচটি বরো ছাড়াও বাফেলোতেও আলো ছড়াচ্ছে এই প্রতিষ্ঠান।

শুধু ব্যবসায়িক উদ্দেশ্য নয়, শুরু থেকে মানবিক সেবা প্রদান এবং সামাজিক দায়িত্ব পালনকে গুরুত্বসহকারে দেখছে আশা হোম কেয়ারের সিইও আকাশ রহমান এবং চেয়ারম্যান এশা রহমান। সেই লক্ষ্য নিয়ে কমিউনিটির বিভিন্ন সামাজিক কর্মমান্ডে নিজেদের সম্পৃক্ত করছেন তারা। প্রতি বছর অসংখ্য অনুষ্ঠানে অর্থায়ন করছেন এই প্রতিষ্ঠান।

কমিউনিটির বিভিন্ন সংগঠনের পিকনিক, ঈদ পরবর্তী অনুষ্ঠান, শীতে পিছিয়ে পড়া মানুষের মাঝে গরম কাপড় বিতরণ, খাবার বিতরণসহ আরো নানা কাজে স্পন্সর করছে আশা চ্যারিটি ফাউন্ডেশন।

এছাড়া, বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান যেমন লালন উৎসব, সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, বঙ্গ উৎসবসহ আরো নানা সামাজিক ও সাংস্কৃতিক আয়োজনের সাথে জড়িত আশা গ্রুপ। ব্যক্তিগতভাবে কেউ কোন প্রকার অর্থনৈতিক সংকটে, দুর্ভোগে পড়লে আশা চ্যারিটি ফাউন্ডেশনের স্মরণাপন্ন হলে প্রতিষ্ঠানের পক্ষ থকে সাধ্যমত সহযোগীতা করা হয়।

যুক্তরাষ্ট্র ছাড়া বাংলাদেশেও বিভিন্ন মানুষের প্রয়োজনে পাশে থাকছে আশা গ্রুপ। বাংলাদেশের পিছিয়ে পড়া অনেক মানুষকে সহযোগীতার হাত বাড়িয়ে প্রশংসিত হচ্ছে এই প্রতিষ্ঠান। আমৃত্যু এই ধরনের সহযোগীতা অব্যাহত রাখতে চান বলে জানান আকাশ রহমান এবং এশা রহমান।

শুরু থেকেই লক্ষ্য ছিলো আগে সেবা পরে ব্যবসা। সেই লক্ষ্যে অটুট ছিলেন আশা গ্রুপের দুই দিকপাল আকাশ রহমান এবং এশা রহমান। সেবার মানসিকতা সাথে পরিশ্রম, সততা, নিষ্ঠা ও ত্যাগ- সব কিছুর সমন্বয়ে আজ নিউইয়র্ক সিটিতে সবার প্রিয় প্রতিষ্ঠান আশা হোম কেয়ার ও আশা সোশ্যাল এডাল্ট ডে কেয়ার।

যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই প্রতিটি ব্যবসাতে সফলতার মুখ দেখেছেন এই দম্পত্তি। আশা হোম কেয়ার, আশা সোশ্যাল এডাল্ট ডে কেয়ারের পাশাপাশি অন্য যে কোন ব্যবসাতেই আলোর মুখ দেখেছেন তারা। সম্প্রতি নিউইয়র্ক সিটি ও লং আইল্যান্ডে একাধিক গ্যাস স্টেশনের মাধ্যমে মানুষকে কর্মসংস্থানের সুযোগ করে দিচ্ছেন তারা। ধারাবাহিকতা অব্যহত রেখে নিজেদের সফলতা ধরে রাখতে আত্মবিশ্বাসী এই প্রতিষ্ঠানের কর্ণধার। তবে, এই সামাজিক ও মানবিক কাজ করতে গিয়ে যত বিপত্তিই আসুক, কোনভাবে পিছিয়ে যেতে নারাজ আকাশ রহমান ও এশা রহমান। বরং নিজেদের দায়িত্ববোধ থেকেই এই ধরনের কাজ চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যাক্ত করেন তারা।

শেয়ার করুন