৩০ এপ্রিল ২০১২, মঙ্গলবার, ১০:১৫:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ৮ নেতাকে কারণ দর্শানো নোটিশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৮-১০-২০২৩
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ৮ নেতাকে কারণ দর্শানো নোটিশ


যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ অশান্তি যেন কমছেই না। বরং বাড়ছে। সোজা কথা অশান্তির আগুনে জ্বলছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। গত সেপ্টেম্বরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন জাতিসংঘের সাধারণ অধিবেশনে এসেছিলেন সেই সময় থেকেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে অশান্তি এবং গন্ডোগোল। সেই অশান্তির কারণে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার গণসংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করতে পারেনি। এমনকি যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করতে পারেননি, তাকে পুতুলের মত মঞ্চের একটি চেয়ারে অসহায়ের মত বসে থাকতে হয়েছিলো। প্রধানমন্ত্রী সংবর্ধনার আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অঙ্গ সংগঠন মহানগর আওয়ামী লীগ। অনুষ্ঠানে পরিচালনা করেছিলো নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমাদাদ চৌধুরী। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল সামাদ আজাদের অবস্থাও হয়েছিলো সভাপতির মত।

এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অশান্তির জের ধরে গত ১৬ অক্টোবর সন্ধ্যায় জ্যাকসন হাইটসে মামাস পার্টি হলে অনুষ্ঠিত কার্যনিবাহী কমিটির এক সভায় ৮ জন নেতাকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে। যাদের কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে তারা হলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগর সব সভাপতি ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাসিব মামুন, মুহউদ্দিন দেওয়ান, জনসংযোগ সম্পাদক কাজী কয়েস, কৃষিবিষয়ক সম্পাদক আশরাফুজ্জামান, সদস্য হিন্দাল কাদির বাপ্পা ও আতাউল গনি আসাদ।

তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলাভঙ্গে অভিযোগ আনা হয়েছে। তারা গত ১০-১৬-২০২৩ তারিখে জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদককে না জানিয়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ব্যানার ব্যবহার করে মতবিনিময় সভা করেছিলেন। যা সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী। সেই সাথে ফজলুর রহমানকে দলের ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। তাদেরকে আগামী ১৪ দিনের মধ্যে কারণ দর্শানো নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এই কারণ দর্শানো নোটিশের অনুলিপি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রচার আব্দুস সোবহান এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে দেয়া হয়েছে।

শেয়ার করুন