২৯ মার্চ ২০১২, শুক্রবার, ০৮:৩৬:২৯ অপরাহ্ন


দেশকে মাহবুবউল আলম হানিফ
বিএনপিকে নিয়ে ভাববার সময় নেই আওয়ামী লীগের
সৈয়দ মাহবুব মোর্শেদ
  • আপডেট করা হয়েছে : ১৯-১০-২০২২
বিএনপিকে নিয়ে ভাববার সময় নেই আওয়ামী লীগের মাহবুবউল আলম হানিফ


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বিএনপির সভা-সমাবেশে কোথাও বাধা দেয়া হচ্ছে না। তারা সব ধরনের কর্মসূচি শান্তিপূর্ণভাবেই করতে পারছে। তবে বিএনপির বিষয় নিয়ে আসলে কথা বলতে চাচ্ছি না। আমেরিকা থেকে প্রকাশিত পাঠকপ্রিয় দেশ পত্রিকার সাথে এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন। অত্যন্ত সংক্ষিপ্ত এ সাক্ষাৎকারটি নেয়া হয় ময়মনসিংহের বিএনপির সমাবেশ চলাকালে। সাক্ষাৎকারটি নিয়েছেন দেশ পত্রিকার বিশেষ প্রতিনিধি সৈয়দ মাহবুব মোর্শেদ

বিএনপি অভিযোগ করে আসছে যে, তাদের বিভাগীয় সম্মেলনে আওয়ামী লীগ বাধা দিচ্ছে। আর এর পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবহার করছে, যাতে সমাবেশে তারা যোগ দিতে না পারে। চট্টগ্রামে অনুষ্ঠিত সমাবেশের আগেও সরকারের এধরনের তৎপরতা ছিল বলে অভিযোগ করা হয়। সরকার বলেছেন এবং বিভিন্ন সময়ে দাবি করা হয় তাদের পক্ষ থেকে যে বিএনপির সমাবেশে তারা বাধা দিচ্ছে না। নির্বিঘ্নেই সমাবেশ করতে দেয়া হচ্ছে। 

এসব বিষয় ছাড়াও আরো অনেক বিষয়ে মাহবুবউল আলম হানিফের কাছে জানতে চাওয়া হয়। তবে ব্যস্ততার কারণেই তার এই সংক্ষিপ্ত সাক্ষাৎকার।

দেশ পত্রিকার বিশেষ প্রতিবেদক জানতে চায় সরকার বিএনপির সভা-সমাবেশে বাধা দিচ্ছে। বিরোধীদলের কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পদে পদে হয়রানি করছে। এমন অভিযোগ তিনি কীভাবে দেখেন।

মাহবুবউল আলম হানিফ: বিএনপির কি এ ধরনের অভিযোগের গুরুত্ব আছে? তাদের অভিযোগের কোনো গুরুত্ব নেই। তাদের পক্ষে এধরনের অভিযোগের কোনো ভিত্তিও নেই। অপ্রাসঙ্গিক এসব অভিযোগ। সভা-সমাবেশে কোথাও বাধা দেয়া হচ্ছে না। তারা সব ধরনের কর্মসূচি শান্তিপূর্ণভাবেই করতে পারছে। 

দেশ: একের পর এক অভিযোগ বিএনপি করে যাচ্ছে যে, তাদের সমাবেশের আগেই ধরপাকড় করছে সরকার। অথচ আপনি বলছেন যে, বিএনপির এধরনের অভিযোগের কোনো ভিত্তি নেই। তাহলে কি তারা অসত্য বক্তব্য দিচ্ছে? এ ব্যাপারে আপনার বক্তব্য কি?

মাহবুবউল আলম হানিফ: এটা তাদের জিজ্ঞাসা করেন। তারাতো সব সময়ই মিথ্যা বক্তব্য দিয়ে থাকে। 

দেশ: বিএনপির পক্ষ থেকে বলা হচ্ছে যে, আওয়ামী লীগ তাদের (বিএনপির) জনপ্রিয়তাকে ভয় পায়। এ কারণে জনসমাবেশে বাধা দিচ্ছে সরকার। 

মাহবুবউল আলম হানিফ: (এমন প্রশ্নের জন্য কিছুটা বিরক্ত প্রকাশ করে) এসব অপ্রাসঙ্গিক কোনো উঠে তা বুঝতেও চাই না। এমন অপ্রাসঙ্গিক বিষয় নিয়ে কথা বলা বা জানানোর কোনো আগ্রহ নেই আমাদের। আওয়ামী লীগ আছে সরকারে। সরকারের কাজ হচ্ছে জনগণের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাওয়ার চিন্তায়। আওয়ামী লীগের কাজ হচ্ছে জনগণ নিয়ে ভাবার। বিএনপিকে নিয়ে বাবার সময় নেই আওয়ামী লীগের। ইউক্রেনে যুদ্ধের কারণে পৃথিবীতে যে বৈশ্বিক সংকট শুরু হয়েছে তা নিয়ে ভাবছে সরকার। সারা দুনিয়া এ সংকট ছড়িয়ে পড়ছে। এটা থেকে কীভাবে জনগণকে রেহাই দেয়া যায় তা নিয়ে ভাবছে সরকার। বিএনপি কোথায় কি বলে বেড়াচ্ছে তা নিয়ে সরকারের মাথাব্যথা নেই। 

দেশ: কিন্তু বিএনপি অভিযোগ করছে যে, সরকারের দুর্নীতির কারণে দেশে সংকট সৃষ্টি হয়েছে । এমন সংকট যুদ্ধ না হলেও হতো। এ ব্যাপারে আপনার অভিমত কি?

মাহবুবউল আলম হানিফ: আপনার সাথে বিএনপি বা এসব বিষয় নিয়ে আসলে কথা বলতে চাচ্ছি না, ধন্যবাদ।

শেয়ার করুন