২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৫:১২:২২ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


দেশবাসী বিএনপির অগ্নিসন্ত্রাসের কথা ভুলে যায়নি- ওবায়দুল কাদের
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৯-১১-২০২২
দেশবাসী বিএনপির অগ্নিসন্ত্রাসের কথা ভুলে যায়নি- ওবায়দুল কাদের


‘দেশের মানুষ বিএনপির শীর্ষ নেতৃত্বে সরাসরি নির্দেশে পরিচালিত বিভীষিকাময় অগ্নি সন্ত্রাসের কথা ভুলে যায়নি’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মঙ্গলবার এক বিবৃতিতে একথা বলেন।


তিনি বিএনপি নেতৃবৃন্দের মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, অপপ্রচারমূলক বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন- ২০১৩ সালের শীর্ষ যুদ্ধাপরাধীদের বিচার কার্য চলমান থাকা অবস্থায় ২০১৪ সালের জাতীয় নির্বাচন প্রতিহত এবং ২০১৫ সাল বেগম খালেদা জিয়া ঘোষিত তথাকথিত অবরোধ কর্মসূচির নামে জামাত-বিএনপি এই সন্ত্রাসী কর্মকাণ্ডে দেড় শতাধিক মানুষ নিহত হয়। দেশী ও আন্তর্জাতিক গণমাধ্যমে বিএনপি-জামাতের নজিরবিহীন এই সন্ত্রাসের সংবাদ প্রকাশিত ও প্রচারিত হয়। বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ শীর্ষ নেতারা টেলিফোনে তাদের নেতাকর্মীদের নির্বিচারে মানুষ হত্যা নির্দেশনা দিচ্ছে, এমন ফোনালাপ গণমাধ্যমে প্রচারিত হয়েছিল। 


 ওবায়দুল কাদের বলেন, যুদ্ধের কারণে বিশ্ব অর্থনীতি যখন অস্থিরতার মধ্যে দিয়ে যাচ্ছে, তখন বৈশ্বিক এই সংকট পুঁজি করে বিএনপি পুনরায় সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে ক্ষমতা দখলে মরিয়া হয়ে উঠেছে। সারা দেশের বিবেকবান। মানুষ যখন জামাত-বিএনপি'র অগ্নি সন্ত্রাসের নারকীয় ঘটনার বিচার দাবি করছে, তখন বিএনপি নেতৃবৃন্দ নির্লজ্জভাবে অপকর্মের দায় অস্বীকার করার অপচেষ্টা চালাচ্ছে। 


বিবৃতিতে তিনি বলেন, জামাত-বিএনপি শুধু বাংলাদেশ নয় আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসী আন্তর্জাতিক শক্তি। অগ্নি সন্ত্রাসের কারণে কানাডার ফেডারেল আদালত দুটি পৃথক মামলা বিএনপিকে একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করে রায় প্রদান করে। আজ বিএনপির নেতৃবৃন্দ তাদের অপকর্মের কথা ভুলে গেলেও বাংলাদেশের জনগণ তা কখনো ভুলে যায়নি। 


শেয়ার করুন