২০ মে ২০১২, সোমবার, ০৫:৩১:০২ পূর্বাহ্ন


যুবদলের প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ
সুলতান সালাউদ্দিন টুকুর গ্রেফতারে নিন্দা ও মুক্তি দাবি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-০৫-২০২৪
সুলতান সালাউদ্দিন টুকুর গ্রেফতারে নিন্দা ও মুক্তি দাবি বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারীরা


যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুকে গ্রেফতারে নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র যুবদল। সেই অবিলম্বে সুলতার সালাউদ্দিন টুকুর নিঃশর্ত মুক্তি দাবি করেন। সুলতান সালাউদ্দিন টুকুকে গ্রেফতারের প্রতিবাদে যুক্তরাষ্ট্র যুবদল গত ৩ মে বিকেলে জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন।

যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী জাকির এইচ চৌধুরীর সভাপতিত্বে এবং যুবদল নেতা আমানত হোসেন আমাদের পরিচালনায় বিক্ষোভ এবং প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবদলের কেন্দ্রীয় কমিটির অন্তর্জাতিক বিষয়ক সম্পাদক (যুগ্ম-সাধারণ সম্পাদকের পদমর্যাদা) আবু সাইদ আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবদলের কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইলিয়াস খান।

বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুবদল নেতা শামীম মাহমুদ, আল মামুন সবুজ, ওয়াহিদুজ্জামান নিলু, রাহিমুল ইসলাম প্রিন্স, নূর হোসেন, জামিল আহমেদ, কাজী আমিনুল ইসলাম স্বপন, সোহাগ আফসার, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, মহসীন মিয়া লাল, মিজানুর রহমান মুরাদ, বদরুল ইসলাম, আরিফ আহমেদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আবু সাইদ আহমেদ বলেন, যুবদলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এবং আমাদের প্রিয় নেতা গত ২৯ এপ্রিল কোর্টে গিয়েছিলেন জামিনের জন্য। কিন্তু স্বৈরাচারী শেখ হাসিনার ক্যাঙ্গারু কোর্ট তাকে জামিন না দিয়ে গ্রেফতারে নির্দেশ দিয়ে কোর্টে পাঠিয়ে দেয়। তিনি বলেন, আমরা এই গ্রেফতারের তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করছি। তিনি আরো বলেন, আমাদের প্রিয় নেতাদের গ্রেফতার করে, জুলুম-নির্যাতন চালিয়ে আন্দোলন দমানো যাবে না। তিনি বলেন, আজকে পরিষ্কারভাবে বলতে চাই, যতদিন পর্যন্ত স্বৈরাচারী এবং গণতন্ত্র হত্যাকারী শেখ হাসিনা পদত্যাগ না করবেন, ততদিন পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। তিন বলেন, যতদিন পর্যন্ত শেখ হাসিনার পতন নিশ্চিত করা না হবে ততদিন পর্যন্ত বিএনপির চেয়ারপারসন বেগম খাালেদা জিয়াকে মুক্ত করা যাবে না, তারুণ্যের অহংকার আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা যাবে না। সুতরাং আন্দোলন ছাড়া আমাদের কোনো বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে জাকির এইচ চৌধুরী অনুষ্ঠান সফল এবং সার্থক করার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছিলেন, দেশ বাঁচাও, মানুষ বাঁচাও। দেশ এবং মানুষ বাঁচাতে হলে আন্দোলনের কোনো বিকল্প নেই। স্বৈরাচারী শেখ হাসিনা বাংলাদেশে গণতন্ত্রকে হত্যা করেছে, এক দলীয় বাকশাল কায়েম করেছে, ভারতের হাতে বাংলাদেশকে তুলে দিয়েছে। সুতরাং শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চালিয়ে যেতে হবে। আমরা এই প্রবাস থেকে শেখ হাসিনার পতনে অব্যাহত আন্দোলন চালিয়ে যাবো।

বিক্ষোভ সমাবেশ শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জ্যাকসন হাইটসের বিভিন্ন স্ট্রিট প্রদক্ষিণ করে। এই সময় সরকারবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দেওয়া হয়।

শেয়ার করুন