১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ০৪:২১:১১ অপরাহ্ন


চট্টগ্রাম সমিতির সদস্য সংগ্রহের সময় বাড়ানো হয়েছে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২৩
চট্টগ্রাম সমিতির সদস্য সংগ্রহের সময় বাড়ানো হয়েছে


চট্টগ্রাম সমিতির সদস্য হওয়ার তারিখ বর্ধিত করা হয়েছে। গত ১৩ মার্চ অন্তর্বর্তীকালীন কমিটির এক ভার্চুয়াল সভা কমিটির সিনিয়র সদস্য মোহাম্মদ আহসান হাবীবের সভাপতিত্বে এবং মীর কাদের রাসেলের পরিচালনায় অনুষ্ঠিত হয়। সভায় সংগঠনের নতুন সদস্য হওয়া কিংবা সদস্য পদ নবায়নের সময়সীমা পূর্বনির্ধারিত ১৯ মার্চ থেকে পরিবর্তন করে রমজান মাস, ঈদুল ফিতর ইত্যাদি বিবেচনা করে আগামী ১৪ মে পর্যন্ত বর্ধিত করা হয়েছে। যেসব চট্টগ্রামবাসী এখনো তাদের সদস্যপদ নবায়ন কিংবা নতুন সদস্য হওয়ার জন্য আবেদন করেননি, তাদের বর্ধিত সময়ের মধ্যে সদস্যপদের জন্য আবেদন করা কিংবা নবায়ন করার জন্য অন্তর্বর্তীকালীন কমিটির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে। সভায় আগামী ২৬ মার্চ সংগঠনের পক্ষে ইফতার মাহফিল ও মুক্তিযোদ্ধের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে দোয়ার আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

উল্লেখ্য, গত ২০ নভেম্বর ২০২২ তারিখে সংগঠনের বিদ্যমান দুই গ্রুপের সম্মিলিত সাধারণ সভার মাধ্যমে ১৫ সদস্যবিশিষ্ট অন্তর্বর্তীকালীন কমিটি গঠন করা হয়েছে। ঐ অন্তর্বর্তীকালীন কমিটি নির্ধারিত ৬-৯ মাসের মধ্যে সংগঠনের সদস্য তালিকা হাল নাগাদ করে, সবার নিকট গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবেন। এ ছাড়াও অতীতে, বিশেষ করে গত ২০১৪ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত যেসব কমিটি সংগঠনের হিসাব প্রদান করেনি এবং তাদের কাছে গচ্ছিত সংগঠনের ব্যাংক অ্যাকাউন্ট ও অর্থ ফেরত দেয়নি, তা উদ্ধার করার মতো কঠিন কাজের দায়িত্ব নিয়েছেন, যার কার্যক্রম ইতিমধ্যে শুরু হয়েছে এবং যারা এই কার্যক্রমের সঙ্গে সহযোগিতা করবেন না অথচ তাদের কাছে সমিতির ব্যাংক অ্যাকাউন্ট, অর্থসহ কাগজপত্রাদি রয়েছে, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থার পাশাপাশি, আইনগত ব্যবস্থা গ্রহণ করার সিদ্ধান্ত হয়েছে। 

সভায় অন্তর্বর্তীকালীন কমিটির ১৫ সদস্যের মধ্যে ১৩ জন সদস্য যোগ দিয়েছেন,  বাকি দুই জন সদস্য বাংলাদেশে অবস্থান করার কারণে যোগ দিতে পারেননি। সভাপতি এবং সঞ্চালক ছাড়াও ভার্চুয়াল সভায় আরো উপস্থিত ছিলেন অন্তর্বর্তীকালীন কমিটির সদস্য মেহবুবুর রহমান বাদল, মাকসুদুল হক চৌধুরী, নুরুল আনোয়ার, আবু তাহের, মোহাম্মদ সেলিম, আবুল কাসেম, তারিকুল হায়দার চৌধুরী, মোক্তাদির বিল্লাহ, সুমনউদ্দীন, জয়নাল আবেদীন (আতিক) ও মোহাম্মদ ইকবাল ভুঁইয়া । 

সভাপতির ধন্যবাদ বক্তব্যের মাধ্যমে সভার সম্প্রতি ঘোষণা করা হয়।

শেয়ার করুন