১৯ এপ্রিল ২০১২, শুক্রবার, ১১:০৪:১৪ পূর্বাহ্ন


ইন্টারফেইথের ইফতারে মেয়র
ভোটার হোন নিজেদের প্রতিনিধি নির্বাচিত করুন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৫-০৪-২০২৩
ভোটার হোন নিজেদের প্রতিনিধি নির্বাচিত করুন বক্তব্য রাখছেন মেয়র এরিক অ্যাডামস


নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস মসজিদগুলোকে ভোটার রেজিস্ট্রেশনে এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, আপনারা ভোটার হোন এবং নিজেদের প্রতিনিধি নিজেরা নির্বাচিত করুন। আপনারা ভোটার হলে আপনাদের কমিউনিটি শক্তিশালী হবে। শক্তিশালী কমিউনিটি নির্র্বাচিত করলে আপনাদের দাবি-দাওয়া এবং অধিকার আদায় সহজ হবে। ব্রঙ্কস বাংলাদেশি মুসলিম কমিউনিটি আয়োজিত এন্টারফেইথ ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামস এসব কথা বলেন। অনুষ্ঠানটি গত ১ এপ্রিল ব্রঙ্কসের পিএস ১০৬ স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান পরিচালনা ও তত্ত্বাবধানে ছিলেন ডিটেকটিভ মাসুদ রহমান, কমিউনিটি লিডার এ ইসলাম মামুন, আলা উদ্দীন, মোতাসিম বিল্লাহ তুষার। অনুষ্ঠানে মূলধারার রাজনীতিবিদসহ কমিউনিটির সর্বস্তরের গণ্যমান্য এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মানুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে হলভর্তি এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইন বিশেষজ্ঞ মোহাম্মদ এন মজুমদার, আব্দুল চৌধুরী জাকি, আব্দুস শহীদ, আব্দুর রহিম বাদশা, শামীম মিয়া, মনজুর চৌধুরী জগলু, মাহবুবুল আলম, আবুল হাশেম হাসনু, জুনেদ চৌধুরী, সামাদ মিয়া, ইমরান রন শাহ, কাজি রবিউজ্জামান প্রমুখ। বক্তারা ইফতারে আসার জন্য মেয়র এরিক অ্যাডামকে ধন্যবাদ জানান। মেয়র উপস্থিতি সবাইকে আপ্লুত করে। বিশেষ করে মেয়র এরিক অ্যাডামস বাংলাদেশি কমিউনিটিতে অন্য মেয়রের চেয়ে ভিন্ন। কারণ আগের মেয়ররা বাংলাদেশি কমিউনিটিতে খুব একটা আসতেন না। কিন্তু মেয়র অ্যাডাম ইতিমধ্যে বাংলাদেশি কমিউনিটির অনুষ্ঠানে গিয়ে বাংলাদেশিদের মন জয় করে নিয়েছেন।

মেয়র এরিক অ্যাডামস আরো বলেন, রমজান মাসে সিটির পাঁচটি বরোতেই ইফতার পার্টিতে অংশ নেবো। প্রথম অংশ নিলাম বাংলাদেশি কমিউনিটি আয়োজিত অনুষ্ঠানে। তিনি বলেন, বাংলাদেশিরা আমার নতুন বন্ধু নয়। পুরোনো বন্ধু। সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প যখন মুসলিম বেন্ডের ঘোষণা দিয়েছিল, তখন আমি ব্রুকলিন বরোর প্রেসিডেন্ট ছিলাম। ট্রাম্পের ঘোষণার বিরুদ্ধে অনেক প্রতিবাদ সভা করেছি। তিনি আরো বলেন, আমি বাংলাদেশিদের সঙ্গে অতীতে ছিলাম, এখনো আছি, ভবিষ্যতেও থাকবো। আর আমার অফিসের প্রধান অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার মীর বাশারই তো বাংলাদেশি।

পিএস ১০৬ স্কুলটির হলরুমে প্রায় তিন শতাধিক বাংলাদেশি ইফতারে অংশ নেন। অনুষ্ঠানে মেয়র বাংলাদেশিদের দ্বারা পরিচালিত স্থানীয় পাঁচটি মসজিদকে সম্মাননা প্রদান করেন। মসজিদগুলো হচ্ছে পার্কচেস্টার জামে মসজিদ, বাংলাবাজার জামে মসজিদ, পার্কচেস্টার ইসলামিক সেন্টার, নর্থ ব্রঙ্কস মসজিদ ও বায়তুল আমান ইসলামিক সেন্টার।

শেয়ার করুন