২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৮:০৪:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


প্রতিরক্ষা বাহিনীর মর্যাদা হুমকির মুখে -আ স ম রব
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৫-০৬-২০২৩
প্রতিরক্ষা বাহিনীর মর্যাদা হুমকির মুখে -আ স ম রব


মার্কিন প্রেসিডেন্টকে ছয় কংগ্রেসম্যানের লিখিত চিঠির প্রতিক্রিয়ায় গভীর উদ্বেগ জানিয়ে স্বাধীনতার পতাকা উত্তোলক, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন,প্রতিরক্ষা বাহিনীর মর্যাদা  হুমকির মুখে। বাংলাদেশের সামরিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা যাতে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ করতে না পারে সেজন্য নিষেধাজ্ঞা দিতে মার্কিন রাষ্ট্রপতিকে অনুরোধ জানিয়ে চিঠি দেওয়াটাই বাংলাদেশ ও দেশের নিরাপত্তা বাহিনীর  জন্য অসম্মানজনক।


 রব আরও বলেন,কর্তৃত্ববাদী শাসন , সীমাহীন দুর্নীতি,মানবাধিকার লংঘন, দিনের ভোট রাতে এবং গুম-, খুনের যে  পাপ সরকার করেছে, তার কারণেই আজ দেশ প্রেমিকবাহিনীর শান্তি মিশনে অংশগ্রহণ হুমকির মুখে পড়েছে । সরকারের ক্ষমতা ধরে রাখার অপকৌশলের দায়ে দেশ ও প্রতিরক্ষা বাহিনীর মর্যাদা বিনষ্ট করা কোনক্রমেই গ্রহণযোগ্য নয়। সরকারের অপরিণামদর্শীতায় যদি দেশপ্রেমিক বাহিনীর উপর শান্তি মিশনে অংশগ্রহণ বিষয়ে কোনো প্রতকূলতা তৈরি হয় তবে তা হবে জাতির জন্য অত্যন্ত দুর্ভাগ্যজনক।


নির্বাচনে জালিয়াতি করার অভিযোগ অস্বীকার না করে মানবাধিকার লঙ্ঘন বন্ধ ও আগামী জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষ্যে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে  সাংবিধানিক পথে ক্ষমতা হস্তান্তরের ব্যবস্থাই  হবে দেশ ও দেশপ্রেমিক প্রতিরক্ষা বাহিনীর মর্যাদা সুরক্ষার পদক্ষেপ।


শেয়ার করুন