২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০৪:১৩:০০ অপরাহ্ন
শিরোনাম :


মৌলভীবাজারবাসীর পক্ষ থেকে মোশতাক আহমদকে সংবর্ধনা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৪-০৬-২০২৩
মৌলভীবাজারবাসীর পক্ষ থেকে মোশতাক আহমদকে সংবর্ধনা ড. মোস্তাক আহমদকে সম্মাননা প্রদান


দাতব্যসেবার কার্যক্রমকে সহায়তা প্রদান করার লক্ষ্যে কয়েকজন সমাজ কর্মীর যৌথ উদ্যোগে নিউকো’র আয়োজনে ১০ জুন দুপুরে এস্টোরিয়াস্থ হ্যালো বাংলাদেশ রেস্টুরেন্টের হলরুমে অনুষ্ঠিত হয়। 

কম্যুনিটি এক্টিভিস্ট মিনহাজ আহমদের সঞ্চালনায় মৌলভীবাজারবাসীর এই সুধী সমাবেশে সভাপতিত্ব করেন জালালাবাদ এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি শওকত আলী। সমাবেশে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা সমিতি ঢাকার সভাপতি সৈয়দ মোশতাক আহমদ পিএইচডি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আমেরিকান সোসাইটির প্রেসিডেন্ট মোহাম্মদ আলী, মৌলভীবাজার হার্ট ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ সৈয়দ মোজাম্মেল আলী, কুলাউড়া উপজেলার প্রাক্তন মেয়র সৈয়দ কামাল উদ্দিন জুনেদ। নিউইয়র্কের বিশিষ্ট কয়েকজন মৌলভীবাজারবাসীর আয়োজিত সমাবেশে উপস্থিত বাংলাদেশ থেকে আগত প্রধান অতিথির করোনাকালীন সময়ে মৌলভীবাজারের অসহায় করোনা আক্রান্তদের জন্য অক্সিজেন সিলিন্ডার সবরারাহ করে আক্রান্তদের প্রাণ রক্ষায় বিশাল ভূমিকার কথা স্মরন করে বক্তাগণ অতিথিকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। স্বাগত ভাষণ দেন দি অপটিমিস্টের ও মৌলীবাজার এর রাজনগর ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা মোহাম্মদ রফিক উদ্দীন চৌধুরী রানা। তিনি আয়োজনের উদ্দেশ্য ও লক্ষ্যের বিশদ বিবরণ প্রদান করেন।

মৌলভীবাজার হার্ট ফাউন্ডেশনকে প্রবাস থেকে সহায়তা করার উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে বিশদ আলোচনায় অংশ নেন জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, সহ সভাপতি বশির খান, বাংলাদেশ আমেরিকান সোসাইটির সাধারণ সম্পাদক আমিন মেহেদী, মৌলভীবাজার ডিস্ট্রিক এসোসিয়েশনের সভাপতি ফজলুর রহমান ও সম্পাদক মিজানুর রহমান, সহ সভাপতি মাসুক মিয়া, কবি কাজী আতিক, কুলাউড়া এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি মশাহিদ রাসেদ, সমাজ সেবী সৈয়দ শাহাবুদ্দিন চৌধুরী, মোহাম্মদ শাহজাহান লুৎফুর, শাখাওয়াত আলী, জাসদ নেতা নুরে আলম জিকো, সৈয়দ ফয়সাল আহমদ, কবি মামুন জামিল, মৌলভীবাজার সমিতির প্রাক্তন সহ সভাপতি দুলাল তরফদার, বিশিষ্ট ট্র্যাভেল ব্যাবসায়ী নজরুল ইসলাম, লেখক ইশতিয়াক রূপু, খলিলুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে মানবিক কর্মে অনন্য এবং দৃষ্টান্ত স্থাপনকারী ব্যক্তিত্ব সৈয়দ মোশতাক আহমদ পিএইচডিকে সম্বর্ধনা প্রদান ছাড়া ও মৌলভীবাজার হার্ট ফাউন্ডশেনের জন্য তহবিল সংগ্রহ অভিযানের গুরুত্ব ও কার্যকর পদক্ষেপ নেবার বিষয়ে গুরুত্বপূর্ণ প্রস্তাবনা আসে। উল্লেখযোগ্যসংখ্যক অংশগ্রহণকারী হার্ট ফাউন্ডেশনের লাইফ মেম্বার হওয়ার জন্য আবেদন পত্র জমা দেন। সম্বর্ধনা অনুষ্ঠানে আগত সৈয়দ মোশতাক আহমদকে করোনার দুঃসমযে দেশে মানবিক ভূমিকা রাখার স্বীকৃতি স্বরূপ নিউইয়র্ক স্টেট এসম্বেলীর পক্ষে এসেম্বলী মেম্বার জেনিফার রাজকুমার সাইটশন প্রদান  করেন। বাংলাদেশ সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী ও বাংলাদেশী আমেরিকান  সোসাইটির সাধারণ সম্পাদক আমিন মেহেদী অতিথির হাতে সাইটশন তুলে দেন।

এছাড়াও আমেরিকান সোসাইটির বিগত তিন বছরের সকল মানবিক কার্যক্রমের কার্য বিবরণ  নিয়ে সদ্য প্রকাশিত ম্যাগাজিন অতিথির হাতে তুলে দেয়া হয়। মৌলভীবাজার জেলা সমিতি ঢাকার সভাপতিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন জালালাবাদ সোসাইটির সাধারণ সম্পাদক মইনুল ইসলাম ও সহ সভাপতি বশির খান। অনুষ্ঠানের সভাপতি সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন। পরিশেষে সভায় উপস্থিত সকল সদস্যের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে মূল্যবান বক্তব্য রাখেন মোহাম্মদ রফিক উদ্দীন চৌধুরী রানা।

শেয়ার করুন