২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০২:০০:২৮ অপরাহ্ন


সরকার ‘যেনোতেনো’ নির্বাচনের পায়তারা করছে- মির্জা আব্বাস
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৬-০৬-২০২৩
সরকার ‘যেনোতেনো’ নির্বাচনের পায়তারা করছে- মির্জা আব্বাস


সরকার নিজেদের মতো প্রশাসন সাজিয়ে ‘যেনোতেনো’ নির্বাচনের পায়তারা করছে বলে অভিযোগ করেছেন মির্জা আব্বাস। শুক্রবার বিকালে পুরনো ঢাকার পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই অভিযোগ করেন।

 

তিনি বলেন, ‘‘ আজকের এই প্রোগ্রামের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিতে চাই যে, এই সরকার চেষ্টা করছে ক্ষমতায় টিকে থাকার জন্যে। তারা বলে, ‘নির্বাচন হবে’, তারা বলে, ‘বিচার মানি কিন্তু তালগাছটা আমার’, তারা বলে, ‘নির্বাচন হবে কিন্তু আমাদেরকে জিততে হবে’।” সেটা জেতার জন্যে তারা প্রশাসনে বিভিন্ন রদবদল করছে, ঘুষ প্রদান করে পদোন্নতির মাধ্যমে প্রশাসনকে সাজিয়ে যেনোতেনোভাবে একটা নির্বাচন করবেন। এতো সহজ হবে না মনে হয়। বাংলার মানুষ যেনোতেনো নির্বাচন আর মেনে নেবে না।”

 

‘সাজানো’ নির্বাচন ‘প্রতিরোধ হবে’ এবং এর পরিণতি ‘ভয়াবহ’ হবে বলেও হুশিয়ারি দেন ঢাকার সাবেক মেয়র আব্বাস। তিনি বলেন, ‘‘ দেশের মানুষ আজকে তাদের ন্যায্য দাবি আদায়ে শান্তিপূর্ণ মিছিল-মিটিংয়ের মাধ্যমে জানিয়ে দিতে চায়, শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করতে চায়। কিন্তু আপনারা বাধা দিচ্ছেন…অশান্তি সৃষ্টি করছেন এটা কিন্তু ভালো লক্ষন নয়।”

 

‘‘ এসব কর্মকান্ড আপনাদের পতন তরান্বিত করবে।”

 

মির্জা আব্বাস বলেন, ‘‘ এখানে সমাবেশ হচ্ছে জনগনের সমাবেশ আর হাজারীবাগে হচ্ছে আওয়ামী লীগের সমাবেশে। এই দুইটা সমাবেশের মধ্যে তফাত আছে। তফাতটা কি? আজকে এখানে বিভিন্ন মিডিয়ার ক্যামেরাম্যান ভাইয়েরা আমার সামনে আছেন, যারা ইলেক্ট্রনিক মিডিয়ার ক্যামেরাম্যান আছেন তারা দয়া করে একটু পরীক্ষা করবেন ওখানে একজন প্রধান অতিথি আছেন ওবায়দুল কাদের সাহেব….। আর এখানে আমার ছোট ভাইয়েরা অনুষ্ঠান করেছে আমি প্রধান অতিথি। আমি নিশ্চিতভাবে বলতে পারি লালবাগের এতো লোক আওয়ামী লীগের ওই মিটিংয়ে যায় নাই। লালবাগের মানুষ এই আওয়ামী লীগের বর্তমান যে নিশিরাতের সরকার এই সরকারকে পছন্দ করে না।এমনি সারা বাংলাদেশের লোক আওয়ামী লীগকে পছন্দ করে না।”

 

সারাদেশে ভয়াবহ লোডশেডিং ও দ্রব্যমূল্যের ঊধর্বগতি প্রতিবাদে দুপুরে রাজধানীতে ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে আজিমপুর সলিমুল্লাহ মুসলিম হল এতিমখানা সামনের মোড়ে থেকে লালবাগ, চকবাজার হয়ে আর্মানিটোলা পর্যন্ত পদযাত্রা করে।

 

মহানগর দক্ষিনের আহ্বায়ক আবদুল সালামের সভাপতিত্বে পদযাত্রাপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে কেন্দ্রীয় নেতা আবুল খায়ের ভুঁইয়া, আবদুস সালাম আজাদ, মীর সরাফত আলী সপু, মীর নেওয়াজ আলী, কৃষক দলের শহিদুল ইসলাম বাবুল, মহানগর দক্ষিনের নবী উল্লাহ নবী, ই্উনুস মৃধা, মোশাররফ হোসেন খোকন, মোহাম্মদ মোহন, তানভীর আহমেদ রবিন, উলামা দলের নজরুল ইসলাম তালুকদার প্রমূখ বক্তব্য রাখেন।

 

দুপুরে মহানগর উত্তর বিএনপির উদ্যোগে মিরপুরের পল্লবী স্বপ্ন সুপার সপের মোড় সংক্ষিপ্ত সমাবেশ হয়। মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, উত্তরের সদস্য সচিব আমিনুল হক, তাবিথ আউয়াল, আবদুল আলিম নকি, তাঁতী দলের আবদুল কালাম আজাদ, উলামা দলের শাহ নেছারুল হক প্রমূখ বক্তব্য রাখেন। সমাবেশ শেষে পদযাত্রাটি আগারগাঁওয়ের কাছে এসে শেষ হয়।

শেয়ার করুন