০৩ মে ২০১২, শুক্রবার, ০৯:২৯:০৩ পূর্বাহ্ন


জনসাধারনের জন্য উম্মুক্ত থাকবে বুধবার বসুন্ধরা শপিংমলে
পদ্মা সেতুতে বিশ্বকাপ ট্রফি
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৭-০৮-২০২৩
পদ্মা সেতুতে বিশ্বকাপ ট্রফি


চলতি বছরের শেষের দিকে, অর্থাৎ ৫ অক্টোবর শুরু হবে বিশ্বকাপ ক্রিকেটের জমজমাট আসর। ভারত এ টুর্নামেন্টের একক আয়োজক। ১০ বিশ্বসেরা দলের অংশগ্রহনে ৪৮ ম্যাচ শেষে যে ট্রফিটা উঠবে চ্যাম্পিয়ন দলের হাতে, সে ট্রফি এখন ঘুরে বেড়াচ্ছে বিভিন্ন দেশে। অংশ নেয়া দেশ সহ অন্তত ১৯ দেশে প্রদক্ষিন করবে এ ট্রফি। যার অংশ বিশেষ বাংলাদেশে এসেছে আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি।


বাংলাদেশে এ ট্রফি কোথায় কোথায় প্রদর্শিত হবে সেটা ঠিক করেছে বিসিবি আগেই। যার প্রথম দিন নিয়ে যাওয়া হয় পদ্মাসেতুতে। ঘন্টাখানেক ট্রফি রাখা হয়েছিল পদ্মাসেতুর কোলঘেষে ঠিক নিচে। বিভিন্ন মিডিয়ার ফটোগ্রাফাররা বেশ কিছুক্ষন সময় ধরে তুলেছেন ছবি ও করেছেন ভিডিও। দ্বিতীয় দিন ট্রফি নিয়ে যাওয়া হবে বাংলাদেশ ভ্রমণের দ্বিতীয় দিনে ট্রফিটি নিয়ে যাওয়া হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। মঙ্গলবার সকাল ৯টা থেকে তিন ঘণ্টা জাতীয় নারী ও পুরুষ দলের ক্রিকেটাররা, সাবেক ও বর্তমান আরও ক্রিকেটার, ক্রিকেট কর্মকর্তা, সংগঠক ও সংবাদকর্মীদের প্রদর্শনীর ব্যবস্থা করা হবে।
পরদিন বুধবার ট্রফিটি দেখার সুযোগ পাবেন আগ্রহী জনসাধারণ। রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে বুধবার বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত নির্দিষ্ট দূরত্বে থেকে ট্রফির সঙ্গে ছবি তুলতে পারবেন ক্রিকেটপ্রেমীরা।

তিন দিনের সফর শেষে বৃহস্পতিবার বিশ্বকাপ ট্রফিটি চলে যাবে কুয়েতে। এর আগে ভারতের আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়াম থেকে গত ২৭ জুন শুরু হয় বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ। ৮টি দেশ ঘুরে সোমবার প্রথম প্রহরে এটি আসে বাংলাদেশে।

শেয়ার করুন