২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৭:০২:১৩ পূর্বাহ্ন


শরীফ নুরুল আম্বিয়া বললেন
বড় নেতা না থাকলে রাজনীতি অচল হবে-এটা ঠিক না
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৬-০৮-২০২৩
বড় নেতা না থাকলে রাজনীতি অচল হবে-এটা ঠিক না নুরুল আম্বিয়া


বড় নেতা-নেত্রী না থাকলে দেশের রাজনীতি অচল হবে বলে অনেকে বলে থাকেন- এটা ঠিক না। যে দেশ বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে যুদ্ধ করে স্বাধীন করেছে, তারা যে কোন রাজনৈতিক পরিস্থিতি মোকাবিলা করার ক্ষমতা রাখে। ক্ষমতাসীন লুটেরাগন জনগণের ক্ষমতা খাটো করে দেখায়। সময় হলে জনগণ তার ক্ষমতা দেখাবে। বিদ্যমান সংকটের সমাধান না হলে সরকারকে, কোন দল নয়, জনগণকেই মোকাবিলা করতে হবে।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা শান্তিনগরস্থ হোয়াইট হাউস মিলনায়তনে আলোচনা অনুষ্ঠানের বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশ জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ নুরুল আম্বিয়া এসব কথা বলেন। আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের আহ্বায়ক এ্যাড. হাসনাত কাইয়ুম। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাসদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ নুরুল আম্বিয়া।

শরীফ নুরুল আম্বিয়া তার বক্তব্যে আরো বলেন, যে দল মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রের মূল্যবোধ ধারণ করে রাজনীতি করে, তাদের প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগদান করা আমার নৈতিক দায়িত্ব মনে করেই এসেছি। আমরা মনে করি দেশের স্বার্থে নির্বাচন নিয়ে বিদ্যমান সংকট নিরসনে সরকারের উদ্যোগ নেয়া কর্তব্য। সাম্প্রতিক উপনির্বাচনের চিত্র উল্লেখ করে তিনি বলেন, ৯০% মানুষকে নির্বাচন প্রক্রিয়ার বাইরে রেখে নির্বাচন করার প্রচেষ্টা দেশের জন্য অকল্যাণ হবে। দেশের মানুষ একটা সুষ্ঠু অংশগ্রহণমূলক নির্বাচন চায়, নিরপেক্ষ অন্তর্বতীকালিন সরকার ছাড়া তেমন নির্বাচন সম্ভব না। আমরা মনে করি নির্বাচনকালীন সরকারের মন্ত্রী সভা ও উপদেষ্টামন্ডলী নির্বাচনের তারিখ ঘোষণার সময় হতে পরবর্তী তিন বছরের মধ্যে সংসদ নির্বাচনের অংশগ্রহণের যোগ্য বলে বিবেচিত না হলে নির্বাচনকালীন সরকারের ব্যাপারে একটি আস্থার যায়গা তৈরি হতে পারে। প্রতিষ্ঠা বার্ষিকীতে রাষ্ট্র সংস্কার আন্দোলনকে শুভেচ্ছা-অভিনন্দন জানিয়ে,- জয় বাংলা ও জয় বাংলাদেশ বলে তাঁর সংক্ষিপ্ত বক্তব্য শেষ করেন।

শেয়ার করুন