২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১০:৩৮:০৯ পূর্বাহ্ন


জ্যাকসন হাইটসে মহানগর আ.লীগের খাবার বিতরণ
তোফাজ্জল লিটন
  • আপডেট করা হয়েছে : ২৩-০৮-২০২৩
জ্যাকসন হাইটসে মহানগর আ.লীগের খাবার বিতরণ মহানগর আওয়ামী লীগের অনুষ্ঠানে বক্তব্য রাখছেন রথীন্দ্র নাথ রায়


বাংলাদেশের জাতীয় শোক দিবস ও একুশে আগস্ট শহিদদের স্মরণ করা হয় নিউইয়র্কে। জ‍্যাকসন হাইটসের শোকসভা ও বিনামূল্যে হাজারো মানুষের মধ্যে খাবার বিতরণের আয়োজন করা হয়েছিল। নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ ও যুক্তরাষ্ট্র যুবলীগ আয়োজিত এই অনুষ্ঠান ২০ আগস্ট সন্ধ্যায় অনুষ্ঠিত হয় নবান্ন রেস্টুরেন্টের সামনে।

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ আয়োজিত শোকসভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি রফিকুর রহমান। অনুষ্ঠানে সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরীর সঞ্চালনায় স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা রথীন্দ্র নাথ রায় বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে এবং মুক্তিযুদ্ধের চেতনায় শক্তিশালী হয় দেশে। আমরা প্রবাসে যে যেখানেই থাকি বাংলাদেশ উন্নয়নে ভূমিকা রাখতে হবে আমাদের। 

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী অনুষ্ঠানে বলেন, যারা ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা করেছে, ২০০৪ সালের ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে অতিদ্রুত তাদের বিচার না হলে দেশে অপশক্তির অবস্থান আরো বেড়ে যাবে। ৭ শতাধিক মানুষকে বিনামূল্যে খাওয়ানো হয়েছে। 

মহানগর আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক নুরুল আমিন বাবু বলেন, এ আয়োজন সফল করতে মাসুম বিল্লাহ, মাহফুজুল হায়দার, শিবলী ছাদিক, সুমন মাহমুদ, এম আলমগীরসহ অনেকে পরিশ্রম করেছেন।

বাংলাদেশ থেকে আগত উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতা মাসুদুল হাসান এতে বক্তব্য রাখেন। 

তিন শতাধিক মানুষকে বিনামূল্যে খাবার বিতরণ করেছে যুক্তরাষ্ট্র যুবলীগ। অনুষ্ঠানের অন্যতম সংগঠক যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা রিয়াজুর কাদির লস্কর মিঠু বলেন, শোকের মাসকে শক্তিতে রূপান্তরিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলার শপথ নিয়ে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে যুক্তরাষ্ট্র যুবলীগের প্রতিটি কর্মী রাজপথে কাজ করে যাবো। 

যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা আমিনুল হোসেন, সাহার রহিম শ্যামল, মাহমুদুল হাসান টিটু আব্দুল হালিম এবং নিউইয়র্ক স্টেট আওয়ামী যুবলীগ আহ্বায়ক, যুগ্ম-আহ্বায়ক ও সিটি আওয়ামী যুবলীগের আহ্বায়ক, যুগ্ম-আহ্বায়কসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন