২২ জুলাই ২০১২, সোমবার, ০৭:৪৪:২৩ অপরাহ্ন


ফোবানা’র নতুন এক্সিকিউটিভ কমিটি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২৩
ফোবানা’র নতুন এক্সিকিউটিভ কমিটি চেয়ারপারসন আলমগীর, সেক্রেটারী আবীর


ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা’র (ফোবানা) নতুন কমিটি নির্বাচিত হয়েছে। ২০২৩-২৪ এক বছর মেয়াদে নতুন এ কমিটিতে মোহাম্মদ আলমগীর (ভার্জিনিয়া) চেয়ারপারসন এবং আবীর আলমগীর (নিউইয়র্ক) এক্সিকিউটিভ সেক্রেটারী নির্বাচিত হয়েছেন। সেপ্টেম্বর ১,২ ও ৩ তারিখে ডালাস শহরের আর্ভিং কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ৩৭তম ফোবানা কনভেনশনের শেষ দিন বার্ষিক সাধারণ সভা শেষে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন পরিচালনা করেন প্রধান নির্বাচন কমিশনার মাহবুব রেজা রহিম (অ্যারিজোনা) ও নির্বাচন কমিশনার ডিউক খান (আটলান্টা)। উত্তর আমেরিকার ২২টি শহরের ৫৫টি সদস্য সংগঠনের প্রতিনিধি ভোটাররা ভোট প্রদান করে পরবর্তি এক বছরের জন্য নতুন এক্সিকিউটিভ কমিটি গঠন করেন।

সেন্ট্রাল এক্সিকিউটিভ কমিটির বিজয়ী নির্বাচিত সদস্যরা হলেন- যথাক্রমে চেয়ারপারসন মোহাম্মদ আলমগীর (ভার্জিনিয়া), ভাইস চেয়ারপারসন মাসুদ রব চৌধুরী (ক্যালিফোর্নিয়া), এক্সিকিউটিভ সেক্রেটারী আবীর আলমগীর (নিউইয়র্ক), জয়েন এক্সিকিউটিভ সেক্রেটারী খালেদ রউফ (শিকাগো), ট্রেজারার প্রিয়লাল কর্মকার (ম্যারিল্যান্ড)। আউটস্টান্ডিং মেম্বাররা হলেন সাবেক চেয়ারপারসন ডঃ আহসান চৌধুরী হিরো (অস্টিন), সাবেক এক্সিকিউটিভ সেক্রেটারী নাহিদুল খান সাহেল (আটলান্টা), সদ্য সমাপ্ত কনভেনশনের কনভেনর হাসমত মোবিন (ডালাস), মেম্বার সেক্রেটারী শামসুদ্দোহা সাগর, (ডালাস) এবং এটিএম আলম (ওয়াশিংটন ডিসি), মোহাম্মদ দিলু মাওলা (জর্জিয়া), রেহান রেজা (ক্যানসাস), সাঈদ আহসান (ইলিনয়) ও জয়নাল আবেদিন (লস এঞ্জেলেস)।

২০২৫ সালের ৩৯তম ফোবানা সম্মেলনের আয়োজক সংগঠন হিসেবে নির্বাচিত হয়েছে বাংলা ধারা (আটলান্টা, জর্জিয়া)।এখানে উল্লেখ্য যে ২০২৪ সালে ৩৮তম ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হবে ওয়াশিংটন ডিসিতে, গত বছর শিকাগো সম্মেলনেই আয়োজক সংগঠন হিসেবে নির্বাচিত হয় বাংলাদেশ এসোসিয়েশন অব গ্রেটার ওয়াশিংটন ডিসি।

শেয়ার করুন