১৪ জুন ২০১২, শুক্রবার, ০৬:৫০:০৬ অপরাহ্ন


মন্ট্রিয়ল ফোবানা সম্পন্ন : ২০২৪ মিশিগান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২৩
মন্ট্রিয়ল ফোবানা সম্পন্ন : ২০২৪ মিশিগান মিশিগানের কর্মকর্তাদের কাছে পতাকা হস্তান্তর


কানাডার মন্ট্রিয়লে অনুষ্ঠিত ৩৭তম ফোবানা সম্মেলনের শেষদিন ৩৮তম ফোবানা সম্মেলনের ঘোষণা দেয়া হয়। সম্মেলন থেকে আগামী বছরের সম্মেলনের পতাকা গ্রহণ করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব মিশিগানের সভাপতি খালেদ হোসেন, সেক্রেটারি কাউন্সিলম্যান নাঈম চৌধুরীসহ কর্মকর্তারা। সে সময় তারা সকলকে মটর সিটি ডেট্রয়েটে আমন্ত্রণ জানিয়েছেন ৩৮তম ফোবানা সম্মেলনে-যা সামনের বছরের লেবার ডে উইকেন্ডে অনুষ্ঠিত হবে। পতাকা হস্তান্তর করেন ফোবানার নির্বাহী চেয়ারপারসন আতিকুর রহমান, এক্সিকিউটিভ সেক্রেটারি ড. রফিক খান, সাবেক চেয়ারপার্সন জাকারিয়া চৌধুরী, যুগ্ম-নির্বাহী সচিব কবির কিরণ এবং এবারের হোস্ট কমিটির কনভেনর দেওয়ান মনিরুজ্জামান।

এর আগে অনুষ্ঠিত ফোবানার কার্যকরি কমিটির সভায় চেয়ারম্যান আতিকুর রহমান এবং এক্সিকিউটিভ সেক্রেটারি ড. রফিক খান দৃপ্ত প্রত্যয়ে ঘোষণা দেন যে, বাংলাদেশের সংবিধান, জাতির পিতা বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের আদর্শ লালনকারি সকল প্রবাসীর ঐক্যের মিলনকেন্দ্র হিসেবে মিশিগানে ৩৮তম সম্মেলন অনুষ্ঠিত হবে। এবং এটি হচ্ছে ফোবানার মূল চেতনা।

সম্মেলনের শেষদিন হাজারো প্রবাসীকে আপ্লুত করে সঙ্গিত পরিবেশন করেন সাবিনা ইয়াসমীন, তপন চৌধুরী, মোজা এবং স্থানীয় শিল্পীরা। কৃতী ছাত্রছাত্রীদের মাঝে নগদ অর্থের পুরস্কারসহ সার্টিফিকেটও প্রদান করা হয়। এ পর্বের সমন্বয় করেন স্কলারশিপ সম্পর্কিত কমিটির পরিচালক জাকারিয়া চৌধুরী। এ বছরই প্রবর্তিত ‘ফোবানার নিবেদিত প্রাণ সংগঠক রানী কবির’ স্মরণে নগদ এক হাজার ডলারের স্কলারশিপ প্রদান করা হয় নতুন প্রজন্মের মেধাবি শিক্ষার্থী ও শিল্পী মুন হাইকে। এটি হস্তান্তর করেন ফোবানার সাবেক চেয়ারপারসন জাকারিয়া চৌধুরী। পাশে ছিলেন স্ট্যান্ডিং কমিটির মেম্বার রহিম নিহাল এবং সাহিদা সিকদার হাই।

শেয়ার করুন