২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৩:৩৬:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


ইয়াং স্টার ইউএসএর চ্যাম্পিয়ন জায়না মুস্তাক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২৩
ইয়াং স্টার ইউএসএর চ্যাম্পিয়ন জায়না মুস্তাক অতিথি, কর্মকর্তা ও বিজয়ীরা


সাড়া জাগানো রিয়েলিটি শো ইয়াং স্টার ইউএসএ-২০২৩-এর চ্যাম্পিয়ন হয়েছেন অ্যারিজোনার জায়না মুস্তাক। রানার্সআপ হয়েছেন যৌথভাবে শামস এবং ইশাল। ২য় রানার্সআপ হয়েছেন যৌথভাবে উমায়রা এবং লিয়ানা। গত ২৭ সেপ্টেম্বর বুধবার রাত ৮টায় আরটিভির পর্দায় সম্প্রচার হয় গ্র্যান্ড ফিনালে আয়োজনটি।

গ্র্যান্ড ফিনালে আয়োজনে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, আজ এই গ্র্যান্ড ফিনালে পর্বে যারা প্রতিযোগিতা করছে, তাদের সবাই আমাদের কাছে যোগ্য। সম্মানিত বিচারকরা তাদের মধ্য থেকে শ্রেষ্ঠ নির্বাচন করবেন। বাংলাদেশের বংশোদ্ভূতদের জন্য এই আয়োজন তাদের হৃদয়ে বাংলা সংস্কৃতিকে আরো বদ্ধমূল করবে। তাদের দেশপ্রেমকে উদ্বুব্ধ করবে।

আরটিভির চেয়ারম্যান আলহাজ মোরশেদ আলম এমপি বলেন, যারা ৩০/৪০ বছর আগে আমেরিকায় স্থায়ী হয়েছেন, তাদের পরবর্তী প্রজন্ম বাংলা সংস্কৃতি সম্পর্কে খুব একটা জানে না। চর্চার আগ্রহও কম। আমাদের এই আয়োজনগুলো তাদের মধ্যে নতুনভাবে জাগরণ সৃষ্টি করেছে এবং ভবিষ্যতেও করবে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেন, বাংলা গান নিয়ে আরটিভির এ ধরনের একাধিক প্রতিযোগিতা রয়েছে যেগুলো দেশের পাশাপাশি বিদেশেও বাংলা গানের চর্চাকে প্রাণ দিয়েছে। আমি তাদের এ আয়োজনে অভিভূত। আরটিভিকে আমার আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদানের পাশাপাশি মনোনীতদের হাতে পদক তুলে দেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, যুক্তরাষ্ট্র দূতাবাসের স্পোকস পারসন ব্রায়ান শিলার এবং তার সহধর্মিণী মার্সিয়া শিলার প্রমুখ।

উল্লেখ্য, আরটিভির লোকগানের রিয়েলিটি শো ‘বাংলার গায়েন’ ও ‘বাংলার গায়েন ইউএসএ’ এবং তরুণ সংগীতশিল্পীদের অংশগ্রহণে রিয়েলিটি শো ‘ইয়াং স্টার’-এর বিপুল জনপ্রিয়তার ধারাবাহিকতায় এবার আয়োজন করা হয় ‘ইয়াং স্টার ইউএসএ-২০২৩’। আমেরিকায় প্রবাসী বাঙালিদের মধ্য থেকে অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রায় ২ হাজার প্রতিযোগী থেকে বাছাইকৃত ১০০ জন প্রতিযোগী নিয়ে নিউইয়র্কের ‘রকওয়ে বিলাভড’ কুইন্স অডিটোরিয়ামে শুরু হয় ‘ইয়াং স্টার ইউএসএ-স্টুডিও অডিশন রাউন্ড’। ‘স্টুডিও অডিশন রাউন্ড’ শেষে সর্বমোট ১০০ জন প্রতিযোগীর গানের পারফরমেন্স থেকে বিচারকরা বিশ্লেষণ করে মোট ২২ জন প্রতিযোগীকে ‘ইয়েস কার্ড’ প্রদান করেন। এই ২২ জন প্রতিযোগীকে নিয়ে আয়োজন করা হয় পরবর্তী রাউন্ড। 

ইউএসএতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার, সংগীত পরিচালক ইমন সাহা, আছেন বাংলাদেশে ও আমেরিকার জনপ্রিয় সংগীতশিল্পী, সুরকার, সংগীত পরিচালক এস আই টুটুল এবং বর্তমান সময়ের হার্টথ্রব সংগীতশিল্পী, সুরকার, সংগীত পরিচালক ইউএসএর নাগরিক মুজা। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন জোহরা হোসেন। সহযোগিতায় ছিলেন অলিভ আহমেদ। বাংলাদেশ পর্বে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় চলচিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার, সংগীত পরিচালক ইমন সাহা, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা এবং বর্তমান সময়ের হার্টথ্রব সংগীতশিল্পী, সুরকার, সংগীত পরিচালক মুজা। অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন ইমতু রাতিশ এবং রুহানী সালসাবিল লাবণ্য।

সৈয়দ আশিক রহমানের পরিকল্পনায় অনুষ্ঠান বিভাগের সার্বিক তত্ত্বাবধানে রিয়েলিটি শোটির প্রযোজনা করছেন আরজু আহমেদ।

শেয়ার করুন