০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০১:০৯:০৮ পূর্বাহ্ন


বছরের শেষ সফল পথমেলা গোল্ডেন এজ হোম কেয়ারের
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৪-১০-২০২৩
বছরের শেষ সফল পথমেলা গোল্ডেন এজ হোম কেয়ারের বক্তব্য রাখছেন শাহ নেওয়াজ


বছরের শেষ পথমেলার আয়োজন করেছে গোল্ডেন এজ হোম কেয়ার। টাকা বৃষ্টি ছিল কয়েক দিন। মেলা হবে কী, হবে না তা নিয়ে ছিল সংশয়। মেলার তারিখ ছিল গত ৩০ সেপ্টেম্বর। ৩০ সেপ্টেম্বর সকালেও বৃষ্টি ছিল। কিন্তু আয়োজকরা ছিলেন মেলার পক্ষে। কারণ তারা দেখেছেন দুপুর থেকে বৃষ্টি নেই। ভাগ্যদেবীও তাদের পক্ষে ছিলেন। যে কারণে দুপুর থেকে বৃষ্টি ছিল না। মোটামুটি পরিবেশও ছিল চমৎকার। বৃষ্টির শঙ্কায় মেলার লোকজন শেষ বিকালের দিকে আসেন। সফলতার মুখ দিলেন মেলার আয়োজকরা। শেষ বিকালে মেলার উদ্বোধন করে গোল্ডেন এজ হোম কেয়ার, সাপ্তাহিক আজকাল এবং লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট শাহ নেওয়াজ। এই সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী নূরুল আজিম, শাহ গ্রুপের প্রেসিডেন্ট শাহ জে চৌধুরী, বাংলাদেশ সোসাইটির সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, জিবিবিএর সভাপতি হারুণ ভুইয়া, মীনা বাজারের স্বত্বাধিকারী মামুন ব্যাপারী, জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মইনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি আহসান হাবিব, ওয়ার্ল্ড হিউম্যান রাইটস ডেভেলপমেন্টের প্রেসিডেন্ট শাহ শহীদুল হক, ফোবানার মেম্বার সেক্রেটারি কাজী শাখাওয়াত হোসেন আজম, কমিটির সদস্য রহিম নিশান, হাসানুজ্জামান হাসান, কমিউনিটি অ্যাকটিভিস্ট মঈনুজ্জামান চৌধুরী, ইঞ্জিনিয়ার আব্দুস সোবহান, বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ দুলাল, লায়ন্স ক্লাবের সাধারণ সম্পাদক জেফ রাসেল, সহ-সভপতি রকি আলিয়ান, শিল্পী রানো নেওয়াজ, ব্রুকলিন বিজনেস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম পাটোয়ারি, শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলম, আব্দুর রশিদ বাবু প্রমুখ।

জ্যাকসন হাইটস এলাকাবাসীর সাধারণ সম্পাদক ও গোল্ডেন এজ হোম কেয়ারের কর্মকর্তা মোহাম্মদ আলম নমি এবং মোস্তফা অনিক রাজের পরিচালনায় মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী সেলিম চৌধুরী, বিন্দু কনা, প্রবাসের জনপ্রিয় শিল্পী রানো নেওয়াজ, শাহ মাহবুব, কামরুজ্জামান বকুল, মোস্তফা অনিক রাজ, নূরুজ্জমান লাল্টু প্রমুখ।

শাহ নেওয়াজ বলেন, গোল্ডেন এজ হোম কেয়ারের আয়োজনে এটি প্রথম অনুষ্ঠান। তবে এটির আয়োজনে গোল্ডেন এজ হোম কেয়ার থাকলেও মূলত এটি আপনাদের জন্যই। তিনি মেলায় আগত অতিথি, স্পন্সর এবং দর্শকদের ধন্যবাদ জানান এই বৈরী আবহাওয়ার মধ্যেও একে সফল করার জন্য। অন্য বক্তারা বলেন, শাহ নেওয়াজ একজন সাদা মনের মানুষ। তার যে কোনো আয়োজনে আমরা পাশে থাকবো। উনিও সব সময় কমিউনিটির পাশে থাকেন। মেলায় শাহ নেওয়াজ ফোবানার চেয়ারম্যান এবং কাজী শাখওয়াত হোসেন আজম মেম্বার সেক্রেটারি নির্বাচিত হওয়ায় মোস্তফা অনিক রাজ তাদের ফুলেল অভিনন্দন জানান। মোস্তফা অনিক রাজ বলেন, সরসারি ভোটের মাধ্যমে তারা নির্বাচিত হয়েছেন এবং এবার যোগ্য ব্যক্তিরাই দায়িত্ব পেয়েছেন।

কাজী আজমসহ ফোবানারা অন্য কর্মকর্তারা বলেন, এবার ফোবানা সম্মেলনে আমরা বিভক্তি চাই না। আমরা ঐক্য চাই। তিনি সব ভেদাভেদ ভুলে গিয়ে সবাইকে এক মঞ্চে আসার আহ্বান জানান।

মেলায় দিনের প্রথম অংশে লোকজনের উপস্থিতি কম থাকলেও পড়ন্ত বিকালে লোকজন আসতে থাকে। শেষ পর্যন্ত একটি সফল মেলায় রূপ লাভ করে। মেলায় যারা এসেছেন তারা বিভিন্ন স্টলে গিয়ে নিজেদের পছন্দের পোশাক ক্রয় করেছেন, আড্ডা মেরেছেন। অন্যদিকে শিল্পীদের পরিবেশনা প্রাণভরে উপভোগ করেছেন। বেলা ডুবে গেলেও লোকজনের উপস্থিতির কারণে ফ্লাড লাইট জ্বালিয়ে মেলা চালানো হয়। এক সময় শেষ হয় এই মৌসুমের শেষ পথমেলার।

মেলার বিশেষ আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র। র‌্যাফেল ড্রর প্রথম পুরস্কার ছিল ঢাকা- নিউইয়র্ক রাইড ট্রিপ। সেই সঙ্গে আরো বেশ কয়েকটি পুরস্কার। পথমেলার ব্যবস্থাপনায় ছিলেন হারুণ ভুইয়া, রাশেদ আহমেদ, চন্দন গুপ্ত, আশরাফ লিটন, এ বি সিদ্দিক, আবু বকর সিদ্দিক ও বেলাল আহমেদ।

শেয়ার করুন