২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০২:৫৮:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান ‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয়


ন্যান্সি মাতালেন নিউইয়র্ক
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১১-১০-২০২৩
ন্যান্সি মাতালেন নিউইয়র্ক সম্মাননা গ্রহণ করছেন সর্দার হক রনি


বর্তমান সময়ে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় শিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি মাতালেন নিউইয়র্ক। শোটাইম মিউজিকের আয়োজনে গত ৮ আগস্ট সন্ধ্যায় জ্যামাইকার মেরি লুইস একাডেমিতে ন্যান্সির একক শো আয়োজন করা হয়। শোটাইম মিউজিকের প্রেসিডেন্ট আলমগীর খান আলমের উপস্থনায় শিল্পী ন্যান্সি টানা প্রায় দুই ঘণ্টা সংগীত পরিবেশন করেন। তার পরিবেশনা ছিল অসাধারণ। আরো অসাধারণ ছিল গানের কথা তার কথাগুলো। শুরু করেন ১৯ বছর পর আমেরিকায় আসার বিষয়টি নিয়ে। বললেন, এ নিয়ে বেশি কথা বললে প্রশ্ন শুরু হবে। আমি প্রশ্নের পর্বে যেতে চাই না। দেশাত্মবোধক গান দিয়ে তার পরিবেশনা শুরু। দ্বিতীয় গানটি করার আগে বললেন, প্রিন্স মাহমুদের কথা। বললেন স্কুলে যাওয়ার সময় প্রতিদিন আমাকে ১০ টাকা করে দেওয়া হতো। তিন দিনের টাকা জমিয়ে আমি ৩০ টাকা দিয়ে প্রিন্স মাহমুদের ক্যাসেট ক্রয় করি। তিনি আমার খুবই প্রিয় ছিলেন। এখন আমি তার লেখা গানই পরিবেশন করছি। আরো বললেন, আমার বাবার মতো করে হাতে ধরে ধরে আমাকে গান শিখিয়েছেন ফেরদৌস ওয়াহিদ আংকেন। তার কারণেই আমি আজকে ন্যান্সি হয়েছি। জাতীয় পুরস্কার পেয়েছি। কয়েকদিন থেকেই তিনি ঠান্ডা এবং জ্বরে ভুগছিলেন। ৮ তারিখেও তার জ্বর ছিল। সেই অসুস্থতা নিয়েই সংগীত পরিবেশন করে দর্শকদের মন জয় করেছেন। যারাই অনুষ্ঠানে গিয়েছেন সবাই তার গানে মুগ্ধ হয়েছেন। অনুষ্ঠানে ছিলেন বাংলাদেশের দুই জনপ্রিয় শিল্পী বেবী নাজনীন এবং রিজিয়া পারভীন। তাদের মঞ্চে আসতে বাধ্য করেছেন জনপ্রিয় গান পরিবেশনের জন্য। বেবী নাজনীন বলেন, ন্যান্সি আমার খুবই পছন্দের শিল্পী। তার গলাটিও অসাধারণ। আমার খুবই ভালো লাগে। আমি তার আরো উন্নতি কামনা করছি। যাতে আরো অনেক বছর তার গান শুনতে পারি। রিজিয়া পারভীন বলেন, ন্যান্সি আমার খুবই প্রিয় শিল্পী, আমার পছন্দের শিল্পী। সে আমার এতো প্রিয় যে রাতে ঘুমানোর আগে আমি তার গান শুনি। তিনি আরো বলেন, বাংলাদেশে ন্যান্সির মতো ছোট বয়সে কোনো শিল্পী জাতীয় পুরস্কার পায়নি। সাত বার পেয়েছে মেরিল প্রথম আলো পুরস্কার। সোজা কথা বাংলাদেশে এমন কোনো পুরস্কার নেই যেটা ন্যান্সি পায়নি। তিনি বলেন, আমি প্রথমে এসে দেখি তার নাক দিয়ে গড়গড় করে পানি পড়ছে। আমি বললাম, কীভাবে তুমি গান করবে? আমি তাকে দুটি হলস দিলাম, চা খেতে বললাম। ন্যান্সি নিজেই বলেছেন, আমেরিকায় এতো ঠান্ডা বুঝতে পারিনি। আসার পর থেকেই আমার জ্বর। সেই জ্বর নিয়ে আজকে আপনাদের মাঝে এসেছি। আরো বলেন, ১৯ বছর পর আমেরিকার ভিসার জন্য অ্যাপ্লাই করি। এ সময় আমাদের একজনের ভিসা হয়েছে, আমার হয়নি। মনে করলাম, আমি কী ভিসানীতির মধ্যে পড়ে গেলাম?

অনুষ্ঠানে শোটাইম মিউজিকের পক্ষ থেকে শিল্পী সম্মাননা তুলে দেন বিলাল চৌধুরী, সর্দার হক রনি, নূরুল আজিম ও বেলায়েত হোসেন। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন অ্যাটর্নি মইন চৌধুরী, ফাহাদ সোলায়মান, সিপিএ চিশতি, আবুল কাশেম, ইঞ্জিনিয়ার আব্দুল খালেক প্রমুখ।

শেয়ার করুন