২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৩:৪৮:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভা
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০১-১১-২০২৩
বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভা প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন ড. সিদ্দিকুর রহমান


মহাবেশের নামে ঢাকায় বিএনপি-জামায়াতের অগ্নিসংযোগ ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নিউইয়র্কে সমাবেশ করেছে। গত ২৮ অক্টোবর শনিবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বক্তারা মহাসমাবেশের নামে ঢাকায় বিএনপি-জামায়াত পুলিশ হত্যা, ষড়যন্ত্র, অগ্নিসন্ত্রাস-নৈরাজ্যের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বেও সফল রাষ্ট্র নায়ক। তার নেতৃত্বে উন্নয়ন, অগ্রযাত্রা অব্যাহত রাখতে এবং স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে সকলকে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভা যৌথভাবে পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ ও প্রচার সম্পাদক দুলাল মিয়া।

প্রতিবাদ সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা জয়নুল আবেদীন, প্রবাসী কল্যাণ বিষয়ক সম্পাদক সোলেমান আলী, উপ-দফতর সম্পাদক আব্দুল মালেক, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি জিয়াদুল হক জিয়াদ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের উপদেষ্টা সিরাজুল ইসলাম ভূঁইয়া, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের দফতর সম্পাদক মেহরাজ ফাহমী, যুবলীগ নেতা সেবুল মিয়া, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক সুবল দেবনাথ, সাবেক প্রচার সম্পাদক সাইফুল আলম, আওয়ামী লীগ নেতা আক্তার হোসেন, নিজাম উদ্দিন, কৃষিবিদ সৈয়দ মিজানুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় ড. সিদ্দিকুর রহমান বিএনপি-জামায়াতের হামলায় পুলিশ হত্যার অভিযোগ করে বলেন, হত্যা-ভাঙচুর, অগ্নিসংযোগ, আন্দোলন করে আওয়ামী লীগ সরকারের পতন ঘটানো যাবে না। সরকারের পতন ঘটাতে হলে নির্বাচনের মাধ্যমেই জনগণের ম্যান্ডেট নিতে হবে। তিনি বলেন, তত্তা¡বধায়ক সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। শেখ হাসিনা সরকারের উন্নয়ন ধারা অব্যাহত রাখতে তিনি সবার প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, আজকে আমাদের শান্তি সমাবেশ করার কথা ছিলো। প্রতিবাদ সমাবেশ করার কথা ছিল না। কিন্তু বিএনপি-জামায়াতের নৈরাজ্যের কারণে আমাদের প্রতিবাদ সমাবেশ করতে হচ্ছে।

শেয়ার করুন