২৯ এপ্রিল ২০১২, সোমবার, ৬:৩৩:১১ পূর্বাহ্ন


নিউইয়র্ক স্টেট বিএনপির বিক্ষোভে নেতৃবৃন্দ
জাতিসংঘের অধীনে নির্বাচন দাবি
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২৩
জাতিসংঘের অধীনে নির্বাচন দাবি বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণকারীরা


১০ ডিসেম্বর বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে নিউইয়র্ক স্টেট বিএনপি এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। বিক্ষোভ সমাবেশটি গত ৯ ডিসেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় অনুষ্ঠিত হয়। স্টেট বিএনপির আহ্বায়ক অলিউল্যাহ আতিকুর রহমানের সভাপতিত্বে এবং সদস্য সচিব সাইদুর রহমান সাইদ ও যুগ্ম-আহ্বায়ক রিয়াজ মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভূইয়া। বিশেষ অতিথি ছিলেন জাসাস কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গোলাম ফারুক শাহীন, স্টেট কমিটির উপদেষ্টা ভিপি জসীম, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের সভাপতি জাহাঙ্গীর এম আলম, নিউইয়র্ক স্টেট বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন বিএনপি নেতা মোতাহার হোসেন, শহীদুল ইসলাম শিকদার, স্টেট বিএনপির যুগ্ম আহ্বায়ক দেওয়ান কাওসার, বিএনপি নেতা বদরুল হক আজাদ, শ্রমিক দলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সহ-সভাপতি আবুল কালাম, মোস্তাক আহমেদ, বিএনপি নেতা গোলাম হোসেন, জাফর তালুকদার, আশরাফ উদ্দিন, বাদল মির্জা, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, জীবন শফিক, মনিরুল ইসলাম মনির প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জসীম ভূইয়া বলেন, আজকে আমরা এখানে মানবাধিকার দিবস পালন করছি কিন্তু আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশই মানবাধিকার নেই। বর্তমান স্বৈরাচারী শেখ হাসিনা ক্ষমতায় থাকার জন্য বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করছে, গুম করছে, হত্যা করছে এবং সারা বাংলাদেশে বিএনপির নেতাকর্র্মীদের বাড়িতে হামলা চালাচ্ছে। তারা আজ স্বৈরাচারী সরকারের রোষানলে পড়ে বাড়ি ছাড়া এবং বনজঙ্গলে বসবাস করতে বাধ্য হচ্ছে। শুধু তাই নয় বিএনপির নেতাকর্মীদের না পেয়ে তাদের সন্তান, স্ত্রী এবং আত্মীয়স্বজনদের ধরে নিয়ে যাচ্ছে। এমন দৃশ্য আমরা পাকিস্তানি শাসকদেরও করতে দেখিনি। মুক্তিযুদ্ধের সময় যেভাবে শান্তি বাহিনীর লোকজন মুক্তিযোদ্ধাদের দেখিয়ে দিতো বা তাদের ধরে পাকিস্তানি আর্মির হাতে তুলে দিতো, আজকে বাংলাদেশে শেখ হাসিনার সন্ত্রাসী এবং হেলমেট বাহিনী একই কাজ করছে। তিনি প্রশ্ন রেখে বলেন, এজন্যই কী বাংলাদেশের মানুষ রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছিল? তিনি আরো বলেন, নব্য বাকশালী শেখ হাসিনার পতন ঘনিয়ে এসেছে যে কারণে বিরোধীদলের নেতাকর্মীদের ওপর স্টিম রোলার চালাচ্ছে। হামলা, মামলা এবং নির্যাতন করে কোনো লাভ হবে না, শেখ হাসিনাকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার দিতে বাধ্য করা হবে।

গোলাম ফারুক শাহীন বলেন, শেখ হাসিনা সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই আমরা জাতিসংঘের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন দাবি করছি।

ভিপি জসীম বলেন, বাংলাদেশে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ছাড়া কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

অলিউল্যাহ আতিকুর রহমান বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বিএনপির শীর্ষ নেতাসহ সব নেতাকর্মীর মুক্তি দাবি করে বলেন, যতদিন পর্যন্ত শেখ হাসিনা পদত্যাগ না করবে ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

বিক্ষোভ সমাবেশে সরকার বিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দেওয়া হয় এবং নেতাকর্মীরা বিভিন্ন ধরনের ফেস্টুন নিয়ে বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন