০৪ মে ২০১২, শনিবার, ০৭:০৩:২৯ অপরাহ্ন


কুতুপালংয়ে রোহিঙ্গা শিবিরের কাছে বন্দুকযুদ্ধ
কক্সবাজারে জঙ্গি সন্দেহে দুই জনকে গ্রেফতার
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৩-০১-২০২৩
কক্সবাজারে জঙ্গি সন্দেহে দুই জনকে গ্রেফতার কুতুপালংয়ে অভিযানরত র‍্যাব/ছবি বিবিসি


বাংলাদেশের কক্সবাজারের কুতুপালংয়ে রোহিঙ্গা শিবিরের কাছে বন্দুকযুদ্ধের পর জঙ্গি সন্দেহে দুই জনকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশের এলিট ফোর্স র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। খবর বিবিসি’র 

এক বিবৃতিতে র‍্যাব জানায়, গত ১২ই জানুয়ারি গ্রেফতার করা জঙ্গিদের জিজ্ঞাসাবাদ করে তাদের কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে কুতুপালংয়ে ৭ নং রোহিঙ্গা শিবিরের 'চিরুনী অভিযান' শুরু করে। সোমবার ভোর পাঁচটা থেকে এই অভিযান শুরু হয়।। এসময় শিবিরের এ ব্লক ঘেরাও করে র‍্যাব। সন্দেহভাজন জঙ্গিদের সাথে র‍্যাবের বন্দুকযুদ্ধ হয় বলেও জানানো হয়। পরে তারা পালানোর চেষ্টা করলে তাদের গ্রেফতার করা হয়।

এই দুই সন্দেহভাজন জঙ্গী ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বিয়া’ নামে একটি জঙ্গি সংগঠনের সদস্য বলে জানিয়েছে র‍্যাব। এদের মধ্যে একজন এই সংগঠনটির শূরা সদস্য বা সামরিক শাখার সদস্য এবং অন্যজন তার সহযোগী, যিনি একজন বোমা বিশেষজ্ঞ বলে দাবি করছে র‍্যাব। এই অভিযানে বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের কথা জানানো হয়।

র‍্যাব সদরদপ্তরের কর্মকর্তা এসপি ইমরান বলেন, ওই সন্দেহভাজন জঙ্গিদের ধরতে কুতুপালং এলাকায় অভিযান শুরু করে র‍্যাব। এসময় তাদের সাথে বন্দুকযুদ্ধ হয় যা চলে সকাল প্রায় সাড়ে আটটা পর্যন্ত। পরে দুই জনকে গ্রেফতার করা হয়।

তবে তারা কুতুপালং এলাকাকে কেন বেছে নিলো সে বিষয়ে জানতে আরো সময় লাগবে বলেও র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়।    এর আগে গত ১২ই জানুয়ারি এই জঙ্গী সংগঠনটির আরো ৫ সদস্যকে গ্রেফতারের কথা জানিয়েছিল র‍্যাব। তারা সবাই বান্দরবানের থানচি ও রোয়াংছড়িতে পাহাড়ি এলাকায় প্রশিক্ষণরত ছিল বলে জানানো হচ্ছে।

শেয়ার করুন