২৮ এপ্রিল ২০১২, রবিবার, ০১:০৯:৩৫ অপরাহ্ন
শিরোনাম :


বিএনপি উত্তরের সভায় জিল্লু
তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন চলবে
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ৩১-০১-২০২৪
তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন চলবে বিএনপির উত্তরের সভায় বক্তব্য রাখছেন জিল্লুর রহমান জিল্লু


বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু বলেছেন, বিএনপি দেশে গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য লড়াই করে যাচ্ছে। যে গণতন্ত্র ও ভোটাধিকারের জন্য ১৯৭১ সালে দেশের মানুষ রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছিল। আওয়ামী লীগ জনগণের ভোটের অধিকার হরণ করে সারা দেশে স্বৈরাচারী শাসন কায়েম করেছে। এমন অবস্থা দেখার জন্য ৭১ সালে মানুষ রক্ত দিয়ে দেশ স্বাধীন করেননি। যতদিন পর্যন্ত দেশে আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠা না হবে, ততোদিন পর্যন্ত বিএনপি লড়াই-সংগ্রাম চালিয়ে যাবে। হামলা-মামলা কিংবা হত্যা করে বিএনপিকে রাজপথের আন্দোলন থেকে সরানো যাবে না। জিল্লুর রহমান জিল্লু গত ২৪ জানুয়ারি বুধবার শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে নিউইয়র্ক মহানগর (উত্তর) বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসের নীরব রেস্টুরেন্টে সংগঠনের আহ্বায়ক আহবাব চৌধুরী খোকনের সভাপতিত্বে ও সদস্যসচিব ফয়েজ চৌধুরী পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির প্রাক্তন কোষাধ্যক্ষ জসিম ভূইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার মনসুর আহমদ, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ-আন্তর্জাতিক সম্পাদক সাইফুর খান হারুন, কেন্দ্রীয় সদস্য খোরশেদ আলম, বিএনপি নেতা এ জি এম জাহাঙ্গীর হোসাইন, ইমরান শাহ রন, আব্দুল রহিম, আনোয়ার জাহিদ, শাহ কামাল উদ্দিন, আনোয়ারল আলম ভূইয়া, লিয়াকত আলী, মোহাম্মদ সোলেমান প্রমুখ।

অনুষ্ঠানে শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার কনিষ্ঠ পুত্র আরাফাত রহমানের রুহের মাগফিরাত কামনা করে ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের রোগমুক্তি কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা মইনুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান বক্তা জসিম ভূইয়া বলেন, ৭১ সালে শহিদ জিয়া স্বাধীনতার ঘোষণা না দিলে দেশ স্বাধীন হতো না। অথচ আওয়ামী লীগ এখন শহিদ জিয়াকে অস্বীকার করে দেশের স্বাধীনতা-সংগ্রামের ইতিহাসকে বিকৃত করতে চায়।

অনুষ্ঠানে বিপুলসংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন