২৯ এপ্রিল ২০১২, সোমবার, ০৭:৩১:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ উপজেলা নির্বাচনে অংশ নেয়ার জের, বিএনপির বহিস্কার ৭৬ থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান


’আমরা আর মামুরা’ মিলে সরকার একটা নির্বাচন করেছে: রিজভী
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১০-০১-২০২৪
’আমরা আর মামুরা’ মিলে সরকার একটা নির্বাচন করেছে: রিজভী রুহুল কবির রিজভী


‘একতরফা’ ভোট করে সরকার জনগণকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে, জনগণের ভোট নিয়ে তারা ছিনিমিনি খেলেছে বলে মন্তব্য করেছেন রুহুল কবির রিজভী। গত ৯ জানুয়ারি মঙ্গলবার কমলাপুর রেলওয়ে স্টেশনের কাছে লিফলেট বিতরণকালে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই কথা বলেন। 

তিনি বলেন, ’আমরা আর মামুরা’ মিলে সরকার একটা নির্বাচন করেছে। সেই নির্বাচনেও দেখা গেছে, ভোট কেন্দ্রে ভোটার নেই, ভোট কেন্দ্র শূন্য, নিজেরা নিজেরা সিল মারছে, বিভিন্ন জায়গায় নিজেরা নিজেরা মারামারি করেছে, সহিংসতা ঘটিয়েছে, একজন আরেকজনেক খুন করেছে, আহত করেছে। এভাবে ভোট করে তারা জনগণকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে, তারা (সরকার) জনগণের ভোট নিয়ে ছিনিমিনি খেলেছে। একটা একদলীয় নির্বাচন করে সরকার যতই আত্মতৃপ্তি পাক না কেনো জনগণ এই ভোট স্বতঃস্ফূর্তভাবে বর্জন করেছে।

রিজভী বলেন, বিএনপিসহ সমমনা দলগুলো সর্বস্তরের জনসাধারণকে অভিনন্দন জানাচ্ছে এই কারণে যে তারা সরকার ভয়-ভীতি উপেক্ষা করে ৭ জানুয়ারির ভোট বর্জন করেছে। আমরা দ্ব্যর্থহীন কন্ঠে বলতে চাই, জনগণের ভোটের অধিকার না ফেরানো পর্যন্ত আমরা জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে আন্দোলন আছি, রাজপথে আন্দোলনে থাকবো। অবশই জনগণের ভোটের অধিকার আমরা পুনঃপ্রতিষ্ঠা করব। রিজভী সকাল সাড়ে ৭টায় কমলাপুল রেলওয়ে স্টেশনের সামনে নেতা-কর্মীদের নিয়ে শেখ হাসিনা সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনের নির্বাচন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সকল রাজবন্দির মুক্তির দাবি সম্বলিত লিফলেট পথচারী, রিকশা চালকসহ যাত্রীদের হাতে তুলে দেন।

এ সময়ে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণের আরিফা সুলতানা রুমা, নিলুফার ইয়াসমীন নিলু, তাঁতী দলের আবদুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের আব্দুর রহিম, যুবদলের কামরুজ্জামান জুয়েলসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা ছিলেন।

শেয়ার করুন