০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৩:৫৭:০৬ অপরাহ্ন


কর্মীদের মনোবল চাঙ্গায় বিএনপির নতুন কর্মসূচি
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৪-০২-২০২৪
কর্মীদের মনোবল চাঙ্গায় বিএনপির নতুন কর্মসূচি


রাজনৈতিক কর্মসূচি দিয়ে কর্মীদের মনোবল চাঙ্গা করার প্ল্যান হাতে নিয়েছে বিএনপি। নির্বাচন অনুষ্ঠানের পর কালো পতাকা মিছিল করে আবার ক্ষ্যান্ত দিয়েছিল। ইজতেমার পর আবারও নতুন কর্মসূচি দিয়েছে দলটি। অবশ্য এটাও খুব বেশি দিন চলবে না, পবিত্র রমজানের কারণেই। আপাতত ছয়দিনের কর্মসূচি দিয়েছে তারা। এভাবেই এগিয়ে যাবে। এরপর রমজানে ইফতারসহ নিজেদের মধ্যে বোঝাপড়ার কাজগুলো সেরে নেবে দলটি। ঈদের পর সুযোগমতো আবারও বর্তমান কর্মসূচি নিয়েই আরো সোচ্চার হতে পারে দলটি। এছাড়া বড় কোনো ইস্যুতে আপাতত যেমনটা যাবে না, তেমনি বড় কোনো কর্মসূচিতে গিয়ে সফল হওয়া না হওয়ারও একটা বিষয় রয়েছে। ফলে এ মুহূর্তে যা হবে সেটা নিজেদের মধ্যে ঐক্য ধরে রেখে কর্মীদের চাঙ্গা রাখাই মূল লক্ষ্য বলে জানা গেছে। 

এদিকে ছয়দিনের নতুন কর্মসূচি ঘোষণার উদ্দেশ্য প্রসঙ্গে বলা হয়, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ শীর্ষনেতাদের মামলা প্রত্যাহার করে মুক্তি, নির্বাচন বাতিল এবং একদফার আন্দোলন বেগবান করার লক্ষ্যে এ কর্মসূচি। 

গত ১১ ফেব্রুয়ারি রোববার বিকালে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। এ সময় রিজভী বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের শীর্ষনেতাদের মামলা প্রত্যাহার করে মুক্তি, ডামি নির্বাচন বাতিল এবং একদফার আন্দোলন বেগবান করার লক্ষ্যে এসব কর্মসূচি পালন করা হবে। 

কর্মসূচি 

১৩, ১৪ ফেব্রুয়ারি মঙ্গলবার ও বুধবার ঢাকাসহ দেশের সব মহানগরে গণসংযোগ ও লিফলেট বিতরণ করবে বিএনপি। এরপর আগামী ১৬ ফেব্রুয়ারি শুক্রবার সারা দেশে বাংলাদেশ এবং ভারত ও মিয়ানমার সীমান্ত-সংলগ্ন বাংলাদেশের অভ্যন্তরে শহিদ বাংলাদেশিদের স্মরণে বাদ জুমা দেশের সব মসজিদে দোয়া ও মাগফিরাত কামনা। 

এরপর আগামী ১৭, ১৮ ও ১৯ ফেব্রুয়ারি তিন দিনের কর্মসূচি রয়েছে লাগাতার। এর মধ্যে ১৭ ফেব্রুয়ারি শনিবার সব জেলা শহরে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হবে। 

১৮ এবং ১৯ ফেব্রুয়ারি রবি ও সোমবার দেশের সব উপজেলা, থানা, পৌরসভায় ও ইউনিয়ন পর্যায়ে একই কর্মসূচির অংশ বিশেষ গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি চলবে।

শেয়ার করুন