০৬ মে ২০১২, সোমবার, ০৮:৫২:০৮ পূর্বাহ্ন


বিয়ানীবাজার সমিতির পিঠা উৎসব ও ঈদ পুনর্মিলনীতে মানুষের ঢল
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৪-০৪-২০২৪
বিয়ানীবাজার সমিতির পিঠা উৎসব ও ঈদ পুনর্মিলনীতে মানুষের ঢল বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ আয়োজিত পিঠা উৎসব ও ঈদ পুনর্মিলনী


ঋতু পরিক্রমায় ১৪৩১ নতুন বছরকে বরণ করে নিতে বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতি ইউএসএ আয়োজিত গত ২২ এপ্রিল ওজনপার্কের মোমোস পার্টি হলে পহেলা বৈশাখ, পিঠা উৎসব ও ঈদ পুনর্মিলনীর আয়োজন করে। উৎসবে স্বতঃস্ফূর্তভাবে মানুষের ঢল নেমেছিল। উৎসবে এসে সবাই সকল সীমাবদ্ধতা পেরিয়ে নিজেদের বিলিয়ে দেন। উৎসব ছিল নির্মল আনন্দপূর্ণ। পিঠা উৎসবে বিভিন্ন ধরনের কারুকাজ খচিত সন্দেশ পিঠা দর্শনার্থীদের মুগ্ধ করে। সমিতির বর্তমান সম্পাদক রেজাউল আলম অপুর পরিচালনায় পিঠা উৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া। সে সাথে সমিতির সভাপতি আব্দুল মান্নান, সহ সভাপতি মুহিবুর রহমান রুহুল, কোষাধ্যক্ষ আব্দুল হান্নান দুখু, মহিলা সম্পাদিকা হাফছা ফেরদৌস হেলেন, উপদেষ্টা হারুন মিয়া, ফখরুল ইসলাম বেলাল, গহর চৌধুরী কিনু, মোজাহিদুল ইসলাম, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি আজিমুর রহমান বুরহান, মকবুল রহিম চুনই, মোস্তফা কামাল, মাসুদুল হক ছানু, বিয়ানীবাজার সমিতির সাবেক প্রধান নির্বাচন কমিশনার আব্দুশ শহীদ মাস্টার, বিয়ানীবাজার সমিতির সাবেক উপদেষ্টা আজীজুর রহমান পাখি, গোলাবশাহ সমাজ কল্যাণ সমিতির সম্পাদক জয়নাল আহমদ, মাথিউরা সমিতির সভাপতি কমর উদ্দীন, বিয়ানীবাজার সমিতির সাবেক দপ্তর সম্পাদক আব্দুল হামিদ, কাতার আওয়ামী লীগের সাবেক সভাপতি নজরুল ইসলাম, বিয়ানীবাজার সমিতির সাবেক কার্যকরি সদস্য আহমদ মোস্তফা বাবুল উপস্থিত ছিলেন।

পিঠা উৎসবের উদ্বোধন পূর্বে স্বাগতিক বক্তব্য রাখেন সমিতির বর্তমান সভাপতি আব্দুল মান্নান। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া। তাকে অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। পিঠা উৎসবে একই মঞ্চে ৫ জন সাবেক সভাপতি পিঠা উৎসবে মহিলাদে অংশগ্রহণে ভিন্ন ধরনের অনুভূতি উপস্থাপন করেন। তারা বিয়ানীবাজার সমিতির এই আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে ৮টি স্টল অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অর্জনকে পুরস্কার দেয়া হয়। বাকি ৫ জনকে শান্ত¦না পুরষ্কার হয়। প্রথম পুরষ্কার প্রদান করা হয় স্বপ্না বেগমকে, এটি স্পন্সর করেন বিয়ানীবাজার সমিতির সাবেক মহিলা সম্পাদক নাজমা আহমদ। দ্বিতীয় পুরষ্কার পান ফাতিমা বেগম, এ পুরস্কার স্পন্সর করেন সংগঠনের কোষাধ্যক্ষ আব্দুল হান্নান দুখু। তৃতীয় পুরস্কার লাভ করেন নাজমা, এ পুরস্কার স্পন্সর করেন সমিতির সাবেক সভাপতি মোস্তফা কামাল। যাদের শান্ত¦না পুরস্কার দেয়া হয় তারা হলেন- ফাতেমা শিরিন, সানি, রেজা, আফসানা, ফাতেমা বেগম।

পিঠা উৎসবে উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তেব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান, সাবেক সভাপতি আজমল হোসেন কুনু, ভারপ্রাপ্ত সেক্রেটারি রোকন হাকিম।

সভার সভাপতি আব্দুল মান্নান সবাইকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে উৎসবের সমাপ্তি ঘোষণা করেন।

ক্যারাম বোর্ড প্রতিযোগিতা

বাংলা নববর্ষ উপলক্ষে বিয়ানীবাজার সমিতি ক্যারাম প্রতিযোগিতার আয়োজন করে। খেলায় ১৬টি টিম অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে ওজনপার্ক টাইগার, দ্বিতীয় ফ্রেন্ডস ক্লাব এবং তৃতীয় কামরুল ও লিটন ব্রাদার্স। প্রথম স্থান অর্জনকারীকে নগদ ১ হাজার ডলার ও ট্রফি দেয়া হয়। স্পন্সর করেন গোল্ডেন এজ হোম কেয়ারের প্রেসিডেন্ট শাহ নেয়াজ। দ্বিতীয় পুরস্কার স্পন্সর করেন ওজনপার্কের রায়ান দোকানের স্বত্বাধিকারী সামছুল হক এবং তৃতীয় পুরস্কার স্পন্সর করে বিয়ানীবাজার সমিতি।

শেয়ার করুন