০১ মে ২০১২, বুধবার, ৬:২২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
যুক্তরাষ্ট্রে এবার বন্দুকধারীর গুলিতে তিন আইনশৃংলাবাহিনীর সদস্য নিহত ‘বিশেষ চাহিদা সম্পন্নদের প্রতিভা বিকাশে কোন ধরনের প্রতিবন্ধকতা রাখা যাবে না’ সরকার ও বেসরকারি উদ্যোগে দরিদ্রমুক্ত দেশ গড়ে উঠবে - আসাদুজ্জামান খান কামাল ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ‘বিদেশে দেশবিরোধী অপপ্রচারকারীদের বিরুদ্ধে স্থানীয় আইনে ব্যবস্থা নিন’ ভূল স্বীকার করে সরে দাড়ানোয় একজনের বহিস্কারাদেশ প্রত্যাহার বাফেলোতে সন্ত্রাসীদের গুলিতে দুই বাংলাদেশী নিহত ‘শেরে বাংলা আপাদমস্তক একজন পারফেক্ট বাঙালি ছিলেন’ বিএনপির বহিস্কৃতদের জন্য সুখবর! মে দিবসে নয়পল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ


ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটির বিজয় দিবস উদযাপন
দেশ ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১২-০১-২০২৩
ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটির বিজয় দিবস উদযাপন ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটির বিজয়ের অনুষ্ঠানে নেতৃবৃন্দ


গত ১৬ ডিসেম্বর রবিবার ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি অব নর্থ আমেরিকা ইনকের উদ্যোগে জ্যামাইকা ইক্রা পাটি হলে মহান নিজয় দিবস উদযাপিত হয়। এতে প্রবাসী ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটির পরিবার বর্গসহ প্রবাসের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন নিউইয়র্কের অত্যন্ত পরিচিত মুখ এটনী মঈন চৌধুরী (ডেমোক্রেটিক ডিস্ট্রিক লীডার এন্ড লার্জ) এবং বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, মানিকগঞ্জ সোসাইটির সভাপতি লুৎফুর রহমান এবং বাংলাদেশী আমেরিকান এ্যাডভোকেন্সী সোসাইটি সভাপতি জয়নাল আবেদীন, বিশিষ্ট লেখক ও কমিউিনিটির এক্টিভিস্ট রাজু আহম্মদ মোবারক। কমিউনিটির উপদেষ্টা হাজী আবু মুসা খান, আয়ুব চৌধুরী হারুন, প্রফেসর নোয়াব মিয়া,  মো: রহিজ উদ্দিন, নাদের আইয়ূব, কুমিল্লা সোসাইটির ভাইস প্রেসিডেন্ট তৈমুর রেজা, ব্রাহ্মণবাড়িয়া সোসাইটির সাবেক সাধারণ সম্পাদক জাকির খন্দকারসহ আরো অনেক। অনুষ্ঠানের শুরুতেই কোরআন ও তেলোয়াতের পর বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয় এবং মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। 

কমিউিনিটির সভাপতি মোহাম্মদ শাহ মোয়াজ্জেম অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মো: আনার খান এবং শাহিনুর রহমান সানি। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি এবং উপদেষ্টামন্ডলীদেরকে ফুল দিয়ে বরণ করে মঞ্চে উপবিষ্ট করা হয়। কমিউনিটির সভাপতি মোহাম্মদ শাহ মোয়াজ্জম মহান বিজয় দিবসের শুভেচ্ছা বক্তব্য রাখেন।

উক্ত অনুষ্ঠানে মহান বিজয় দিবসের উপর বক্তব্য রাখেন মানিকগঞ্জ সোসাইটির সভাপতি লুৎফর রুহমান, কমিউনিটির উপদেষ্টা প্রফেসর নোয়াব মিয়া, হাজী আবু মুসা খান, আয়ুব চৌধুরী হারুন, বিশেষ অতিথি ফখরুল আলম, বিশিষ্ট লেখক ও কমিউিনিটির এক্টিভিস্ট রাজু আহম্মদ মোবারক, উপদেষ্টা রহিজ উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক, আনেয়ার হোসেন তালুকদার স্বপন এবং প্রধান অতিথি এটর্নী মঈন চৌধুরী, প্রধান অতিথি তার বক্তব্যে বিজয় দিবসের তাৎপর্য ও দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে বিশেষ আলোচনা করেন।

সাকির খানের পরিচালনায় সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। প্রবাসের বিভিন্ন খ্যাতনামা শিল্পীরা এবং কমিউনিটির সাকির খান ও রাজু আহমেদ মোবারক গান পরিবেশন করে অনুষ্ঠানকে মাতিয়ে তোলেন। শিশুশিল্পী অনিন্দিতা দাশ ও আদ্রিতা দাশ নৃত্য পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালীন অত্যন্ত সু-স্বাধু বিভিন্ন রকমের আইটেম দিয়ে রাতের ডিনার পরিবেশন করা হয়। আরো উল্লেখ্য যে, অনুষ্ঠানের শুরুতেই বিভিন্ন রকমের পিঠা দিয়ে অতিথিবৃন্দদের কে আপ্যায়ন করা হয়। এক কথায় ব্রাহ্মণবাড়িয়ার কমিউিনিটির বিজয় দিবস অনুষ্ঠানটি অত্যন্ত জাকঝমকপূর্ণ ছিল। 

পুরো অনুষ্ঠানের সার্বিক তত্ত্ববধানে ছিলেন মো: তুহিন মিয়া, নাছিম হাসান, এস.এম বাহাদুর মারুফ চৌধুরী, শফিকুল ইসলাম ও খায়রুল ইসলাম সৈকত প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

শেয়ার করুন