২২ জুন ২০১২, শনিবার, ০২:৩৬:৩৪ অপরাহ্ন


অডিটোরিয়াম ভর্তি অতিথি, পরিবার-পরিজন
বর্ণিল আয়োজনে শাপলা নিউইয়র্কের ২৮তম বার্ষিক পুনর্মিলনী
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২৯-০৫-২০২৪
বর্ণিল আয়োজনে শাপলা নিউইয়র্কের ২৮তম বার্ষিক পুনর্মিলনী অনুষ্ঠানে অতিথি ও কর্মকর্তাবৃন্দ


শাপলা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েটস নিউইয়র্ক ইনকের ২৮তম বার্ষিক পুনর্মিলনী গত ২৬ মে রোববার বর্ণিল এবং জমজমাট আয়োজনে নিউইয়র্কের বাঙালি কমিউনিটির সবচেয়ে জাঁকজমকপূর্ণ পার্টি হল গুলশান টেরেসে অনুষ্ঠিত হয়। শাপলা পুনর্মিলনীতে অতিথি, কমিউনিটির সর্বস্তরের গণ্যমান ব্যক্তিরা ও পরিবারের সদস্য- পরিবার-পরিজনে ছিল টইটুম্বর। পুরো অডিয়েন্স ছিল ভর্তি। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ওয়াসিম উদ্দিন ভূঁইয়া এবং সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক মো. রুহুল আমিন, সদস্য সচিব সোহেল গাজী এবং সহ-সাধারণ সম্পাদক মো. আল আমিন। মহান সৃষ্টিকর্তার নাম স্মরণের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়। পবিত্র কোরআন তেলাওয়াত ও এর অর্থ এবং শানে নজুল সবার মধ্যে উপস্থাপন করেন সংগঠনের সদস্য মো. রফিকুল ইসলামের কৃতীসন্তান হাফেজ নিহাল তালুকদার। হিন্দু ধর্মের পক্ষ থেকে গীতা পাঠ করেন সংগঠনের সদস্য বিমল চন্দ্র বর্মন। সবার শ্রদ্ধার সঙ্গে বাংলাদেশ এবং আমেরিকান জাতীয় সংগীত পরিবেশন করা হয়। প্রয়াত সাহেদ চৌধুরী মাক্কু ও মিজান রহমানের আত্মার মাগফিরাত কামনা করেন এবং সব প্রতিষ্ঠাতা সদস্য ও বিগত বছরগুলোতে যারা সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করে সংগঠনকে মর্যাদাপূর্ণ স্থানে প্রতিষ্ঠিত করেছে তাদের উপস্থিত শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেছেন। সংগঠনের আহ্বায়ক মো. এস সাদীর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে বক্তব্য পর্ব শুরু হয়। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটির সভাপতি আব্দুর রব মিয়া, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ওয়েস্ট ওয়ে মেডালিয়ানের কর্ণধার রিচারড চিপম্যান, বাংলাদেশ সোসাইটির সাধারণ সম্পাদক এবং শাপলার প্রধান উপদেষ্টা রুহুল আমিন সিদ্দিকী, সহ-সাধারণ সম্পাদক ও শাপলার উপদেষ্টা আমিনুল ইসলাম চৌধুরী, সাবেক সহ-সভাপতি ও শাপলার উপদেষ্টা মো. ফারুক হোসেন মজুমদার, জ্যাকসন হাইটস বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন ভুঁইয়া এবং সাধারণ সম্পাদক ও নিউইয়র্ক সিটি মেয়রের উপদেষ্টা ফাহাদ সোলায়মান। বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ডের সদস্য এমদাদুল হক কামাল। শাপলা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েটসের সাবেক সভাপতি ফরিদুল আলম এবং নুরুল হাসান, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সাবেক সভাপতি মো. মামুন মিয়াজী, শাহ গ্রুপের চেয়ারম্যান শাহ চৌধুরী, সারডেস অ্যান্ড প্রেরুসের রিপ্রেজেন্টেটিভ মোহাম্মদ আলী, ম্যানল্যান্ড ইন্স্যুরেন্সের কর্ণধার ববি, আশা হোম কেয়ারের কর্ণধার ইঞ্জিনিয়ার আকাশ রহমান, মেগা ইন্স্যুরেন্স ব্রোকারেজের কর্ণধার রাজিব আহম্মেদ, লিবার্টি ব্রোকারেজের কর্ণধার আরিফ শাহরিয়া বিজো, ট্রান্সপোর্টেশনের কর্ণধার মাহফুজুর রহমান, ইউর ড্রিম হোম কেয়ারের কর্ণধার এস আজিজ, সংগঠনের সাংগঠনিক সম্পাদক মো. এফ উদ্দিন রাজিব, সি. সহ-সভাপতি মোহাম্মদ মোস্তফা রিপন, সহ-সভাপতি আলমগীর হোসেন, কার্যনির্বাহী সদস্য রহিম চৌধুরী।

১৭তম হিরন্ময় শাপলার সম্পাদক মো. মোস্তফা রিপন মঞ্চে আসনকৃত সবাইকে সঙ্গে নিয়ে হিরন্ময় শাপলার ১৭তম সংখ্যা উদ্বোধন করেন এবং হলে সবার মধ্যে বিতরণ করেন। সংগঠনের পক্ষ থেকে পাঁচটি ক্রেস্ট প্রদান করেন যথাক্রমে-ওয়েস্ট ওয়ে ম্যাডালিয়ান সেলস ইনকের কর্ণধার রিচার্ড চিপম্যান এবং সংগঠনের চারজন সদস্য বাংলাদেশ সোসাইটির নির্বাচনে নির্বাচিত হন তারা হলেন রুহুল আমিন সিদ্দিকী সাধারণ সম্পাদক পদে, আমিনুল ইসলাম চৌধুরী সহ-সাধারণ সম্পাদক পদে, নওশেদ হোসেন কোষাদক্ষ পদে এবং মো. এস সাদী কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হওয়ায় তাদেরকে সংগঠনের পক্ষ হতে সম্মাননা প্রদান করে। উপকমিটির পক্ষ থেকে চারটি সম্মাননা প্রদান করেন যথাক্রমে-নুরুল হাসান, মো. এফ মিয়াজী, মো. রুহুল আমিন এবং আবুল কাশেম চৌধুরী। তারা উপকমিটির সদস্য না হয়েও অনুষ্ঠানের জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন সেজন্য উপকমিটির পক্ষ থেকে এই সম্মাননা প্রদান করা হয়। নতুন প্রজন্মের পক্ষ থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন সংগঠনের সদস্যের কৃতীসন্তান নাবিল তালুকদার এবং আহাদ হোসেন।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহেরের পরিচালনায় সাংস্কৃতিক পর্ব পরিচালিত হয়। শিল্পী রাজিবের আধুনিক গান এবং ব্যান্ড সংগীতে মঞ্চ মাতিয়ে তুলেছে। আর প্রবাসের অন্যতম শিল্পী রোকশানা মির্জার গানে স্টেজ কাঁপানো জমজম আওয়াজে উচ্ছ্বসিত ছিল পুরোটা হল। সংগঠনের সদস্য এবং স্বনামধন্য শিল্পী মনির জামানের কণ্ঠে হিন্দি বাংলা সেকাল একালের সংমিশ্রণে লাফিয়ে উৎফুল্ল উজ্জীবিত করে তুলেছে দর্শকের মন। সমগ্র সময়ে বক্তব্য, বিনোদনের মধ্যে পরিবেশিত ছিল গুলশান টেরেসের মনোমুগ্ধকর সুস্বাদু বিভিন্ন ধরনের খাবার। পরিশেষে রাত ১২টার সময় সংগঠনের সভাপতি উপস্থিত সবাইকে ধন্যবাদ এবং উপকমিটির প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বার্ষিক পুনর্মিলনী সমাপ্ত ঘোষণা করেন।

শেয়ার করুন