২৭ এপ্রিল ২০১২, শনিবার, ০৮:৪৩:৪২ অপরাহ্ন
শিরোনাম :
‘ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা সম্ভব, তবে প্রক্রিয়া জটিল’ খালেদা জিয়ার সঙ্গে মির্জা ফখরুলের ঘন্টাব্যাপী সাক্ষাৎ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭ জানুয়ারির সংসদ নির্বাচনে গণতান্ত্রিক ধারাবাহিকতা প্রতিষ্ঠা হয়েছে - হাবিবুল মার্কিন পররাষ্ট্র দফতরের প্রতিবেদন অনুমান ও অপ্রমাণিত অভিযোগ নির্ভর- পররাষ্ট্র মন্ত্রনালয় ইউরোপে ভারতীয় ৫২৭ পণ্যে ক্যান্সার সৃষ্টিকারি উপাদন শনাক্ত বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে কড়াকড়ি বিএনপির আন্দোলন ঠেকানোই ক্ষমতাসীনদের প্রধান চ্যালেঞ্জ বিএনপিকে মাঠে ফেরাচ্ছে আওয়ামী লীগ উপজেলা নির্বাচন নিয়ে অদৃশ্য চাপে বিএনপি


সুরঞ্জিত সেনগুপ্তের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালন
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৫-০২-২০২৩
সুরঞ্জিত সেনগুপ্তের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালন বক্তব্য রাখছেন ইঞ্জিনিয়ার ফরাসত আলী


নিউইয়র্কে গভীর শ্রদ্ধা-ভালোবাসায় পালিত হয়েছে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন পার্লামেন্টারিয়ান, সাবেক মন্ত্রী, মহান মুক্তিযুদ্ধের সাব সেক্টর কমান্ডার সুরঞ্জিত সেনগুপ্তের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী। দেশবরেণ্য এ রাজনীতিবিদের মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় নিউইয়র্কে ব্রঙ্কসের নিরব পার্টি হলে এক স্মরণসভার আয়োজন করে সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদ যুক্তরাষ্ট্র।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনআরবি কমার্শিয়াল ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের উপদেষ্টা ইঞ্জিনিয়ার ফরাসত আলী। প্রধান আলোচক ছিলেন সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের প্রধান উপদেষ্টা, দিরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি তোফায়েল চৌধুরী।

সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের সভাপতি রুহেল চৌধুরীর সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক সুব্রত তালুকদারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র উদীচীর সভাপতি সুব্রত বিশ্বাস, অধ্যাপক সৈয়দ মুজিবুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্মৃতি পরিষদের উপদেষ্টা আব্দুর রহিম বাদশা, মূলধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার ও মির্জা মামুন রশিদ, যুক্তরাষ্ট্র বঙ্গমাতা পরিষদের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন আহমেদ সোহাগ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ আতিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শাহিন আজমল, এমসি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস সাখাওয়াত আলী, সাংবাদিক মনোয়ারুল ইসলাম, তপন কান্তি দে, মিনহাজ আহমেদ, বাংলার কণ্ঠ পত্রিকার সম্পাদক মণ্ডলীর সভাপতি সমিরুল ইসলাম, সাংবাদিক আকবর হায়দার কিরণ, অধ্যাপক সানাউল্লাহ, শ্যামল কান্তি চন্দ, গোলাম রব্বানী চৌধুরী, আলী আকবর, নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল চৌধুরী, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ দে বাবলু, অ্যাডভোকেট হাফিজুর রহমান, রাসেল মাহমুদ রাসেল, মনোয়ার হোসেন মনু, রকিবুল হাসান রিপন, দিবাকর দাস, সুরঞ্জিত সেনগুপ্ত স্মৃতি পরিষদের কার্যকারি সদস্য শামসুল ইসলাম চৌধুরী, জাকির চৌধুরী, যুবলীগ নেতা রেজা আব্দুল্লাহ, বাদল মিয়া, মোহাম্মদ ইসলাম, ইমরান মাহমুদ প্রমুখ।

স্মরণ সভায় বক্তারা বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত একটি নাম নয়, একটি ইতিহাস। তিনি ছিলেন সাহসী, সৎ ও দেশপ্রেমিক রাজনীতিবিদ। গণতন্ত্র ও অসাম্প্রদায়িক রাজনীতির বলিষ্ঠ কণ্ঠস্বর। দেশের যে কোনো ক্রান্তিকালে তাঁর ছিল অনন্য ভূমিকা। বাংলাদেশের গণতন্ত্র ও সংসদ আজীবন মনে রাখবে সুরঞ্জিত সেনগুপ্তকে।

শেয়ার করুন