২৯ এপ্রিল ২০১২, সোমবার, ১১:৩১:০৩ পূর্বাহ্ন


ঐক্যবদ্ধ থাকলে যে কোনো লক্ষ্যে পৌঁছানো সম্ভব
সিলেট বিভাগীয় জাতীয়তাবাদী ফোরামের আত্মপ্রকাশ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২০-০৪-২০২৩
সিলেট বিভাগীয় জাতীয়তাবাদী ফোরামের আত্মপ্রকাশ অনুষ্ঠানে আগতদের একাংশ


নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় বিপুলসংখ্যক জাতীয়তাবাদী লোকজনের বসবাস। বিভিন্ন এলাকাভিত্তিক জাতীয়বাদী সংগঠন থাকলেও বৃহত্তর সিলেটবাসী কোন সংগঠন ছিল না। এবার যুক্তরাষ্ট্রে বসবাসরত বৃহত্তর সিলেট বিভাগের জাতীয়তাবাদী পরিবারের সদস্যদের ভ্রাতৃত্ব  ও  সামাজিক  বন্ধন সুদৃঢ় করার প্রত্যয়ে এবং সাংগঠনিক রূপদানের লক্ষ্যে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। নিজেদের সৌহার্দ্য-সম্প্রীতি গড়ে তোলার লক্ষ্যে এই ইফতার মাহফিলের আয়োজন করা হয় গত ১৬ এপ্রিল উডহ্যাভেনের জয়া পার্টি হলে। প্রথমে ছোট্ট আকারে এই অনুষ্ঠান করার চিন্তাভাবনা থাকলেও তা এক সময় বৃহৎ আকারে রূপ নেয়। মূলত এটি ছিল প্রথম বৈঠক। তার ওপরই নির্ভর করছে আগামীর পথচলা। শুরুতেই বোঝা গেল এই সংগঠন আগামীতে অনেক দূর যাবে এবং জাতীয়তাবাদী পরিবারের শক্ত ঘাঁটিতে পরিণত হবে। আয়োজকরা যা প্রত্যাশা করেছিলেন তার চেয়ে অনেক বেশি উপস্থিতি সবাইকে আপ্লুত করেছে, আবেগময় করেছে, উচ্ছ্বসিত করেছে। এই ঐক্য বজায় থাকলে তা সত্যিকার অর্থে শক্তিতে পরিণত হবে। যারাই এসেছেন সবার মধ্যেই ছিল আন্তরিকা, সৌহার্দ্য-সম্প্রীতির নিধারণ উপস্থাপনরা। সবার মধ্যেই ছিল ঐক্যের জয়গান এবং শক্তিতে বলিয়ান হবার প্রত্যয়। সেই সঙ্গে দেখা গেছে দেশ রক্ষার স্লোগান, দল রক্ষার স্লোগান, বেগম খালেদা জিয়াকে মুক্ত করার সেøাগান, আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানকে নিজ দেশে ফিরিয়ে নেওয়ার স্লোগান।

জাসাস কেন্দ্রীয় কমিটির সাবেক উপদেষ্টা, বাংলাদেশ সোসাইটি ও জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আজমল হোসেন কুনুর সভাপতিত্বে ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহসভাপতি আনোয়ার হোসেনের চমৎকার পরিচালনায় অনুষ্ঠানে  নিউইয়র্ক ও নিউজার্সির সিলেট বিভাগের বিএনপি পরিবারের প্রায় দুই শতাধিক নেতাকর্মী যোগদান করেন। অনুষ্ঠানে এসেছেন জাসাস কেন্দ্রীয় নির্বাহী কমিটির আহ্বায়ক, জাতীয় চলচ্চিত্র চিত্রনায়ক হেলাল খান, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বিএনপি কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য এবং যুক্তরাষ্ট্র বিএনপির অনপ্যারালাল নেতা জিল্লুর রহমান জিল্লু, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পাদক (যুগ্ম-সাধারণ সম্পাদক) ও যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাইদ আহমদ, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাবেক সহ আন্তর্জাতিক সম্পাদক এবং সিলেট জেলা বিএনপির উপদেষ্টা এম এ বাতিন শুভেচ্ছা বক্তব্য রাখেন।

দোয়া মাহফিলে দেশনেত্রী বেগম খালেদা জিয়া, দেশনায়ক তারেক রহমানসহ দেশবাসীর কল্যাণে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন যুবদল নেতা শাজবাজ আহমেদ। বিপুলসংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে  ইফতার মাহফিলটি সিলেটের প্রবাসী বিএনপি পরিবারের এক মিলনমেলায় পরিণত হয়। মিলনমেলায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কর্মকর্তা চৌধুরী সালেহ, বিএনপি উত্তরের আহ্বায়ক আহবাব চৌধুরী খোকন, সদস্য সচিব ফয়েজ চৌধুরী, যুক্তরাষ্ট্র জাসাসের আহ্বায়ক ইঞ্জিনিয়ার সায়েম রহমান, বিএনপি নেতা এবাদ চৌধুরী, ফারুক চৌধুরী, নিউজার্সি বিএনপি (দক্ষিণের) সভাপতি সৈয়দ জুবায়ের আলী, যুবদল নেতা আতিকুল হক আহাদ, মিজানুর রহমান মিজান, সাইফুর খান হারুণ, আসাদ মুরাদ, এমডি আলি মিলন, এম এ কুদ্দুস, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জনি, নাঈম আহমেদ চৌধুরী, মজিবুর রহমান, আব্দুল আলিম, শাহ আলম, আলি সেলিম, রাজ, খলিলুর রহমান, মোহাম্মদ খলকুর রহমান, তোফায়েল আহমেদ, তোফায়েল আহমেদ, সৈয়দ গৌছুল হোসেন, ডালিম খান, সাঈদ উর রহমান, জহির খান, তৌফিকুল আলম, আব্দুর রব কায়ছার, যুক্তরাষ্ট্র জাসাসের সাবেক সাধারণ সম্পাদক কাছয়র আহমেদ, শেরু জামান, সয়বুল রহমান, খায়রু এনাম, সোয়েব সিদ্দিকী, দেওয়ান, খন্দকার ফরিদ, জয়নাল আহমেদ, বিলাল চৌধুরী, হেলাল আহমেদ, লুৎফর, মাহবুবুর রহমান, তানভীর চৌধুরী, কয়েস আহমেদ, শিরুব জামান, আব্দুর রব কায়ছার, সৈয়দ এনাম আহমেদ, সৈয়দ নাহিদ আহমেদ, জয়নাল হক, ফাহিম শাকিল অপু, সোহাগ আফসার, খালেদ আলী সায়েদ, মাসুম চৌধুরী, আব্দুল হাকিম, ফয়সাল আহমেদ, তোফায়েল আহমেদ, রুবেল, মোহাম্মদ হোসেন আহমেদ, সোহেল আহমেদ, জাবেদ উদ্দিন, নাসির উদ্দিন, এবাদুর রহমান খালেদ, গৌহর কিনু চৌধুরী, রিপন মিয়া, রফি ইসলাম, আব্দুল চৌধুরী উমেল, রাহি ইসলাম, আজিজুল হক, জাবেদ আহমেদ, মোহাম্মদ আলী রাজা, মোহাম্মদ লিয়াকত আলী, শেখ কামাল উদ্দিন, শাহরিয়ার চৌধুরী, মানিক আহমেদ, এমডি ওয়াদুদ, আব্দুল জাব্বার, আজাদুর রহমান, সেবুল খান মাহবুব, খন্দকার আব্দুল বাকি, মোহাম্মদ মাসুকুর রহমান, শামীম আহমে, শামুন মাহমুদ, আব্দুস চৌধুরী খোকন, বুরবার চৌধুরী, শাহাব উদ্দিন, মাহবুবুর রহমান, বাচ্চু মিয়া, আব্দুল চৌধুরী, আকরাম চৌধুরী, কামরান হাদী, মুজিবুল ইসলাম, মাছুম চৌধুরী, বুরহান উদ্দিন বুলু, হোসেন পাঠান, মেহেদী মাসুম, কয়েস আহমেদ, মোহাম্মদ বোরহান উদ্দিন, হাসান আহমেদ, সৈয়দ নাহিদ আহমেদ, আব্দুর রহিম, শরিফুল খালিসদার, সৈয়দ হোসেন, মানিকুজ্জামান মানিক, শাহ কামাল, এডি লিয়াকত হোসেন, আব্দুল ওয়াদুদ তালুকদার, আলী রেজা, সোয়েব আহমেদ প্রমুখ।

হেলাল খান বলেন, আজকের আয়োজনটি সুন্দর। আমাদের প্রধান কাজ হবে ঐক্যবদ্ধ থেকে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন ঘটিয়ে দেশকে মুক্ত করা।

আজমল হোসেন কুনু বলেন, আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। আমরা ঐক্যবদ্ধ থাকলে যে কোনো লক্ষ্যে আমরা পৌঁছাতে পারবো। তিনি সবাইকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।

জিল্লুর রহমান জিল্লু বলেন, আমরা শুরু করেছি। আমরা আগামী বনভোজনসহ অন্যান্য আয়োজন করবো। আবু সাইদ আহমেদ সবাইকে ধন্যবাদ জানান।

এম এ বাতিল নিজেকে যুক্তরাষ্ট্র বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে প্রার্থী ঘোষণা করেন।

শেয়ার করুন