১৭ মে ২০১২, শুক্রবার, ০৮:২৩:১৪ অপরাহ্ন


তারেক রহমান যুক্তরাষ্ট্র বিএনপিকে সম্মানিত করেছেন : গিয়াস আহমেদ
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ২২-০৩-২০২৩
তারেক রহমান যুক্তরাষ্ট্র বিএনপিকে সম্মানিত করেছেন : গিয়াস আহমেদ বক্তব্য রাখছেন গিয়াস আহমেদ


যুক্তরাষ্ট্র বিএনপির তিন শীর্ষ নেতাকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য করা হয়েছে। সম্প্রতি এই তিন নেতা লন্ডনে গিয়েছিলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে দেখা করতে। লন্ডনে গিয়ে তারা তারেক রহমানের সাথে বৈঠক করে এবং যুক্তরাষ্ট্র বিএনপির অবস্থান, কর্মকান্ড এবং সেই সাথে যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি কেন প্রয়োজন তা তুলে ধরেন। তারেক রহমানের সাথে সফল বৈঠক শেষে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট গিয়াস আহমেদ এবং সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিল্টন ভুইয়াকে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত করা হয়। জিল্লুর রহমান জিল্লু এবং মিল্টন ভুইয়া আগেই চলে এসেছিলেন। তাদের আগমনে যুক্তরাষ্ট্র বিএনপির কর্মী এবং সমর্থকরা তাদের এয়ারপোর্টে ফুলেল সংবর্ধনা জানিয়েছিলেন। পরবর্তীতে জিল্লুর রহমান জিল্লুকে সিলেট জাতীয়তাবাদী আদর্শের নেতাকর্মী এবং সমর্থকরা গত ২০ মার্চ সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে সংবর্ধনা সভার আয়োজন করে।

অন্যদিকে গিয়াস আহমেদ অন্যান্য দেশ ঘুরে ১৭ মার্চ নিউইয়র্কে অবতরণ করেন। এই সময় যুক্তরাষ্ট্র বিএনপির নেতাকর্মী এবং সমর্থকরা তাকে ফুলেল অভিনন্দন জানাতে এয়ারপোর্ট গিয়েছিলেন। এয়ারপোর্টে ফুলেল অভ্যর্থনা শেষে ঐ দিন সন্ধ্যায় নেতাকর্মী এবং সমর্থকরা তাকে নিয়ে তাৎক্ষণিক এক সভার আয়োজন করেন। যুক্তরাষ্ট্র বিএনপি নেতা এবং যুব দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতিনের পরিচালনায় এই সভায় গিয়াস আহমেদ বলেন, আমাদের নেতা এবং আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমান যুক্তরাষ্ট্র বিএনপির তিন নেতাকে কেন্দ্রীয় কমিটিতে নেয়ায় আমি মনে করে তিনি যুক্তরাষ্ট্র বিএনপিকে সম্মানিত করেছেন, আপনাদের সম্মানিত করেছেন। তিনি বলেন, এই নিয়োগের ফলে আমাদের দায়িত্ব আরো বেড়ে গেল। আমরা আমেরিকার মত বসবাস করি, এই দেশই পৃথিবীর ছোট ছোট দেশকে নিয়ন্ত্রণ করে এবং পরিবর্তনে ভূমিকা রাখে। সুতরাং আমাদের কাজ করতে হবে। তিনি আরো বলেন, আমাদের কেন্দ্রীয় কমিটিতে নেয়ায় কিছু জেলাস এবং কিছু লোকের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তিনি বলেন, যুক্তরাষ্ট্র বিএনপির প্রয়োজনেই আমাদের যেতে হয়েছে। তারেক রহমান বলেছেন, তিনি অচিরেই যুক্তরাষ্ট্র বিএনপির কমিটি দেবেন। এ ছাড়াও বিএনপির অনেক অঙ্গ সংগঠন রয়েছে, সেই অঙ্গ সংগঠনের কমিটিতেও বিদেশ থেকে পরীক্ষিত নেতাদের স্থান করে দেয়া হবে। তিনি আরো বলেন, আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আন্দোলনের মাধ্যমে নব্য স্বৈরাচার শেখ হাসিনার পতস ঘটতে হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ জসীম ভুইয়া, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোশারফ হোসেন সবুজ, নিউইয়র্ক স্টেট বিএনপির সদস্য সচিব সাইদুর রহমান সাইদ, যুক্তরাষ্ট্র জাসাসের আহবায়ক ইনজিনিয়ার সায়েম রহমান, সদস্য সচিব জাহাঙ্গীর সারওয়াদী, যুক্তরাষ্ট্র বিএনপি নেত্রী সৈয়দা মাহমুদা শিরিন, যুক্তরাষ্ট্র যুব দল নেতা মিজানুর রহমান মিজান, যুক্তরাষ্ট্র জাসাসের সাবেক সাধারণ সম্পাদক কাওছার আহমেদ, যুক্তরাষ্ট্র যুব দল নেতা আবুল কাশেম, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারণ সম্পাদক মাজহরুল ইসলাম জনি, যুক্তরাষ্ট্র যুবদল নেতা সাইফুর খান হারুন, হাসান মাহমুদ, রিয়াদ মাহমুদ, খলকুর রহমান, নিউইয়র্ক মহানগর উত্তরের সদস্য সচিব ফয়েজ আহমেদ, যুক্তরাষ্ট্র যুব দল নেতা জাহাঙ্গীর হোসেন, কোকো স্মৃতি পরিষদের সভাপতি শাহাদাত হোসেন রাজু, যুব দল নেতা রিপন মিয়া, জাতীয়তাবাদী ফোরামের সাধারণ সম্পাদক গোলাম হায়দার মুকুট, দেওয়ান কাওছার, মনির হোসেন, মেহরাব রাজা চৌধুরী, শাহরুখ ইসলাম ফারহান, মুজিবর রহমান লাবলু, রুহেলুজামান চৌধুরী, আবুল কালাম প্রমুখ।

শেয়ার করুন