২০ মে ২০১২, সোমবার, ০৬:১০:৩২ পূর্বাহ্ন


রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের নয়া কমিটির বর্ণিল অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ০৮-০৫-২০২৪
রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের নয়া কমিটির বর্ণিল অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করাচ্ছেন আমিন খান জাকির


প্রবাসের অন্যতম আদর্শিক এবং প্রচীনতম আঞ্চলিক সংগঠনের মধ্যে অন্যতম রূপসী চাঁদপুর ফাউন্ডেশন। অন্য সংগঠনের মতো এই সংগঠনেও নেতৃত্বের প্রতিযোগিতা আছে। কিন্তু প্রতিহিংসা নেই। ভুল বোঝাবুঝি আছে, কিন্তু সৌহার্দ্য-সম্প্রীতির অভাব নেই। যে কারণে নেতৃত্বের গুণে তারা শেষ সময়ে এক এবং অভিন্ন। মান-অভিমান ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে অগ্রদূতের ভূমিকায়। দেখে মনে হবে যেন একটি পরিবার। যদিও এই ভুল বোঝাবুঝি সৃষ্টি করেন গুটিকতেক স্বার্থান্বেষী মহল। সাময়িক তারা বিভ্রান্তি সৃষ্টি করতে পারে, কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারে না। জয় হয় সত্যের, জয় হয় আত্মিক সম্প্রীতির। এই আদর্শিক সংগঠনের নবনির্বাচিত কর্মকর্তাদের অভিষেক অনুষ্ঠান জমজমাট এবং বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত হয় গত ৪ মে সন্ধ্যায় উডসাইডের গুলশান টেরেসে। জাঁকজমকপূর্ণ এই আয়োজনে কমিউনিটির সর্বস্তরের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

হলভর্তি অডিটোরিয়ামে রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সভাপতি মু. ফখরুল ইসলাম মাছুমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নূরে আলম মনির, আহ্বায়ক মোহাম্মদ এ সিদ্দিক পাটোয়ারী ও সদস্য সচিব মিয়া ওবায়দুর রহমানের পরিচালনায় আবদুর রহিম ভূইয়ার কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু করা হয়।

অভিষেক উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি মো. রব মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সেক্রেটারি রুহুল আমিন সিদ্দিকী, বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি ও রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের উপদেষ্টা নার্গিস আহমেদ, বীর মুক্তিযোদ্ধা ফিরোজুল ইসলাম পাটোয়ারী, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সাবেক নির্বাচন কমিশনার, উপদেষ্টা ও প্রতিষ্ঠা সদস্য আমিন খান জাকির, উপদেষ্টা ও সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী, রাজনীতিবিদ ও লং আইল্যান্ড চেম্বার্স অব কমার্সের প্রেসিডেন্ট আকতার হোসেন বাদল, বাংলাদেশ সোসাইটি সাবেক সেক্রেটারি ও জালালাবাদ অ্যাসোসিয়েশনের সাবেক প্রধান নির্বাচন কমিশনার আতাউর রহমান সেলিম, সাবেক কোষাধ্যক্ষ ও মূলধারার রাজনীতিক মোহাম্মদ আলী, শাহ গ্রুপের প্রেসিডেন্ট শাহ জে চৌধুরী, রিয়েল এস্টেট ব্যবসায়ী মিনহাজুল ইসলাম মুকুল, সারা হোম কেয়ারের সিইও ডক্টর শাহজাদী পারভীন, জেবিবিএর সাধারণ সম্পাদক ও মূলধারা রাজনীতিবিদ ফাহাদ সোলায়মান, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সাবেক সভাপতি মামুন মিয়াজী, উপদেষ্টা নীলুফার ইয়াসমীন, বিশিষ্ট ব্যবসায়ী ইঞ্জিনিয়ার আব্দুল খালেক, খবির উদ্দিন, বৃহত্তর কুমিল্লা সমিতির সিনিয়র সহ-সভাপতি ইউনুছ সরকার।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সহ-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা কাজী তোফায়েল ইসলাম, সাবেক কর্মকর্তা মফিজুল ইসলাম রুমি, বৃহত্তর কুমিল্লা সমিতির সহ-সভাপতি তৈমুর রেজা, বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ দুলাল, প্রবাসী মতলব সমিতির সভাপতি মো. রবিউল আলম, বিশিষ্ট ব্যবসায়ী সরোয়র খান বাবু, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা এ কে এম রফিকুল ইসলাম ডালিম, বাংলাদেশ সোসাইটির সাবেক কর্মকর্তা আবুল কাশেম চৌধুরী, কুমিল্লা সোসাইটির সাধারণ সম্পাদক মোহাম্মদ নজরুল ইসলাম, সিরাজগঞ্জ সমিতির সাবেক সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী কামরুজ্জামান কামরুল, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রহমান বিশ্বাস, উল্লাপাড়া সমিতির কর্মকর্তা জহির, অ্যাডভোকেট রেজওয়ানা সেতু প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রব মিয়া অভিষিক কর্মকর্তাদের অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশ সোসাইট আপনাদেরই সংগঠন। আপনাদের প্রয়োজন বাংলাদেশ সোসাইটি সব সময় পাশে থাকবে।

রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের সভাপতি মাওলানা ফখরুল ইসলাম মাছুম বলেন, সামনের বছরের মধ্যে ২০০ কবরের জায়গা ক্রয় এবং মেধাবী (দেশ ও প্রবাসে) শিক্ষার্থীদের বৃত্তির চলমান কর্মসূচি সম্প্রসারণের যে লক্ষ্যস্থির করার কথা ব্যক্ত করেছেন তা-ও সহজেই অর্জিত হবে, যদি আমরা ঐক্যবদ্ধ থাকতে পারি। আর এভাবে প্রতিটি জেলা, উপজেলার প্রবাসীরা ঐক্যবদ্ধ থাকলে আমেরিকান স্বপ্ন পূরণের পথও সুগম হবে। তিনি আরো বলেন, প্রতি ২ বছর পর পর এই প্রাণপ্রিয় এই সংগঠনের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনকে কেন্দ্র করে মাঝে মধ্যে আমাদের মধ্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়। আমরা এই ভুল বোঝাবুঝি অবসানে সময়ই আন্তরিক। তবে কারো কান কথায় কান না দিয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করবেন। আলাপ-আলোচনার মাধ্যমে যে কোনো সমস্যার সমাধান করা সম্ভব। তিনি বলেন, আমি যখন দায়িত্ব গ্রহণ করি, তখন শূন্য থেকে শুরু করেছিলাম। এর মধ্যে ৬০টি কবর ক্রয় করেছি। তিনি বলেন, আমি পরিষ্কারভাবে বলছি, সবার জন্য রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের দরজা খোলা। মনে রাখবেন আমরা এক এবং অভিন্ন।

চাঁদপুরের গর্বিত সন্তান ও বিশিষ্ট ব্যবসায়ী আকতার হোসেন বাদল বলেন, আমাদের বাংলাদেশি রাজনীতির ডামাডোল পরিহার করতে হবে। কারণ সেটি নিজেদের মধ্যে বিবাদ-বিভক্তি ক্রমান্বয়ে চরমে উঠিয়েছে। আমাদের সেøাাগান হবে বাংলাদেশ এবং আমরা সবাই বাংলাদেশি এবং বাংলাদেশের কল্যাণই আমাদের কাজ করা উচিত। এজন্যই হয় ডেমোক্রেটিক পার্টি, নয় রিপাবলিকান পার্টির সমর্থক হিসেবে তালিকাভুক্ত হওয়া জরুরি। তিনি বলেন, রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের ভালো কাজের সঙ্গে আমি সব সময় আছি এবং থাকবো।

ফাহাদ সোলায়মান বলেন, অনেকে সিটিজেনশিপ নিয়েও ভোটার হিসেবে তালিকাভুক্ত হননি। এই মনোভাব আমাদের ত্যাগ করতে হবে। আমাদের ভোটার হতে হবে এবং ভোটযুদ্ধে লিপ্ত হলেই মার্কিন প্রশাসনে আমাদের গুরুত্ব বাড়বে।

সাইফুল ইসলাম বলেন, একটি সুষ্ঠু এবং সুন্দর নির্বাচনে মাধ্যমে বর্তমান কমিটি দায়িত্ব গ্রহণ করেছে। আমরা একটি ব্যতিক্রমী সংগঠন এবং গণতন্ত্রে বিশ্বাসী। যে কমিটি আজকে অভিষিক্ত হলো সেই কমিটিকে আমি সর্বাত্মক সহযোগিতা করবো।

মামুন মিয়াজি বলেন, রূপসী চাঁদপুর ফাউন্ডেশন আমাদের প্রাণের সংগঠন। এই সংগঠনের সমৃদ্ধি এবং উন্নতিতে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করবো।

সোহেল গাজি বলেন, আমাদের মধ্যে ভুল বোঝাবুঝি সৃষ্টিতে অনেকেই ভূমিকা রেখেছেন। কিছু স্বার্থান্বেষী মহল এবং পদলোভী লোকজন তাদের স্বার্থেই আমাদের ব্যবহার করেছেন। আমি পরিষ্কার ভাষায় বলতে চাই। আমাদের ব্যবহার করে কোনো অসুবিধা নেই, তবে ভালো কাজে ব্যবহার করেন, তাতে আমাদের সংগঠনের উপকার হবে। ভুল বোঝাবুঝি অবসানে যারা ভূমিকা রেখেছেন তিনি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামীতে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে নবনির্বাচিত কমিটির কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার এবং সংগঠনের উপদেষ্টা আমিন খান জাকির।

অভিষিক্ত কর্মকর্তারা হলেন-সভাপতি মু. ফখরুল ইসলাম মাছুম, সিনিয়র সহ-সভাপতি বিপ্লব সাহা, সহ-সভাপতি মো. কবির, সহ-সভাপতি মো. আক্তার হামিদ, সহ-সভাপতি মো. মাহাবুবুর রহমান, সহ-সভাপতি মোবারক হোসাইন, সহ-সভাপতি মো. সিদ্দিক পাটোয়ারী, সহ-সভাপতি মো. রেজাউর রহমান রাজু, সহ-সভাপতি নুরুল আলম মজুমদার, সাধারণ সম্পাদক নূরে আলম মনির, সহ-সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান, সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহিম ভূঁইয়া, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আমিন, সহ-সাধারণ সম্পাদক মো. আবু তাহের, সহ-সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম মিলন, কোষাধ্যক্ষ মো. আবু সাদেক, সহ-কোষাধ্যক্ষ মাহবুবুল আলম পাটোয়ারী, সাংগঠনিক সম্পাদক মো. জসীম উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক মো. আহাদ ভূইয়া, প্রচার সম্পাদক মো. আবুবকর, শিক্ষা বিষয়ক সম্পাদক ফয়সাল পাটোয়ারী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিঞা ওবায়দুর রহমান, সাহিত্য বিষয়ক সম্পাদক আবুল বাশার, মহিলা সম্পাদিকা অ্যাডভোকেট নুবাইরা ইবনাত, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা শাহানারা কবির, সমাজ কল্যাণ সম্পাদক মো. আনোয়ার হোসাইন মিয়াজী, দফতর সম্পাদক আনোয়ার হোসেন আনু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার মো. মইনুল ইসলাম, ক্রীড়া সম্পাদক সাফায়েত হোসেন রুমান। কার্যকরি সদস্য মাহমুদা আহমেদ, হাসান মাহমুদ সোহেল, শাকিল মিয়া, মো. ফারুক আহমেদ, খোরশেদ আলম, মকসেদুর রহমান সেলিম, শাহ আলম, ফাতেমা আক্তার, মো. জহিরুল ইসলাম, মো. রফিকুল ইসলাম, বেলায়েত হোসাইন সোহাগ, গোলাম আজম রকি ও সোহেল গাজী।

অনুষ্ঠানের শেষ পর্বে সংগীত পরিবেশন করেন বিন্দু কনা ও কৃষ্ণাতিথি। গানে গানে গভীর রাতে শেষ হয় রূপসী চাঁদপুর ফাউন্ডেশনের মিলনমেলা।

শেয়ার করুন