২৯ জুন ২০১২, শনিবার, ০৮:০৪:১২ অপরাহ্ন


স্কুটার চালককে হত্যার অভিযোগে মোহাম্মদ ভুইয়া দোষী সাব্যস্ত
দেশ রিপোর্ট
  • আপডেট করা হয়েছে : ১৯-০৬-২০২৪
স্কুটার চালককে হত্যার অভিযোগে মোহাম্মদ ভুইয়া দোষী সাব্যস্ত দুর্ঘটনাস্থলে পুলিশের উপস্থিতি


স্কুটার চালককে হত্যা এবং রং ওয়েতে গাড়ি চালানোর অভিযোগে বাংলাদেশি ট্যাক্সি ড্রাইভার মোহাম্মদ ভূইয়াকে দোষী সাব্যস্ত করা হয়েছে। এই বাংলাদেশির নাম হচ্ছে মোহাম্মদ ভুইয়া। তার বয়স ৪৮ বছর। গত ২১ মে কুইন্স কোর্টের গ্যান্ড জুরি তাকে দোষী সাব্যস্ত করে। উডসাইডে বসবাসকারী মোহাম্মদ ভুইয়াকে বিচারক ইরা মার্গুলিমের সামনে অবহেলাজনিত হত্যা, বেপোয়া গাড়ি চালানো এবং রাস্তার পাসিং সুরক্ষা মার্কগুলো মেনে চলতে ব্যর্থতার কারণে অভিযুক্ত করা হয়। আগামী ২০ জুন তাকে আবারো উঠানো হবে এবং রায় ঘোষণা করা হবে। ধারণা করা হচ্ছে এই অপরাধের জন্য তার ১ থেকে ৪ বছর কারাদণ্ড হতে পারে।

মামলার নথি অনুযায়ী, ২০২৩ সালের ২৭ নভেম্বর রাত ১১টা ৫১ মিনিটের সময় লং আইল্যান্ড সিটিতে এ মর্মান্তিক ঘটনা ঘটে। এই সময় মোহাম্মদ ভূইয়া ২০২৩ সালের টয়োটা র‌্যাব ইয়েলো ট্রাক্সি চালাচ্ছিলেন। তিনি ৫৯ স্ট্রিট ব্রিজ থেকে নেমে নর্দান ব্লুলেবার্ডের দিকে যাচ্ছিলেন। তখন তিনি প্রায় ৩০০ ফুট ট্রাফিকের পশ্চিমমুখী লেনে গাড়ি না চালিয়ে পূর্বমুখী লেনে গাড়ি চালাচ্ছিলেন। এই সময় একটি স্কুটারে করে স্পাইরোপোলিস নামে ৫৯ বয়সী একজন খাদ্য ডেলিভারি দেওয়ার জন্য ওই পথ দিয়ে যাচ্ছিলেন। মোহাম্মদ ভুইয়া রং ওয়েতে গাড়ি চালানোর কারণে স্পাইরোপোলিসর স্কুটারকে প্রচণ্ডভাবে ধাক্কা দেন মোহাম্মদ ভুইয়া। মোহাম্মদ ভুইয়ার গাড়ির ধাক্কায় স্পাইরোপোলিস মারাত্মকভাবে আহত হন। তাকে সঙ্গে সঙ্গে এলেমহার্স্ট হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় স্পাইরোপোলিম ২০২৩ সালের ১ ডিসেম্বর মারা যান।

নিউইয়র্ক সিটির সংঘর্ষ তদন্ত স্কোয়াড এবং ডিস্ট্রিক্ট অ্যটর্নির অফিস যানবাহন হত্যা ইউনিটের তদন্তে অভিযুক্ত হন মোহাম্মদ ভুইয়া। গঠন করনা হয় গ্র্যান্ড জুরি। সেই সঙ্গে মোহাম্মদ ভূইয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয় এবং তাকে ২১ মে গ্রেফতার করা হয়।

ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসের যাবাহন হত্যা ইউনিটের সরকারি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি জেনারেল ভিভিয়ান গঞ্জালেস, জনাথন সেলকো, ইউনিট প্রধান জন কোসিনস্কি, ব্যুরো প্রধান কারেন রস এবং নির্বাহী সরকারি অ্যাটর্নি জেনারেল শন ক্লার্ক মামলাটি পরিচালনা করছেন।

কুইন্স ডিস্ট্রিক্ট অ্যাটর্নি মেলিন্ডা ক্যাটস বলেন, আমরা সবার নিরাপত্তা নিশ্চিত করতে চাই। একজন গাড়ি ড্রাইভারের নৈতিক দায়িত্ব হচ্ছে রাস্তার পথচারী এবং বাইক চালকদের নিরাপত্তা নিশ্চিত করা। কোনোভাবেই আমরা ড্রাইভারদের বেপোরোয়া এবং রংওয়েতে গাড়ি চালানো বরদাশত করবো না। মোহাম্মদ ভুইয়ার ভুলের কারণে আজকে একজন স্কুটার ড্রাইভারকে প্রাণ দিতে হলো। আমরা এসব অপরাধ কোনোভাবেই মেনে নেবো না। আমরা সবার জন্য ন্যায়বিচার অব্যাহত রাখতে বদ্ধপরিকর।

শেয়ার করুন